মঠবাড়িয়ায় সুপারী পারতে বাঁধা দেয়ায় প্রতিপক্ষের হামলায় নারীসহ আহত-৩

প্রকাশিত: ১৩-০৯-২০২১, সময়: ১৮:৪৭ |
Share This

সোহেল, মঠবাড়িয়া : পিরাজপুরর মঠবাড়িয়ায় ছোট ভাইয়ের বাগানের সুপারী জার কর পর নয়ার প্রতিবাদ করল হামলায় নারীসহ ৩ জন আহত হয়ছ। এসময় প্রতিপক্ষর নিজদর লাঠির আঘাত আনায়ার হাসন নাম এক ব্যক্তি আহত হয়ছন বলও ¯ানীয়রা জানান।
উপজলার পশ্চিম বড় মাছুয়া গ্রাম রুহুল তালাকদার, রহিম, ডালিম হাওলাদার, তাসলিমা বগম, লাকমান হাসন, আহত মহসিন হাওলাদার জানান, নবী হাসন ও শহীদ হাওলাদার তাদর পিতা জীবিত থাকা কালীন সময় সমান অংশ বাড়ির জমি ভাগ দখল করতন। শহীদ হাওলাদার তার সÍানদর লখা পড়া করানার জন্য সাত বছর আগ বাড়ি ছড় ¯ানীয় বড় মাছুয়া বাজার ভাড়া বাসায় ওঠন। এই সুযাগ নবী হাসন তার ছাট ভাই শহীদর সম্পত্তি দখল করার পায়তার চালায়। এ ঘটনায় একাধিক মামলা ও শালিশ বঠক বসলও কান সুরহা হয়নি। গত ৩ মাস আগ শহীদ হাওলাদার ব্যবসায়িক কাজ ঢাকা গল শহীদর বসত ঘরটি ভঙ গুড়িয় দয় এবং ঘরর প্লাট ফর্ম (পাতায়) আলু চাষ কর। এদিক গত শুক্রবার (১০ সপ্টম্বর) শহীদ হাওলাদারর সুপারী জার কর বড় ভাই নবী হাসন পর নয়। সংবাদ পয় শহীদ ঘটনা¯ল গিয় সুপারি পারায় বাঁধা দিল পূর্ব পরিকল্পণা অনুযায়ি হামালা চালায়। এত শহীদ হাওলাদার, তার স্ত্রী সুরমা বগম ও প্রতিবশী ভাতিজা মহসিন আহত হয়। এসময় নিজদর লাঠির আঘাত নবী হাসনর ভাড়াটিয়া মাস্তান আনায়ার হাসনও আহত হয়। পর ¯ানীয়রা আহত আনায়ার ও মহসিনক উদ্ধার কর উপজলা স্বা¯্য কমপ্লক্স ভর্তি করন।
¯ানীয়রা ক্ষাভর সাথ আরও জানান, নবী হাসন ও শহীদর বমাত্র ভাই আনায়ার হাসন। স সাবক ডাকাত অধ্যুষিত এলাকা উপজলার বুড়িরচর গ্রামর মত. নাজম আলী হাওলাদারর ছল। নবী হাসন তাক লঠিয়াল হিসব ব্যবহার করছ। নবী হাসন ও শহীদ হাওলাদার পশ্চিম বড় মাছুয়া গ্রামর মত. আফজ উদ্দিন হাওলাদারর ছল।
এব্যপার নবী হাসনর স্ত্রী আছিয়া বগম বলন, আনায়ার হাসনক তারা জমি দিয় তাদর কাছ কাছ রাখন। দবর শহীদ হাওলাদার তাদর কাছ সাম্যক জমি বিক্রি করছ। এখান শহীদর কান স্বত্ত নাই।
শালিশদার সাবক ইউপি সদস্য আনায়ার হাসন ও শাহিন খান জানান, শাহিদ ওই বাড়িত ২৫ শতাংশ জমি পাব। দু‘ভাইয়র বিবাদ মিমাংসা হওয়া দরকার।
ভুক্তভাগী শহীদ হাওলাদার বলন, তার বড় ভাই নাবী হাসন জমি সংক্রাÍ বিরাধ তাক একাধিক মিথ্যা মামলায় জড়িয় নিঃশ^ কর দিছ। তিনি প্রশাসনর জার হস্তক্ষপ কামনা করছন।

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ

উপরে