তালা(সাতক্ষীরা)প্রতিনিধি : সাতক্ষীরার তালায় বিবাহ রেজিস্টার শেখ নেছার উদ্দিন ও তার সহযোগী শেখ বাবলু রহমানকে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৯ ধারায় ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। শনিবার বেলা ১২টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী মেজিষ্ট্রট প্রশান্ত কুমার বিশ^াস ভ্রাম্যমান আদালতের মাধ্যম্ েএ জরিমানা করেন। বিবাহ রেজিস্টার শেখ নেছার উদ্দিন তালা সদর ইউনিয়নের খাজরা গ্রামের শহর আলী মুন্সীর ছেলে এবং তার সহযোগী বাবলু আটারই গ্রামের মতলেব শেখের ছেলে।
পুলিশ সুত্রে জানাযায়,গতকাল(১০ জুন)শুক্রবার রাত সাড়ে এগারোটার সময় বাল্যবিয়ে দিয়ে বাড়ী ফিরছিলেন বিবাহ রেজিস্টার শেখ নেছার উদ্দিন এর সহযোগী শেখ বাবলু রহমান। এমন সংবাদে তেঁতুলিয়া নামক স্থানে পুলিশের বাবলুকে জিজ্ঞাসাবাদ করেন।পরে তার সাথে থাকা ব্যাগ তল্লাশি করে বিবাহ রেজিস্টারের খাতা পান।তিনি বিবাহ রেজিস্টার না হয়ে এত রাতে কি কারণে অন্যরে বিবাহ রেজিস্টার খাতা নিয়ে ঘুরছেন? এমন প্রশ্নের কোন উত্তর দিতে না পারায় তাকে আটক করে থানায় নিয়ে আসেন।
শনিবার বেলা ১২টার সময় বিবাহ রেজিস্টার শেখ নেছার উদ্দিন ও তার সহযোগী শেখ বাবলু রহমানকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী মেজিস্ট্রেট এর আদালতে হাজির করা হলে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৯ ধারায় ১০হাজার করে দুজনকে মোট ২০ হাজার টাকা জরিমানা করেন।