মোঃ শফিকুল ইসলাম দুলাল, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ১৮ ফেব্রুয়ারী রোজ শুক্রবার বিকালে ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের দ্বি-বার্ষিক নির্বাচনে নব-নির্বাচিত কার্যনিবার্হী পরিষদের শপথ গ্রহণ ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।বুধবার সন্ধ্যায় ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মোস্তাক আলম টুলুর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৪ ফেব্রুয়ারী রোজ সোমবার ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী পরিষদের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয় । উক্ত নির্বাচনে বিজয়ী সভাপতি , সাধারণ সম্পাদক সহ অন্যান্য পদের নেতৃবৃন্দের শপথ গ্রহণ ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান ১৮ ফেব্রুয়ারী রোজ শুক্রবার বিকাল ৪টায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের হলরুমে অনুষ্ঠিত হবে ।
এর আগে গত ১৪ ফেব্রুয়ারি বিকালে ৩টা থেকে ৫টা পর্যন্ত ঠাকুরগাঁও প্রেসক্লাব হলরুমে সংগঠনটির দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোট গনণা শেষে সাংবাদিক আব্দুল আউয়াল সভাপতি ও শাকিল আহমেদ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়।সংগঠনের প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকটে মোস্তাক আলম টুলু ভোট শেষে ফলাফল ঘোষণা করেন। প্রধান নির্বাচন কমিশনারের সাথে সহকারী নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন সাকের উল্লাহ ও কামরুল হাসান।সিএনআই এশিয়া ডট নিউজের জেলা প্রতিনিধি আব্দুল আউয়াল ২৯ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সিটিজি ক্রাইম টিভি ডটকমের জেলা প্রতিনিধি জহিরুল ইসলাম পেয়েছেন ১৭ ভোট।
“সাধারণ সম্পাদক পদে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জেলা প্রতিনিধি মোঃ শাকিল আহমেদ পেয়েছেন ৩৭ ভোটে নির্বাচিত হয়। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সময়ের কণ্ঠ ডটকমের প্রতিনিধি আব্দুল্লাহ আল সুমন পেয়েছেন ৯ ভোট।এছাড়াও সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে এমএপি টোয়েন্টিফোর ডটকমের প্রতিনিধি রহিম শুভ ২৩ ভোট ও একই পদে অন্য দিগন্ত ডটকমের প্রতিনিধি আব্দুর রাজ্জাক বাপ্পী ভোট পান ২৩ ভোট। পরে প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মোস্তাক আলম টুলু লটারীর মাধ্যমে রহিম শুভকে নির্বাচিত ঘোষণা করে।প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মোস্তাক আলম টুলু বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সংগঠনটির ১৩টি পদের মধ্যে সভাপতি, সাধারণ সম্পাদক এবং সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বীতা হয়। এছাড়াও বাকি ১০টি পদে একক প্রার্থী থাকায় বিনা প্রতিদ্বন্দ্বীতায় তাদের নির্বাচিত ঘোষনা করা হয়। ৪৯ টি ভোটের মধ্যে ৪৬ জন ভোটার তাদের ভোট প্রদান করে।বিনা প্রতিদ্বদ্বীতায় নির্বাচিতরা হলেনঃ সহ-সভাপতি পদে সবার সংবাদ টোয়েন্টিফোর ডটকমের তারেক হোসেন, সহ-সাধারণ সম্পাদক পদে আলোচিত কণ্ঠ ডটকমের জহিরুল ইসলাম জহির, সাংগঠনিক সম্পাদক পদে প্রজন্মকণ্ঠ ডটকমের জুনাইদ কবির, দপ্তর সম্পাদক পদে প্রেস লাইভ টুয়েন্টিফোর ডটকমের জুয়েল ইসলাম শান্ত, অর্থ সম্পাদক পদে বৈশাখী অনলাইন ডটকমের নাহিদ রেজা, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে বাংলা লাইভ টোয়েন্টিফোর ডটকমের আসিফ জামান, ক্রীড়া সম্পাদক পদে আজকে আলো ডটকমের সুজন আলী, নির্বাহী সদস্য পদে আজকের পত্রিকা ডটকমের রহিম উল আলম খোকন, বাংলার অধিকার ডটকমের মাজেদুর রহমান মাজেদ ও ঢাকার কণ্ঠ ডটকমের আব্দুল আজিজ আরিফ।নির্বাচনে ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী, সাধারণ সম্পাদক লুৎফর রহমান মিঠু, ঠাকুরগাঁও টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ফিরোজ আমিন সরকার সহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ ও সাংবাদিক কর্মীরা উপস্থিত ছিলেন।