রামপালে সংস্কারের অভাবে রাস্তার বেহাল দশা

প্রকাশিত: ১৭-০৬-২০২১, সময়: ১৪:৫৭ |
Share This

রামপাল (বাগেরহাট) সংবাদদাতা : রামপালের বাঁশতলী ইউনিয়নের একটি রাস্তা সংস্কারের অভাবে দীর্ঘদিন ধরে অচলাবস্থায় পড়ে আছে। বেহাল দশার কারনে প্রতিনিয়ত এলাকাবাসী সীমাহীন দূর্ভোগ পোহাচ্ছেন। যাত্রীবাহী ভ্যান রিকশা এবং মটসাইকেল এবং কৃষি সামগ্রী পরিবহনে ব্যাপক ভোগান্তিতে পড়েছে মানুষ। সরজমিন গিয়ে দেখা যায়, রামপালের ইসলামাবাদ মাদ্রাসা থেকে চন্ডীতলা ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয় পর্যন্ত প্রায় ২৫০০ ফিটের ইট সোলিং রাস্তাটি সংস্কারের অভাবে খানাখন্দে পরিণত হয়েছে। স্থানীয় সূত্রে জানা যায়, প্রায় ১৭ থেকে ১৮ বছর আগে এই রাস্তাটি তৈরী করা হয়েছিলো। বেশ কয়েক বছর আগে থেকে রাস্তার ইট ভেঙ্গে গর্তের সৃষ্টি হলেও চলতি বছর সেটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। স্থানীয়রা রাস্তার কিছু অংশ মেরামত করলেও বৃষ্টির পানি জমে থেকে তা আবার নষ্ট হয়ে গিয়েছে। প্রায় ৬ থেকে ৭ হাজার মানুষ এই এলাকায় বসবাস করে। এমতাবস্থায় রাস্তাটির আশু সংস্কারের দাবী জানিয়েছেন স্থানীয়রা। রামপাল এলজিইডি অফিস সূত্রে জানাগেছে, এই রাস্তাটিকে সংস্কারের জন্য প্রকল্প আকারে উদ্ধর্তন কতৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। অনুমোদন পেলে তারা দ্রুত কাজ শুরু করতে পারবেন।

করোনা থেকে সুস্থ্য হলেন রামপাল উপজেলা নির্বাহী অফিসার

নিজস্ব সংবাদদাতারামপাল (বাগেরহাট) : রামপাল উপজেলা নির্বাহী অফিসার মোঃ কবির হোসেন করোনা থেকে মুক্তি পেয়েছেন। ১৩ই জুন করোনা পরীক্ষার রিপোর্ট পাওয়ার পর তিনি সুস্থ্য হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। জানা গেছে যে, জ্বরে আক্রান্ত হলে গত ২২ মে , ২০২১ তারিখে করোনা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করেছিল রামপাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। ২৪ মে, ২০২১ করোনা পরীক্ষার রিপোর্টে জানা যায় যে তিনি করোনা পজিটিভ । করোনা আক্রান্ত হওয়ার পর থেকে কয়েকদিন তার শ্বাসকষ্ট দেখা দিয়েছিল। পরবর্তিতে তার শারীরিক অবস্থা স্থিতিশীল ছিল। ৮ জুন মঙ্গলাবার আবার নতুন করে তার নমুনা পরীক্ষার জন্য নেয়া হয়েছিল। ১৩ তারিখ করোনা পরীক্ষার প্রাপ্ত রিপোর্টে জানা যায় যে তিনি করোনা থেকে সুস্থ্য হয়েছেন।
করোনা আক্রান্ত হওয়ার পর পরই রামপাল উপজেলায় ঘূর্নিঝড় ইয়াস আঘাত হানে। ঘূর্নিঝড়ের সময় যাতে সরকারী কাজের কোন সমস্যা সৃষ্টি না হয়, সে জন্য তিনি নিজে তার করোনা আক্রান্তের সংবাদটি মিডিয়াকে প্রকাশ না করতে অনুরোধ করেন। করোনার অসুস্থ্যতা নিয়েই তিনি ইয়াস কালীন সকল সরকারী দায়িত্ব পালন করেন এবং উপজেলার সমস্ত কিছু বাসায় থেকে তদারকী করেন। তিনি অসুস্থ্য হলে রামপাল প্রেসক্লাব, রামপাল উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ, জাতীয় সাংবাদিক কল্যান সংস্থা সহ বিভিন্ন সংগঠন মহান আল্লাহর নিকট তার শারীরিক সুস্থ্যতার জন্য দোয়া করে। উল্লেখ্য অত্যন্ত সদালাপী ও সদাহাস্য উপজেলা নির্বাহী অফিসার হিসেবে তিনি অল্প সময়ে রামপালের সাধারন মানুষের ভালবাসা অর্জন করেছেন।

রামপালে উর্ধমূখী করোনা, একসপ্তাহে আক্রান্ত ১৭, মৃত ১

রামপাল (বাগেরহাট) সংবাদদাতা : রামপালে করোনা আক্রান্ত হয়ে এক ব্যাক্তির মৃত্যু হয়েছে। মৃতের নাম নিরোদ পাল (৬৫) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর অইসোলেশন ওয়ার্ডে ভর্তি ছিলেন।
রামপাল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সুকান্ত কুমার পাল জানান, করোনা উপসর্গ নিয়ে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তার পরিবারের সদস্যরা তাকে হাসপাতালে নিয়ে আসে। তখন কোভিড টেস্ট করালে তার করোনা শনাক্ত হয়। গত ১ সপ্তাহ ধরে তিনি হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি ছিলেন। গতকাল রাতে তিনি মারা যান। স্বাস্থ্য কর্মকর্তা আরো জানান, গত এক সপ্তাহে ৪৪ টি স্যাম্পল পরীক্ষা করার জন্য পাঠানো হয়েছে। তার মধ্যে ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনা উর্ধমূখী হতেই অনেকে ভ্যাকসিন নেবার জন্য স্বাস্থ্যকেন্দ্রে যোগাযোগ করছেন।

বাগেরহাট প্রেসক্লাবের সবেক সভাপতি”র মৃত্যুতে জেএসকেএফ এর শোক প্রকাশ

রামপাল (বাগেরহাট) সংবাদদাতা : বাগেরহাট প্রেসক্লাবের সবেক সভাপতি”র মৃত্যুতে জেএসকেএফ এর শোক প্রকাশ। বাগেরহাট প্রেসক্লাবের সবেক সভাপতি এ্যাডভোকেট মোঃ মোজাফফর হোসেন বুধবার সকালে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরন করেন। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় সাংবাদিক কল্যান ফাউন্ডেশন (জেএসকেএফ) রামপাল উপজেলা শাখার নেতৃবৃন্দ। প্রয়াতের আত্মার শান্তি কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন তারা। শোকবার্তায় জাতীয় সাংবাদিক কল্যান ফাউন্ডেশন (জেএসকেএফ) রামপাল উপজেলা শাখার সভাপতি সাংবাদিক খৈয়াম হোসেন, সহ সভাপতি মোঃ বজলুর রহমান, সাধারণ সম্পাদক সুব্রত ঢালী সুব্র, সাংগঠনিক সম্পাদক মুনাওয়ার রনি, নির্বাহী সদস্য ফকির রবিউল ইসলাম, সাংবাদিক মোঃ রেজাউল ইসলাম, অমিত পাল, মোঃ রবিউল ইসলাম, শেখ মোঃ আব্দুল্লাহ আতিয়ার পারভেজ, আবু তাহের, মানষ মন্ডল, শিকদার পলাশ, আহাদুর জামান, সুপ্রকাশ মুখার্জি, সবুজ রায়, লায়লা সুলতানা,জাবের আলী সহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ

উপরে