সৌদি ও বাহরাইন থেকে লেবাননের রাষ্ট্রদূত বহিষ্কার

প্রকাশিত: ৩০-১০-২০২১, সময়: ০৬:৪৮ |
Share This

ডেস্ক রিপোর্ট : সৌদি আরব ও বাহরাইন থেকে লেবাননের রাষ্ট্রদূতকে বহিষ্কার করা হয়েছে। সৌদি আরব থেকে লেবাননের রাষ্ট্রদূতকে দেশ ছেড়ে যেতে ৪৮ ঘণ্টা সময় দেওয়া হয়েছে। একই সঙ্গে লেবানন থেকে সব ধরনের পণ্য আমদানিতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ইয়েমেনে সৌদি আরবের নেতৃত্বাধীন সামরিক জোটের হামলা সম্পর্কে লেবাননের তথ্যমন্ত্রীর সমালোচনার জেরেই এ পদক্ষেপ নেয় রিয়াদ। শনিবার এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা। সংবাদ মাধ্যমটির খবরে বলা হয়েছে, নাগরিকদের লেবাননে ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছে সৌদি আরব। পাশাপাশি বৈরুতে থাকা নিজেদের রাষ্ট্রদূতকেও ডেকে পাঠানো হয়েছে।
এদিকে বাহরাইনের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে একই কারণে লেবাননের রাষ্ট্রদূতকে বহিষ্কার করে। এছাড়া দেশটি ত্যাগ করতে লেবাননের রাষ্ট্রদূতকে দুইদিন সময় বেঁধে দেওয়া হয়েছে।
শুক্রবার এক বিবৃতিতে সৌদি সরকার জানায়, লেবানন কর্তৃপক্ষের ভুল পদক্ষেপের কারণে রিয়াদ ও বৈরুতের মধ্যে সম্পর্কের যে অবনতি হয়েছে তার জন্য সৌদি সরকার দুঃখিত।
বিবৃতিতে দাবি করা হয়, দীর্ঘদিন ধরে সৌদি আরব লেবাননের সঙ্গে সুসম্পর্ক চাইলেও লেবানন কর্তৃপক্ষ বিষয়টিকে উপেক্ষা করার কারণে এই অবস্থা তৈরি হয়েছে।

উপরে