বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে নানা কর্মসূচির মধ্যে দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্ম শতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হচ্ছে। বৃহস্পতিবার (১৭ মার্চ) সকালে বাগেরহাট শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মধ্যে এই দিনের শুভ সূচনা করে জেলা প্রশাসন। পরে জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, শ্রমিক লীগ, সেচ্ছাসেবক লীগ ও বাগেরহাট প্রেসক্লাবের নেতৃবৃন্দ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়া বিভিন্ন সরকারি দপ্তর, সামাজিক ও সাংষ্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে।
কেন্দ্রীয় শহীদ মিনারে শতকন্ঠে জাতীয় সংগীত পরিবেশ করে শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থীরা। পরে জেলা প্রশাসনের উদ্যোগে শহরের একটি আনন্দ র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা পরিষদের মাঠে গিয়ে শেষ হয়।
র‌্যালী ও বিভিন্ন অনুষ্ঠানে বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, পুলিশ সুপার কেএম আরিফুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মাদ রিজাউল করিম, সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ বেলায়েত হোসেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাডভোকেট ফরিদ উদ্দিন, ডা. মোশাররফ হোসেন, সাধারণ সম্পাদক ভুইয়া হেমায়েত উদ্দিন, জেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক সরদার ফখরুল আলম সাহেব, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও যুবলীগের আহবায়ক সরদার নাছির উদ্দিন, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাডভোকেট শরিফা খানম, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আক্তারুজ্জামান বাচ্চু, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ বশিরুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন,শ্রমিক লীগ নেতা রেজাউর রহমান মন্টুসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।
অন্যদিকে জাতীয় শিশু দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শণ, রক্তদান, বৃক্ষরোপণ, হাসপাতাল, এতিমখানা ও কারাগারে উন্নতমানের খাবার পরিবেশন ও সন্ধ্যায় আতশবাজির জমকালো আয়োজন করেছে জেলা প্রশাসন।