বাগেরহাটে মানববন্ধন ও স্বারক লিপি প্রদান

প্রকাশিত: ০১-১১-২০২১, সময়: ১৫:০৮ |
Share This

বাগেরহাট প্রতিনিধি : রাজনৈতিক দলের সব পর্যায়ে ৩৩ শতাংশ নারী নেতৃত্ব নিশ্চিত করার দাবিতে বাগেরহাটে মানববন্ধন ও স্বারক লিপি প্রদান করা হয়েছে।
সোমবার (১লা নভেম্বর) সকালে বাগেরহাট প্রেসক্লাবের সামনে নারী উন্নয়ন ফোরাম ও অপরাজিতা নেটওয়ার্কের পক্ষে এ মানবন্ধনে সভাপতিত্ব করেন ভাইচ চেয়ারম্যান এসোসিয়েশনের সহ-সভাপতি এবং নারী উন্নয়ন ফোরামের সেন্ট্রাল কমিটির সমন্বয়ক বাগেরহাট সদর উপজেলা পরিষদের মহিলা ভাইচ চেয়ারম্যান রিজিয়া পারভীন ও বেসরকারী উন্নয়ন সংস্থা রুপান্তরের সদর উপজেলা সমন্বয়কারী শিল্পী আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তৃতা করেন বংলাদেশ মহিলা পরিষদের সভানেত্রী এ্যাড. সীতা রাণী দেবনাথ, এ্যাড. মিলন কুমার ব্যানার্জী, বাগেরহাট প্রেসক্লাবের সাবেক সভাপতি আহাদ উদ্দিন হায়দার, মহিলা পরিষদের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ফাতেমা আক্তার পারুল, প্রোগ্রাম কর্মকর্তা মাহাবুবা রহমান প্রিয়া,অপরাজিতা নারী নেত্রী এস এন পলি,তাহমিনা বেগম মিনু,আবিদা ললি, জোৎ¯œা দেবনাথ,রহিমা খাতুন,আসমা আইরিন প্রমুখ।
মানববন্ধনে রাজনৈতিক দল নিবন্ধন আইন ২০২০-এ কেন্দ্রীয় এবং স্থানীয় কমিটি গুলোতে ২০২৫ সালের মধ্যে ৩৩% নারী অর্ন্তভ’ক্ত করার শর্ত যুক্ত করা, গনপ্রতিনিধিত্ব আদেশ (আরপিওতে) রাজনৈতিক দলের সম্পাদকমন্ডলী বিশেষ করে সভাপতি/সাধারন সম্পাদক,যুগ্ম সম্পাদক,সাংগঠনিক সম্পাদক পদগুলোর মধ্যে যেকোন একটি গুরুত্বপূর্ণ পদে নারী অন্তভ’ক্তিকরণের বিষয়টি আবশ্যক করার দাবি উত্থাপন করা হয়। এ ছাড়া রাজনৈতিক দলের নারীর অংশগ্রহণের পরিকল্পনার টাইমলাইন ও প্রতিবেদন নির্বাচন কমিশনে দাখিল, জেলা – উপজেলা এবং ইউনিয়ানে রাজনৈতিক দলের মূল কমিটিতে নারীর অংশগ্রহন ও অগ্রগতি কতটুকু হলো তা নির্বাচন অফিস/কর্মকর্তারা নিয়মিতভাবে পর্যবেক্ষণ করার দাবি জানানো হয়।

উপরে