বাগেরহাট প্রতিনিধি: মহানবী হযরত মোহাম্মাদ (স:) কে নিয়ে আপত্তিকর মন্তব্যের প্রতিবাদে বাগেরহাটে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার জুমাআর নামাজ শেষে বাগেরহাট জেলা ইমাম সমিতির ব্যানারে পুরাতন কোর্ট মসজিদের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে বাগেরহাট প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সামাবেশে মিলিত হয়।
বাগেরহাটে বিগত দিনে সব থেকে বড় বিক্ষোভ মিছিলের পর সমাবেশে বক্ততা করেন, বাগেরহাট জেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা মো. রুহুল আমিন, সাধারণ সম্পাদক মাওলানা মোহাম্মাদ উল্লাহ আরেফী, ফলপট্টি মসজিদের ইমাম মাওলানা শাহজাহান, মাওলানা আমিনুল ইসলাম সিদ্দিকি, মাওলানা আব্দুল মান্নান, মাওলানা শহিদুল ইসলাম প্রমুখ। বক্তারা বলেন, ভারতীয় বিজেপি নেতা নুপুর শর্মা বিশ্ব নবী হযরত মোহাম্মাদ (স:)কে নিয়ে আপত্তিকর মন্তব্য করে অমার্জনীয় অপরাধ করেছেন। এই অপরাধে এই ধর্মান্ধকে ফাঁসি দিতে হবে। অনতিবিলম্বে নুপুর শর্মাকে গ্রেফতার করতে হবে। ভারতীয় সকল পন্য রাষ্ট্রীয়ভাবে বর্জণ করতে হবে। বাংলাদেশে রাসুল বিরোধী আগ্রাসন আমরা দেখতে চাই না। বিশ্ব নবীর অপমান সইবেনা মুসলমান। বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে ৫ হাজারের অধিক ধর্মপ্রাণ মুসল্লি অংশগ্রহন করেন।
উল্লেখ, ২৭ মে ভারতের একটি টিভি চ্যানেলে বিতর্কে অংশ নিয়ে বিশ্ব নবী হযরত মোহাম্মাদ (স:) কে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন বিজেপি নেতা নুপুর শর্মা। এরপর থেকে নুপুরু শর্মাকে গ্রেফতার ও ফাঁসির দাবিতে বিভিন্ন মুসলিম দেশে বিক্ষোভ চলে আসছে। দলথেকেও বহিস্কার করা হয়েছে ধর্মান্ধ এই নেত্রীকে। অন্যদিকে স¤প্রতি এই কারণে বিজেপি নেতা হর হরসিত শ্রীবাস্তবকে গ্রেফতার করেছে ভারতের পুলিশ।