প্রেসক্লাবের জায়গা উচ্ছেদ ষড়যন্ত্র বন্ধের দাবীতে স্মারকলিপি প্রদান

প্রকাশিত: ২৯-০৮-২০২১, সময়: ১৫:১৫ |
Share This

তালা(সাতক্ষীরা)প্রতিনিধি : তালা প্রেসক্লাবের জায়গা উচ্ছেদ ষড়যন্ত্র বন্ধের দাবীতে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে সাতক্ষীরা জেলা প্রশাসব বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। রবিবার (২৯ আগষ্ট) বেলা সাড়ে ১১ টায় তালা প্রেসক্লাবের সভাপতি প্রভাষক প্রণব ঘোষ বাবলু ও সাধারণ সম্পাদক সরদার মশিয়ার রহমানের নেতৃত্বে তালা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে স্মারকলিপি প্রদান করা হয়।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়, তালার কর্তব্যরত সাংবাদিকদের বসার জায়গা না থাকায় তৎকালিন জেলা প্রশাসক মহোদয়ের নিকট আবেদন করলে তিনি তালা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বর্তমান প্রেসক্লাবের জায়গাটি প্রদানের জন্য মৌখিক নির্দেশ দেন। তৎকালিন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল বাসার জোয়ার্দ্দারের সহায়তায় ১৯৮৩ সালে ০১নং খতিয়ানে ১৩০ দাগের ০.৩৮৭ একর জমিতে প্রেসক্লাবের ক্লাবের ভবনটি নির্মাণ করা হয়। ক্লাবটি নির্মিত হবার পর থেকে অদ্যবধি এলাকার সাধারণ ও অবহেলিত মানুষের পাশে থেকে সেবা দিয়ে যাচ্ছে এখানকার সংবাদকর্মীরা।
সম্প্রতি ব্যক্তিস্বার্থ হাসিলের উদ্দেশ্যে তালা প্রেসক্লাবের নির্মিত অডিটোরিয়াম ও পত্রিকা অফিসের জায়গা উচ্ছেদের ষড়যন্ত্রের পায়তারা করছে তালা উপজেলার ইসলামকাটি গ্রামের মৃত নছিম উদ্দীন শেখের ছেলে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) কর্মকর্তা শেখ আমিনুল ইসলাম ও তার ভাই একাধিক অভিযোগে আলোচিত মহুরী শেখ আব্দুল আজিজ।
প্রেসক্লাবের পেছনের অংশে তারা কিছু সম্পত্তি ক্রয় করে। সেইসূত্রে সামনে থাকা প্রেসক্লাবের দখলীয় সম্পত্তি ভোগ দখলের উদ্দেশ্যে মন্ত্রী পরিষদ সচিবালয়ে একটি মিথ্যা আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) অফিসের সার্ভেয়ার জনাব ইমদাদুল ইসলাম তারেক উক্ত স্থানটি তড়িঘড়ি করে পরিদর্শন করেন এবং তিনি তালা প্রেসক্লাবের দখলীয় জায়গা উল্লেখ না করে অজ্ঞাত কারণে একটি তঞ্চকি ও দায়সারা প্রতিবেদন দাখিল করেন। সার্ভেয়ারের উক্ত প্রতিবেদনের ফলে রেভিনিউ ডেপুটি কালেক্টর মোঃ আক্তার হোসেন কর্তৃক গত ১৬ আগষ্ট স্বাক্ষরিত উচ্ছেদের একটি নোটিশ প্রেসক্লাবের ক’জন ভাড়াটিয়াকে প্রদান করেন। যা নিয়ে তালার সুধী সমাজসহ সর্বস্তরের জণগনের মাঝে ক্ষোভের সঞ্চার হয়েছে।
তালা প্রেসক্লাবটি অত্র এলাকার মানুষের হৃদপিন্ড হিসেবে কাজ করে। এটি অবহেলিত তালাবাসীর একমাত্র আশ্রয়স্থল। বর্তমান প্রেসক্লাব ভবনে সংকীর্ণ জায়গায় থাকায় প্রেসক্লাবের দখলীয় জায়গায় একটি অডিটোরিয়াম ও পত্রিকা অফিসসহ দুইটি দোকানঘর রয়েছে। সংশ্লিষ্ট জায়গাটি সাতক্ষীরা জেলা প্রশাসকের নামে রের্কড থাকলেও দখল সূত্র দেখানো হয়েছে তালা প্রেসক্লাবের নামে। অথচ উক্ত স্বার্থন্বেশী ব্যক্তিরা তাদের নিজ স্বার্থের জন্য প্রেসক্লাবের জায়গা উচ্ছেদের পায়তারা করছে, যেটি খুবই দুঃখজনক। তাই স্মারকলিপির মাধ্যমে বিষয়টি সরেজমিন পরিদর্শন পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসকের সদয় দৃষ্টি কামনা করা হয়।

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ

উপরে