তালা(সাতক্ষীরা)প্রতিনিধিঃ ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাতক্ষীরার তালা উপজেলার পাটকেলঘাটা থানা প্রেসক্লাবের সভাপতি জহুরুল হকসহ দু’জনকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ।
বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) রাতে পাটকেলঘাটা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার জহুরুল হক (৪৫) পাটকেলঘাটা থানার চৌগাছা গ্রামের আব্দুর রশিদের ছেলে। তিনি পাটকেলঘাটা প্রেসক্লাবের সভাপতি ও ঢাকা থেকে প্রকাশিত দৈনিক ভোরের পাতা পত্রিকার পাটকেলঘাটা প্রতিনিধি। গ্রেফতার আরেকজন আব্দুর রহমান পাটকেলঘাটার স্থানীয় বাসিন্দা।
সাতক্ষীরা ডিবি পুলিশের ওসি বাবুল আক্তার বলেন, ফেসবুকে পুলিশ ও সরকারের বিরুদ্ধে উসকানিমূলক বক্তব্য দেওয়ায় তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। সেই মামলায় তাদের গ্রেফতার করা হয়।
মামলার বাদী ডিবি পুলিশের এসআই আরিফুর রহমান বলেন, প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে অধস্তনদের বিরুদ্ধে বেনামি দরখাস্ত, স্থানীয় কর্মকর্তাদের বিরুদ্ধে ফেসবুকসহ সোশ্যাল মিডিয়ায় উসকানিমূলক বক্তব্য লেখাসহ বিভিন্ন অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে সদর থানায় মামলা হয়েছে। মামলায় পাটকেলঘাটার জহুরুল ইসলাম, আব্দুর রহমানসহ তিন জনকে আসামি করা হয়। এই মামলায় জহুরুল ও আব্দুর রহমানকে গ্রেফতার করা হয়েছে।
সদর থানার ওসি গোলাম কবীর বলেন, গ্রেফতারদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।
তবে স্থানীয় সাংবাদিকরা বলছেন ভিন্ন কথা। তাদের দাবী সদ্য বিদায়ী তালা সার্কেলের সহকারী পুলিশ সুপার হুমায়ুন কবিরের বিরুদ্ধে ফেসবুকে মন্তব্য করার ঘটনায় সাংবাদিক জহুরুল হকের বিরুদ্ধে মামলা দিয়ে গ্রেফতার করানো হয়েছে।