কুষ্টিয়ায় করোনা ও উপসর্গে আরো ৯ জনের মৃত্যু

প্রকাশিত: ১১-০৮-২০২১, সময়: ০২:৩৯ |
Share This

মুকুল খসরু, কুষ্টিয়া প্রতিনিধি:: কুষ্টিয়ায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৮ জন এবং উপসর্গ নিয়ে আরো এক জনের মৃত্যু হয়েছে। আগের ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মৃতের সংখ্যা ছিল ১৫ জন। মঙ্গলবার সকাল সাড়ে ৯ টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা মো: মেজবাউল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।
হাসপাতালে করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে রোগী ভর্তির চাপও আগের দিনের চেয়ে কিছুটা কমেছে। আক্রান্ত এবং উপসর্গ নিয়ে মঙ্গলবার সকাল সাড়ে ৯ টা পর্যন্ত ১৯৯ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে করোনা আক্রান্ত রোগীর সংখ্যাই ১৫৮ জন। আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন আরো ৪১ জন।
হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সাথে পাল্লা দিয়ে কুষ্টিয়া জেলায় শনাক্তের সংখ্যাও হু হু করে বেড়ে যাচ্ছে। কুষ্টিয়া পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলায় ৫৭২ টি নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ১৬৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৯ দশমিক ০২ ভাগ।
জেলায় এ পর্যন্ত মোট করোনায় আক্রান্তের সংখ্যা হচ্ছে ১৬ হাজার ১১৫ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১২ হাজার ৪২৪ জন। এ পর্যন্ত করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মারা গেছেন ৬৪০ জন। নতুন করে শনাক্ত হওয়া ১৬৬ জনের মধ্যে কুষ্টিয়া সদর উপজেলায় ৬৯ জন, কুমারখালী উপজেলায় ১৮ জন, দৌলতপুর উপজেলায় ২১, ভেড়ামারা উপজেলায় ১৯ জন, মিরপুর উপজেলায় ২৪ জন এবং খোকসা উপজেলায় ১৫ জন শনাক্ত হয়েছেন। এখন পর্যন্ত জেলায় ৯২ হাজার ১৪৪ জনের নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে ৮৬ হাজার ২৩৬ জনের। বাকিরা নমুনা পরীক্ষার প্রতিবেদনের অপেক্ষায় রয়েছেন। বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩ হাজার ৫১ জন। এদের মধ্যে হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন ২৩৯ জন। হোম আইসোলেশনে রয়েছেন ২ হাজার ৮১২ জন।

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ

উপরে