আশাশুনি ধানক্ষেতে ইঁদুর মারা বিদ্যুতের তারে জড়িয়ে দু’জনের মৃত্যু

প্রকাশিত: ১৮-০৯-২০২১, সময়: ০৯:৫৯ |
Share This

আশাশুনি প্রতিনিধি : আশাশুনির শোভনালীতে ধান ক্ষেতের ইঁদুরের উপদ্রব দমন করতে পেতে রাখা বৈদ্যুতিক তারের ফাঁদে আটকে দু’ব্যক্তি ও এক শৃগালের মর্মান্তিক মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাতের কোন এক সময় এ মৃত্যুর ঘটনা ঘটেছে। নিহতরা হলেন, উত্তর গোদাড়া গ্রামের রসুল পাড়ের পুত্র ইদ্রিস পাড় (২২) ও মোস্তফা মোল্যার পুত্র আব্দুর রশিদ মোল্যা (২৫)। স্থানীয় ও থানা সূত্রে জানাগেছে, গোদাড়া গ্রামের কবির পাড় তার ধানক্ষেতে ইঁদুরের উপদ্রব দমন করতে ক্ষেতের পাশদিয়ে বিদ্যুৎ লাইনের তার পেতে রেখেছিলেন। দিনের বেলায় লাইনে বিদ্যুৎ সংযোগ না থাকলেও রাতের বেলায় ইঁদুর মারতে বিদ্যুৎ সংযোগ দেওয়া হতো। বৃহস্পতিবার রাতের কোন এক সময় নিহত ইদ্রিস পাড় ও আঃ রশিদ মোল্যা ছিপদারা মাছ ধরতে বিলে যাওয়ার পথে ঘটনাস্থলে গেলে বিদ্যুতের তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান। একই সাথে একটি শিয়াল মারা যায়। শুক্রবার সকালে বিলে কাজ করতে যাওয়া লোকজন ও ক্ষেত মালিক কবির পাড় ক্ষেতে গিয়ে দুজনের লাশ দেখতে পায়। তখন তিনি লাশ দুটো ক্ষেত থেকে টেনে পাশের গর্তে ফেলে রাখে। এরপর বেলা সাড়ে ৮ টার দিকে কবির নিজে থানায় গিয়ে মৃত্যুর খবর জানান। খবর পেয়ে সিনিঃ সহকারী পুলিশ সুপার (দেবহাটা সার্কেল) এস এম জামিল আহম্মেদ, থানা অফিসার ইনচার্জ মু. গোলাম কবির, ওসি (তদন্ত) বিশ্বজিৎ অধিকারী, এসআই জাহাঙ্গীর সেলিম ও মামুন হোসেন ও আমিনুল ইসলাম ঘটনাস্থলে পৌছে সুরতহাল রিপোর্ট শেষে লাশ উদ্ধার করে মর্গে প্রেরন করেন। শোভনালী ইউপি চেয়ারম্যান প্রভাষম ম মোনায়েম হোসেনসহ ইউপি সদস্যবৃন্দ এসময় উপস্থিত ছিলেন। এব্যাপারে ওসি গোলাম কবির জানান, ধানক্ষেত মালিক কবির পাড়কে আটক করা হয়েছে এবং নিহতদের লাশ উদ্ধার করে মর্গে প্রেরন করা হয়েছে। মামলা রুজুর প্রস্তুতি চলছে।

আশাশুনি সদর ইউনিয়নের বিভিন্ন স্থানে চেয়ারম্যান প্রার্থী হোসেনুজ্জামানের গণসংযোগ

আশাশুনি প্রতিনিধি : আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী তরুন আওয়ামীলীগ নেতা এস এম হোসেনুজ্জামান হোসেন আশাশুনি সদর ইউনিয়নের বিভিন্ন স্থানে গণসংযোগ করেছেন। ‘নৌকা যার-আমরা তার’ এমন স্লোগানকে সামনে রেখে শুক্রবার আশাশুনি সদর ইউনিয়নের গুরুত্বপূর্ণ স্থানে এ গণসংযোগ ও মতবিনিময় করেন। দুপুর পরবর্তী সময় থেকে সন্ধ্যা পর্যন্ত আশাশুনি সরকারি কলেজ মোড়, পালপাড়া, সোদকনা, ধান্যহাটি, কুড়িকাহুনিয়া, চাম্পাফুল হাইস্কুল মোড় বিভিন্ন এলাকায় এই গণসংযোগ করেন। এসময় সাবেক ছাত্রনেতা ও তরুন আওয়ামীলীগ নেতা এস.এম হোসেনুজ্জামান হোসেন বলেন-উন্নয়ন, সমৃদ্ধি ও গণতন্ত্রের প্রতীক নৌকা। আওয়ামীলীগ করে নৌকা প্রতীকের বিপক্ষে নির্বাচন করে নিজেদের জনপ্রিয়তা যাচাই করতে চাওয়া মানে মমতাময়ী নেত্রী জননেত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামীলীগের বিপক্ষে অবস্থান নেওয়া। ছাত্রজীবন থেকে আমি আওয়ামী রাজনীতির সাথে জড়িত। আমাদের পূর্ব পুরুষরাও আওয়ামীলীগের সাথে ছিলেন, বর্তমানে আছেন এবং ভবিষ্যতেও আমরা আওয়ামীলীগের চিন্তাচেতনা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়ন করতে চাই। রাজনীতির পাশাপাশি জনসেবার ব্রত নিয়ে আমরা কাজ করে এসেছি। মানুষের চাহিদার কথা বিবেচনা করে এলাকার ও এলাকার মানুষের কল্যাণের জন্য ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নেওয়ার চিন্তা করেছি। আমাদের নেত্রী মাননীয় প্রধানমন্ত্রীর মনোনয়নে নৌকা প্রতিক পেলেই আমি নির্বাচন করবো। এবার সুযোগ পেলে জনসেবার মত মহৎ কর্মযজ্ঞকে মাথায় নিয়ে আওয়ামীলীগের এজেন্ডা বাস্তবায়নের মাধ্যমে এলাকাকে সমৃদ্ধ করবো ইনশাল্লাহ। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক নেতা আছাদুল ইসলাস, সাবেক উপ-প্রচার ও ধর্ম বিষয়ক সম্পাদক বদিউজ্জামান মন্টু, আ’লীগ নেতা শহীদুজ্জামান বাবলু, হারুন অর রশিদ সরদার, নজরুল ইসলাম, সাহেব আলী সরদার, যুবলীগ নেতা নিলোৎপল বাপ্পী, গাউছুল আযম, স্বেচ্ছাসেবকলীগ নেতা রফিকুল ইসলাম, রায়হান, মনির হোসেন, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি আলীম হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক মিজানুর রহমান, কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি আশরাফুজ্জামান তাজ, ছাত্রলীগ নেতা জুলিয়ান, জাহিদ হাসানসহ দলীয় নেতাকর্মীবৃন্দ।
ক্যাপশান: আশাশুনি সদর ইউনিয়নের বিভিন্ন স্থানে গণসংযোগ করছেন ইউপি চেয়ারম্যান প্রার্থী এস.এম হোসেনুজ্জামান হোসেন।

আশাশুনির কাদাকাটিতে ফ্যানের তারে বিদ্যুতায়িত হয়ে মৃত্যু

আশাশুনি প্রতিনিধি : আশাশুনির উপজেলার কাদাকাটিতে ঘরের টেবিল ফ্যানের জ্যাকের লুজতারের সাথে বিদ্যুতায়িত হয়ে এক জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ৮ টার দিকে কাদাকাটি ২নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে। হাবিবুর রহমানের পুত্র মেহেদী হাসান বাবু (২৭) ঘরের টেবিল ফ্যানের জ্যাক লাগাচ্ছিলেন। মেঝেতে পড়ে থাকা জ্যাকের তার লুজ হয়ে তার পায়ের সাথে স্পর্শ করলে বিদ্যুতায়িত হয়ে তিনি মেঝেতে পড়ে যান। এসময় ফ্যানটিও তার উপর গিয়ে পড়ে। মুহুর্তের মধ্যে তার মৃত্যু ঘটে। এদিন বিকাল ৫ টার দিকে কাদাকাটি ফুটবল মাঠে মরহুমের নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। নামাজে ইমামতি করেন কাদাকাটি কেন্দ্রীয় আহলে হাদিস জামে মসজিদের পেশ ইমাম হাফেজ আব্দুল মালেক। এসময় আরার জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওঃ আমানুল্যাহ, কাদাকাটি ইউপি চেয়ারম্যান দীপঙ্কর কুমার দীপ, মাওঃ আহসান উল্যাহ, আশাশুনি প্রেসক্লাব সভাপতি জিএম আল ফারুক, মেম্বার আবু হাসান বাবু, সাবেক মেম্বার আলহাজ্ব নুরুল ইসলাম, মালিক হোসেন মালি, আশাশুনি বাজার জামে মসজিদের পেশ ইমাম প্রভাষক হাফেজ বাকী বিল্যাহ, অবঃ শিক্ষক মাওঃ আবুল কাশেম, আওয়ামী লীগ নেতা আবদুস সোবহান, ওমর ছাকি পলাশ, আব্দুল হাকিম বেগ, মেম্বার আলমগীর হোসেন আঙ্গুর প্রমুখ উপস্থিত ছিলেন।

আশাশুনি সরকারি কলেজ এ্যালামনাই এসোসিয়শনের জরুরী সভা অনুষ্ঠিত

আশাশুনি প্রতিনিধি : আশাশুনি সরকারি কলেজের ৫০ বছর পূর্তিতে রজব জয়ন্তী উদযাপনের লক্ষ্যে এ্যালামনাই এসোসিয়েশনের এক জরুরী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে কলেজে এ সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি ও খুলনা বিএল বিশ্ববিদ্যালয় এর অর্থনীতি বিভাগের সহঃ অধ্যাপক ড. ফারুখে আযম মুঃ আব্দুস সালামের সভাপতিত্বে সভায় আশাশুনি সরকারি কলেজের অধ্যক্ষ ড. মিজানুর রহমান, অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় রজত জয়ন্তী উদযাপনের লক্ষ্যে বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ করা হয়।
ক্যাপশান: আশাশুনি সরকারি কলেজে এ্যালামনাই এসোসিয়েশনের জরুরী সভায় বক্তব্য রাখঝেছন, সংগঠনের সভাপতি ড. ফারুকে আযম মুঃ আব্দুস সালাম।

আশাশুনিতে জেলা পরিষদ সদস্যের অনুদান চেক হস্তান্তর

আশাশুনি প্রতিনিধি : আশাশুনি সদরের একটি মসজিদের উন্নয়নে সাতক্ষীরা জেলা পরিষদের লক্ষ টাকা বরাদ্দের প্রকল্পের চিঠি হস্তান্তর করা হয়েছে। শুক্রবার জুম্মা নামাজের সময় এ বরাদ্দের চিঠি হস্তান্তর করা হয়। আশাশুনি সদরের পি,সি বায়তুল মামুর জামের মসজিদ উন্নয়ন প্রকল্পে জামে মসজিদ উন্নয়নের জন্য সাতক্ষীরা জেলা পরিষদ হতে এক লক্ষ টাকা বরাদ্দের প্রশাসনিক অনুমোদন পত্র দেওয়া হয়েছে। জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলামের নির্দেশে জেলা পরিষদের সদস্য, আশাশুনি উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক, সদর ইউপি নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে দলীয় মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান প্রার্থী মহিতুর রহমান অনুমোদন পত্র হস্তান্তর করেন। প্রকল্প বাস্তবায়নের জন্য কমিউনিটি পারটিসিপেশন প্রজেক্ট কমিটি (সিপিপিসি) গঠন ও কার্যবিবরনী প্রেরন করতে হবে। এরপর দ্রুততর সময়ে অর্থ পাওয়া যাবে। প্রকল্পের এক লক্ষ টাকার চিঠি মসজিদ কমিটির সভাপতি শহীদার গাজী, সাধারণ সম্পাদক ডাঃ আঃ সবুর, কেশিয়ার হাফিজুল ইসলাম, সাইজুল, সাবেক সেনাসদস্য মেম্বার প্রাথী রাকিব, সাবেক সেনাবাহিনী সদস্য আওয়ামী লীগ নেতা আবু মুসা ও মসজিদের সকল মুসলিল বৃন্দ উপস্থিত ছিলেন।
ক্যাপশান: আশাশুনির মসজিদে জেলা পরিষদের অর্থ বরাদ্দের অনুমোদনপত্র হস্তান্তর করছেন জেলা পরিষদ সদস্য মহিতুর রহমান

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ

উপরে