জয়পুরহাট প্রতিনিধিঃ জয়পুরহাটে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। সকাল ৮ টায় জেলা প্রশাসনের আয়োজনে স্টেডিয়াম মাঠে পায়রা ও বেলুন উড়িয়ে কর্মসুচির উদ্বোধন ও বীর মুক্তিযোদ্ধাদের ফুল দিয়ে বরণ করেন ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোহাম্মদ শরীফুল ইসলাম, পুলিশ সুপার মাসুম আহম্মেদ ভূঞা, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি আরিফুর রহমান রকেট, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন মন্ডল, সদর উপজেলা চেয়ারম্যান এস এম সোলায়মান আলীসহ সরকারি- বেসরকারি কর্মকর্তা কর্মচারী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা।
এসময় স্কুলের শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধ বিষয়ক কুচকাওয়াজের সালাম ও ডিসপ্লে উপস্থাপন করেন। পরে অতিথিবৃন্দ তাদের হাতে পুরস্কার ও ক্রেস্ট তুলে দেন অতিথীরা।
এছাড়াও দিবসটি উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে ও জয়পুরহাট পৌরসভার সহযোগিতায় দুপুরে জয়পুরহাটের পৌর কমিউনিটি সেন্টারে বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সংবর্ধনার দেওয়া হয়।
দিন ব্যাপি সরকারি- বেসরকারি বিভিন্ন সংস্থা, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সাংস্কৃতিক সংগঠন পৃথক পৃথক নানা কর্মসূচি পালন করেছেন।