লালমনিরহাটে জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় পালিত

প্রকাশিত: ১৫-০৮-২০২১, সময়: ১৮:০৪ |
Share This

সুমন ইসলাম বাবু,লালমনিরহাট : শোকাবহ ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে লালমনিরহাট জেলা আওয়ামীলীগের আয়োজনে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত, বিশেষ দোয়া মাহফিল, বঙ্গবন্ধুর নামে পশু কোরবানিসহ নানা কর্মসূচির মধ্যে দিয়ে পালিত হয়। বিভিন্ন কর্মসূচিতে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাড. মতিয়ার রহমান, জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী কেন্দ্রীয় নেতা সফুরা বেগম রুমী, জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি নজরুল হক পাটোয়ারি ভোলা, সহ সভাপতি রিয়াজুল ইসলাম রিন্টু, যুগ্ম সম্পাদক আশরাফ হোসেন বাদল, গোলাম মোস্তফা স্বপন ও যুগ্ম সম্পাদক সাখাওয়াত হোসেন সুমন খান, পৌর আওয়ামীলীগের সভাপতি মোফাজ্জল হোসেন, সম্পাদক কাজী তপনসহ জেলা আওয়ামীলীগের অন্যান্য নেতৃবৃন্দ ও অঙ্গসংগঠনে নেতা-কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।লালমনিরহাট বাস মিনিবা শ্রমিক ইউনিয়নের মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কাঙ্গালি ভোজ বিতরণ করেন পৌরসভার মেয়র রেজাউল করিম স্বপন, সদর উপজেলা যুবলীগের সভাপতি শফিকুল ইসলাম, শ্রমিক নেতা বাপ্পি, মনোয়ারা হোসেন দুলু প্রমুখ।পৌরসভা শোক দিবসের বিভিন্ন কমসূচি ঘোষণা করে
লালমনিরহাট পৌরসভার প্রতিটি ওয়ার্ডে শোক দিবসের বিভিন্ন কর্মসূচি ঘোষণা করে থাকে লালমনিরহাট পৌর মেয়র রেজাউল করিম স্বপন। কমসূচির মধ্যে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা এবং ওয়ার্ডে ওয়ার্ডে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পৌর মেয়র রেজাউল করিম স্বপন প্রতিটি ওয়ার্ডে কাউন্সিলর দের মাধ্যমে দুস্থ ও অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ করে থাকেন পৌরসভার মেয়র রেজাউল করিম স্বপন নিজেই।

লালমনিরহাটের হাতীবান্ধায় জাতীয় শোক দিবস পালন

সুমন ইসলাম বাবু,লালমনিরহাট : লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা প্রশাসন নানা কর্মসূচীর মধ্যে দিয়ে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে।
কর্মসূচীর মধ্যে ছিল, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, র‌্যালী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। হাতীবান্ধা উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ হলরুমে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় । উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিউল আমিনের সভাপতিত্বে এ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন। আরও বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মশিউর রহমান মামুন, সিনিয়র সহকারি কমিশনার শামীমা সুলতানা, সিনিয়র সহকারি পুলিশ সুপার তাপস সরকার ও ওসি এরশাদুল আলম প্রমুখ। আলোচনা শেষে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় দেশাত্ববোধক গানের অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

জাতীয় শোক দিবস উপলক্ষে লালমনিরহাটে বিজিবি’র খাদ্য সামগ্রী বিতরণ

সুমন ইসলাম বাবু,লালমনিরহাট : স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিজিবি কর্তৃক সারাদেশব্যাপী গরীব দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের অংশ হিসাবে লালমনিরহাটে খাদ্য সহায়তা বিতরন করা হয়।
আজ ১৫ আগস্ট সকালে (১৫ বিজিবি) এর নিজস্ব ব্যবস্থাপনায় কুলাঘাট ইউনিয়নের কুলাঘাট উচ্চ বিদ্যালয়ের মাঠে ১শত পরিবারে সদস্যদের জন্য ৫ কেজি চাউল, ১ কেজি ডাউল, ১ লিটার তৈল, ১ কেজি চিনি, ২ কেজি আলু, ১ কেজি লবন ও ১টি সাবান বিতরন করা হয়।
এ সময় প্রধান অতিথি ছিলেন লালমনিরহাট ১৫ বিজিবির উপ অধিনায়ক মেজর আসিফুল ইসলাম সিদ্দিকী, কুলাঘাট ইউপি চেয়ারম্যান ইদ্রিস আলী, শিমুলবাড়ী কোম্পানি কমান্ডার সুবেদার মাঈনুল ইসলামসহ বিজিবির কর্মকর্তা-কর্মচারী, গণ্যমান্য ব্যক্তিবর্গ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দসহ সুবিধাভোগীগণ উপস্থিত ছিলেন।

জাতীয় শোক দিবস উপলক্ষে হাতীবান্ধায় শোক সভা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৬৪তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে লালমনিরহাটের হাতীবান্ধায় শোক সভা অনুষ্ঠিত হয়েছে। এতে উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
রোববার (১৫ আগষ্ট) সকালে হাতীবান্ধা এস.এস সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে এক আলোচনা সভার আয়োজন করেন উপজেলা আওয়ামী লীগ।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি লিয়াকত হোসেন বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, লালমনিরহাট-১ আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন এমপি।সভায় আরও বক্তব্য রাখেন,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান সোহাগ,লালমনিরহাট জেলা আওয়ামীলীগের সদস্য রওশন হাবিব খান মানিক, সিংগীমারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মনোয়ার হোসেন দুলু ও হাতীবান্ধা এস.এস সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিম প্রধান প্রমূখ।

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ

উপরে