কোটি টাকা আত্মসাতের অভিযোগে কৃষি ব্যাংক কর্মকর্তা জেলহাজতে

প্রকাশিত: ২৪-০৮-২০২১, সময়: ১৭:৪১ |
Share This

মাগুরা প্রতিনিধি: মাগুরায় কৃষি ব্যাংকের কর্মকর্তা নাজমুল হককে প্রায় দেড় কোটি টাকা আত্মসাতের অভিযোগে আটক করে আদালতের নির্দেশে জেলহাজতে পাঠানো হয়েছে। আটক নাজমুল হক ঝিনাইদহ সদরের কাঞ্চনপুর মধ্য পাড়ার নজরুল ইসলামের ছেলে।
কৃষি ব্যাংক মাগুরা প্রধান শাখার ব্যবস্থাপক রেজাউল হক জানান, মাগুরা প্রধান শাখায় কর্মরত অবস্থায় বিভিন্ন সময়ে নাজমুল হক উল্লেখিত ব্যাংকে থাকা তার নিজ নামীয় একাউন্টে অনিয়মের মাধ্যমে ৩৭ লাখ ৮৩ হাজার ৭৩৪ টাকা উত্তোলন করেন। এছাড়া ২০১৮ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত কৃষি ব্যাংক ঝিনাইদহ শাখায় একই পদে কর্মরত থাকাকালে বিভিন্ন সময়ে তার নিজ নামীয় একাউন্টে ৮৫ লাখ ৮৭ হাজার ২২৫ টাকা উত্তোলন করেন। ব্যাংকের সাম্প্রতিক এক নিরীক্ষায় বিষয়টি নজরে আসলে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আলোচনা করে সোমবার রাতে অভিযুক্ত নাজমুল হককে মাগুরা সদর থানা পুলিশে সোপর্দ করা হয়। মাগুরা ও ঝিানাইদহ এ দু’টি শাখায় নাজমুল হকের ব্যক্তিগত একাউন্টে ২০১৮ সাল থেকে বর্তমান সময় পর্যন্ত মোট উত্তোলিত অর্থের পরিমাণ ১ কোটি ২৩ লাখ ৭০ হাজার ৯ শত ৫৯ টাকা। নাজমুল হক ২০১৮ সালের পূর্বে যে সব শাখায় চাকরি করেছেন সেখানে অনুসন্ধান চলছে। অর্থ আত্মসাতের বিষয়টি অনুসন্ধানের জন্য কেন্দ্রীয় ব্যাংক থেকে তদন্ত টিম দ্রুত তদন্ত কাজ শুরু করবে।
ব্যাংকের একটি সূত্র জানায়, বিভিন্ন সময়ে ব্যাংকের ঋণ গ্রহীতারা তাদের ঋণের কিস্তি বাবদ যে টাকা তার কাছে জমা দিয়েছেন সেটি ব্যাংকের সংশ্লিষ্ট একাউন্টে জমা না দিয়ে নিজের একাউন্টে জমা করেছেন। এভাবেই তিনি ঘটিয়েছেন এই আত্মসাতের ঘটনা।
মাগুরা সদর থানার অফিসার ইনর্চাজ জয়নাল আবেদীন জানান, যেহেতু সরকারি অর্থ আত্নসাতের ঘটনা ঘটেছে তাই দুদকের পরামর্শে অভিযুক্ত নাজমুল হককে আটক করে আদালতে পাঠানো হয়। দুপুরে নাজমুল হককে মাগুরার জ্যেষ্ঠ বিচারিক হাকিম-১ বুলবুল আহমেদের আদালতে হাজির করা হলে জেলহাজতে প্রেরণ করার নির্দেশ দেন। একই সাথে তদন্ত প্রতিবেদন সাপেক্ষে ৩১ আগস্ট জামিন শুনানির জন্য দিন ধার্য করা হয়েছে।

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ

উপরে