ভান্ডারিয়ায় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে মত বিনিমিয় সভা

প্রকাশিত: ২৯-০৮-২০২১, সময়: ০৫:০২ |
Share This

ভান্ডারিয়া প্রতিবেদক : পিরোজপুরের ভান্ডারিয়ায় গতকাল শনিবার (২৮আগস্ট) উপজেলা মৎস্য অধিদপ্তরের উদ্যোগে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে (২৮ হতে ৩ সেপ্টেম্বর পর্যন্ত) উপজেলা মৎস্য কর্মকর্তার সঙ্গে বিভিন্ন প্রিন্ট এবং ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকদের সাথে এক মতবিনিময় অনুষ্ঠিত হয়।
‘‘বেশি বেশি মাছ চাষ করি-বেকারত্ব দূর করি’’ এ শ্লোগানকে সামনে রেখে সাগরে আনুপাতিক হাড়ে পূর্বের তুলনায় মাছ কমে যাওয়ায় এবং স্থানীয় প্রজাতির তেলাপুইয়া,পাঙ্গাস মাছ খাওয়ায় নানা ধরনের প্রতিবন্ধকতা মূলক অপপ্রচার থাকায় তা দুর করতে এবং পুষ্টিগুণ সমৃদ্ধ স্থানীয় মাছ চাষে জনসম্পৃক্ততা বাড়াতে প্রকৃত মৎস্য চাষি ছাড়াও প্রান্তিক পর্যায়ের বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে ঐতিহ্য হাড়াতেবসা মিঠা পানির মাছ চাষে জনগণকে উদ্ভুদ্ধ করে মাছের চাহিদা পুরনে সপ্তাহ ব্যাপি কর্মসূচিতে সাংবাদিকদের সম্পৃক্ত করা হয়।
দিন ব্যাপি কর্মসূচিতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মনোজ কুমার সাহা, সাংবাদিক মো. রিয়াজ মাহমুদ মিঠু, শঙ্কর জীৎ সমদ্দার, মো.মামুনহোসেন মুন্সি, মো.তরিকুল ইসলাম শামীম, মো.সামসুল ইসলাম আমিরুল, মো.হাসান ইমাম পান্না, মান্নান হাওলাদার, মো.ইকবাল কবির, সাসটেইনেবল কোস্টাল এন্ড মেরিন ফিশারিজ প্রজেক্ট(এসডিএফ) এর ক্লাষ্টার অফিসার নজরুল ইসলাম,উপজেলা আওয়ামী মৎস্যজীবি লীগের সাধারণ সম্পাদক মাহবুবুল হাসান পলাশ প্রমূখ । এসময় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা জানান,সাংবাদিকদের লেখনি ছারা কোন কিছুর প্রসার ঘটেনা। তাই সাংবাদিকদের লেখনির মাধ্যমে কিছু মাছ চাষ সম্পর্কে মানুষের মধ্যে যে ভুল ধারনা সেটা দুর করা সম্ভব । আর গ্রামাঞ্চলের মানুষও মিঠা পানির চাষে আগ্রহ বাড়বে।

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ

উপরে