মঠবাড়িয়ায় মাদ্রাসার নামে জমি দখলের অভিযোগ

প্রকাশিত: ১৩-১০-২০২১, সময়: ১৩:২৮ |
Share This

সোহেল, বিশেষ প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় মাদ্রাসার নামে এক ব্যক্তির জমি দখলের অভিযোগ উঠেছে। এ ঘটনার ভুক্তভোগী আঃ সালাম জমাদ্দার মাদ্রাসার প্রধান শিক্ষক মুফতি আম্মেদ ইয়াছিন, পরিচালনা কমিটির সভাপতি আঃ কুদ্দুস জমাদ্দার ও সাধারণ সম্পাদক রিপন জমাদ্দারসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে মঠবাড়িয়া থানায় লিখিত অভিযোগ করেন ও পরে আদালতে মামলাও করেন। সালাম জমাদ্দার উপজেলা দাউদখালী গ্রামের মৃত. মুনসুর আলী জমাদ্দারের ছেলে।
আঃ সালাম জমাদ্দার জানান, তারা বাড়ির সামনে ‘মারকাযুল হিকমাহ ওয়াল উলূমিয়া ইসলামী’ নামে একটি নূরাণী মাদ্রাসার সংশ্লিষ্টরা সম্প্রতি তার জমি দখল করে ঘর নির্মাণ করে। তিনি আরও বলেন, ওই মাদ্রাসায় দাতা হিসেবে তিনিও জমি দান করেছে।
এব্যপারে মাদ্রাসার প্রধান শিক্ষক মুফতি আম্মেদ ইয়াছিন ও পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক রিপন জমাদ্দার অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি (সালাম জমাদ্দার) আমাদের চাচা হন। তার জমি তার দখলেই আছে। তার পরেও শালিস ব্যবস্থায় তিনি জমি পেলে তাকে বুঝিয়ে দেয়া হবে।
স্থানীয় শালিশদার শাহাদাৎ হোসেন সগীর বলেন, উভয় পক্ষের উপস্থিতিতে জমির মাপঝোক হয়েছে। আবারও শালিস ব্যবস্থার আয়োজন করা হবে। তিনি (সালাম জমাদ্দার) জমি পেলে তাকে বুঝিয়ে দেয়া হবে।

মঠবাড়িয়ায় শ্রমিক লীগের প্রতিষ্ঠা বাষির্কী পালিত

সোহেল, বিশেষ প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় জাতীয় শ্রমিক লীগের ৫২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার বিকেলে আনন্দ র‌্যালী শেষে রাতে ব্যাংকপাড়া আ‘লীগ কার্যালয় উপজেলা শ্রমিক লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফরিদ আহম্মেদ‘র সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা আ‘লীগ সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম মাতুব্বর, পৌর আ‘লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আফজাল হোসেন, উপজেলা আ‘লীগ প্রচার সম্পাদক ফজলুল হক মনি, শ্রমিক লীগ সাধারণ সম্পাদক আবুল কালম আজাদ, শ্রমিক লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আলফু তালুকদার, যুবলীগ নেতা শাহীন মিয়া নবী, ছাত্রলীগ নেতা নাজমুল মুন্না, শ্রমিক লীগ নেতা নাসির জমাদ্দার, ইসমাইল হোসেন, আসলাম জামদ্দার, শাহ আলম শিকদার প্রমূখ।

মঠবাড়িয়ায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

সোহেল, বিশেষ প্রতিনিধি : ‘‘মুজিব বর্ষের প্রতিশ্রুতি-জোরদার করি দুর্যোগ প্রস্তুতি’’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে পিরোজপুরের মঠবাড়িয়ায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ও সিপিপি’র ৫০ বছর পূর্তি পালিত হয়েছে। এ উপলক্ষ্যে বুধবার সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বরে ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।এতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাখাওয়াত জামিল সৈকতের সভাপতিত্বে বক্তব্য রাখেন, মঠবাড়িয়া থানার ইন্সপেক্টর (তদন্ত) আঃ হক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিলন তালুকদার, সমাজ সেবা অফিসার মিরাজ আহমেদ, সিপিপি’র কর্মকর্তা মোঃ আরাফাত উল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ের সহকারী প্রকৌশলী মোঃ শাহিন খান ও ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সোহেল আহমেদ প্রমূখ।সহকারী কমিশনার (ভূমি) সাখাওয়াত জামিল সৈকত বলেন, যে কোন দূর্যোগ মূহুর্তে আমাদেরকে সতর্কতার সাথে কাজ করতে হবে। সচেতন থাকলে দুর্ঘটনা কম হবার সম্ভবনা থাকে। দূর্যোগ ও দুর্ঘটনা মূহুর্তে আমারা পরস্পরকে সহযোগিতার হাত বাড়িয়ে দিব। অগ্নি দুর্ঘটনা মূহুর্তে আরও বেশী সতর্কতার সাথে কাজ করতে হবে। অগ্নি দুর্ঘটনা রোধে আমাদেরকে প্রশিক্ষণও গ্রহণ করার অনুরোধ জানান তিনি।

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ

উপরে