কুষ্টিয়ায় করোনা উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু

প্রকাশিত: ১৯-০৮-২০২১, সময়: ১৩:১৭ |
Share This

মুকুল খসরু, কুষ্টিয়া থেকেঃ কুষ্টিয়ায় করোনা উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ৩ জনের মৃত্যু হয়েছে। আগের ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মৃতের সংখ্যাও ছিল ৪ জন। তবে এ সময় করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন কোন রোগী মৃত্যুবরণ করেনি। পরিসংখ্যান অনুযায়ী গত চার মাসে হাসপাতালে চিকিৎসাধীন করোনা আক্রান্ত হয়ে একজনও মারা না যাওয়ার এটিই প্রথম ঘটনা। বৃহস্পতিবার সকাল ৯ টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা মো: মেজবাউল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।
এদিকে হাসপাতালে করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে মৃত্যুর পাশাপাশি রোগী ভর্তির চাপও আগের চেয়ে কিছুটা কমেছে। আক্রান্ত এবং উপসর্গ নিয়ে বৃহস্পতিবার বেলা ১০ টা পর্যন্ত ১৫৯ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে করোনা আক্রান্ত রোগীর সংখ্যাই ১১৯ জন। আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন আরো ৪০ জন।
এদিকে কুষ্টিয়া পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলায় ৩২৬ টি নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ৭৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৩ দশমিক ৩১ ভাগ।
জেলায় এ পর্যন্ত মোট করোনায় আক্রান্তের সংখ্যা হচ্ছে ১৬ হাজার ৯৭৭ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৪ হাজার ১৯৯ জন। এখন পর্যন্ত করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে জেলায় মারা গেছেন ৬৮৯ জন। নতুন করে শনাক্ত হওয়া ৭৬ জনের মধ্যে কুষ্টিয়া সদর উপজেলায় ২৭ জন, কুমারখালী উপজেলায় ১২ জন, দৌলতপুর উপজেলায় ৬ জন. ভেড়ামারা উপজেলায় ২ জন, মিরপুর উপজেলায় ২০ জন এবং খোকসা উপজেলায় ৯ জন। এখন পর্যন্ত জেলায় হাজার ৯৫ হাজার ৩৯৭ জনের নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে ৯০ হাজার ৯৪ জনের। বাকিরা নমুনা পরীক্ষার প্রতিবেদনের অপেক্ষায় রয়েছেন। বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২ হাজার ১৬৫ জন। এদের মধ্যে হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন ১৭১ জন। হোম আইসোলেশনে রয়েছেন ১ হাজার ৯৯৪ জন।

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ

উপরে