ফিরোজ আহম্মেদ,কালীগঞ্জ ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহের কালীগঞ্জে পৌর ভূমি অফিসে এক দুঃসাহসিক চুরি সংঘঠিত হয়েছে। চোরেরা অফিসের পেছনের জানালা গ্রীল ভেঙে ভেতরে প্রবেশ করে প্রায় লক্ষাধিক টাকা নিয়ে গেছে। মঙ্গলবার দিবাগত মধ্যরাতে শহরের শিবনগর কাচারী রোডের ভূমি অফিসে ঘটনাটি ঘটে। খবর পেয়ে বুধবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া জেরিন, সহকারী কমিশনার (ভূমি) ও কালীগঞ্জ থানার অফিসার্স ইনচাজ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। থানায় মামলার প্রতি চলছে।
কালীগঞ্জ পৌর ভূমি অফিসের নায়েব জাকির হোসেন জানান, বুধবার সকাল ১০ টায় পিয়ন অফিস খুলে দেখতে পায় পেছনের জানালা ও গ্রীল ভাঙ্গা। এবং অফিস রুমের আলমারী সহ তিনটি টেবিলের ড্রয়ার খুলে এলোমেলো অব¯’ায় রাখা রয়েছে। তিনি জানান, চোরেরা অফিসের ড্রয়ারে রক্ষিত সরকারী রাজস্ব আদায়কৃত নগদ ৯৪ হাজার ৯৬৬ টাকা নিয়ে গেছে। তবে, অফিসের অন্নান্য কাগজপত্র বা মালামাল খোয়া গেছে কি না তার হিসাব না মেলানো পর্ষন্ত বলতে পারছেন না। পৌর নায়েব আরো জানান, চুরি হওয়া রুমের ভেতরে ও পেছনের দেওয়ালে ২ টি সিসি ক্যামেরা ছিল। চোরেরা পেছনের ক্যামেরাটি বাকিয়ে রেখে গেলেও রুমের ক্যামেরাটি নষ্ট থাকায় ভিডিও চুরির ফুটেজ মিলছেনা। বিষয়টি তিনি তাৎক্ষনিকভাবে কালীগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) হাবিবুল্লাহ হাবিবকে জানানোর পর তারই পরামর্শে কালীগঞ্জ থানাকেও মৌখিকভাবে অবহিত করেছেন। পরে এ চুরির ঘটনায় থানাতে মামলার করা হবে জানান তিনি।
কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মতলেবুর রহমান জানান, চুরির ঘটনা জানতে পেরে তিনি বেলা ১১ টার দিকে ঘটনাস্থলে গিয়েছিলেন। তবে, এখনো কেউ লিখিত অভিযোগ দেয়নি। চোরচক্র আটক করার জন্য অভিযান চালাবেন বলে জানান তিনি।