আশাশুনি প্রতিনিধি : আশাশুনি প্রেসক্লাবের পক্ষ থেকে ইংরেজী নববের্ষর ক্যালেন্ডারের মোড়ক উন্মোচন করা হয়েছে। সোমবার সকালে প্রেসক্লাব কার্যালয়ে প্রেসক্লাব সভাপতি এস.এম আহসান হাবিবের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আলোচনা রাখেন ও ক্যালেন্ডারের মোড়ক উন্মোচন করেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি এবিএম মোস্তাকিম। বিশেষ অতিথি ছিলেন, সদর ইউনিয়ন পরিষদে নবনির্বাচিত চেয়ারম্যান ও শ্রমিকলীগ নেতা এস.এম হোসেনুজ্জামান হোসেন। প্রেসক্লাব সাধারণ সম্পাদক এস.কে হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক সভাপতি জি.এম মুজিবুর রহমান ও জি.এম আল ফারুক, সিনিয়র সহ-সভাপতি আব্দুল আলীম, সহ-সভাপতি সচ্চিদানন্দদে সদয়, সাবেক সম্পাদক সমীর রায়, যুগ্ম-সম্পাপদক শরিফুজ্জামান মুকুল শিকারী, কোষাধ্যক্ষ মু. নূর আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রভাষক শেখ আশিকুর রহমান আশিক, সাহিত্য ও ক্রীড়া সম্পাদক হাসান ইকবাল মামুন, গোলাম মোস্তফা, শেখ আরাফাত, জাকির হোসেন, জগদীশ চন্দ্র সানা, শেখ বাদশা প্রমুখ। আলোচনা সভা শেষে অতিথিদ্বয়সহ ক্লাবের কর্মকর্তারা প্রেসক্লাবের পক্ষ থেকে চলতি ইংরেজী নববর্ষের ক্যালেন্ডারের মোড়ক উন্মোচন করেন।

আশাশুনিতে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সেমিনার

আশাশুনি প্রতিনিধি : আশাশুনিতে মুক্তিযুদ্ধের সঠিক তথ্য প্রচার ও মানুষকে সঠিক তথ্য সম্পর্কে সঠিক ধারনা প্রদানের লক্ষ্যে সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মিলনায়তনে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধকরণ প্রকল্পের আওতায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গুরুত্বপূর্ণ আলোচনা রাখেন, উপ-সচিব ও প্রকল্প পরিচালক ড. এমডি আছাদুজ্জামান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি এবিএম মোস্তাকিম। উপজেলা নির্বাহী অফিসার মু. নাজমুল হুসেইন খাঁনের সভাপতিত্বে সেমিনারে ভিডিও চিত্র ও তথ্য উপস্থাপনের মাধ্যমে প্রকল্পের লক্ষ্য উদ্দেশ্য ও করনীয়তা নিয়ে আলোচনা উপস্থাপন করেন প্রোগ্রামার আল আমিন। প্রকল্পের সহকারী প্রোগ্রামার শাহ এমরানের উপস্থাপনায় সেমিনারে বিশেষ অতিথি ছিলেন, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নান, উপজেলা শিক্ষা অফিসার গাজী সাইফুল ইসলাম, পিআইও সোহাগ খান। অনুষ্ঠানে উপজেলার বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, বিভিন্ন স্কুলের শিক্ষকমন্ডলী অংশ নেন। #
ক্যাপশান: আশাশুনিতে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখছেন উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম।

আশাশুনিতে অবঃ শিক্ষক ক্বারী আঃ বারীর ইন্তেকাল

আশাশুনি ব্যুরো: আশাশুনি সদরের অবসরপ্রাপ্ত মাদ্রাসা শিক্ষক কারী আব্দুল বারী আর নেই (ইন্নালিল্লাহি …. রাজেউন)। মৃতকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। সোমবার সন্ধ্যায় মরহুমের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। সোমবার বেলা ১১ টার দিকে তিনি নিজ বাসভবনে ইন্তেকাল করেন। এদিন বাদ আসর মরহুমের সাবেক কর্মস্থল আশাশুনি আলিয়া মাদরাসা ঈদগাহ ময়দানে নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। ইমামতি করেন মাদরাসার সুপার ড. মাওঃ আবুল হাসান। জানাযাপূর্ব আলোচনায় অংশ নেন ও গন্যমান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মরহুমের বড় ছেলে মাদ্রাসা শিক্ষক নুরুজ্জামান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নান, সিনিয়র রাজনীতিক স.ম হেদায়েতুল ইসলাম, মাওঃ আবুল কাশেম, শিক্ষক রুস্তম আলি, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক এস.এম হুমায়ন কবির সুমন, আ’লীগ নেতা ঢালী সামছুল আলম, আব্দুল্লাহেল বাকী বাচ্চু প্রমুখ। এদিন বাদ এশা আশাশুনি সরকারি কলেজ জামে মসজিদের সামনে ২য় জানাযা শেষে তাকে পারিবারিক কবর স্থানে দাফন করা হয়। আশাশুনি আলিয়া মাদ্রাসার সর্বজন শ্রদ্ধেয় অবসরপ্রাপ্ত শিক্ষক আল. ক্বারী আব্দুল বারী শিক্ষকতার পাশাপাশি বিভিন্ন মসজিদে ইমামতি, ওয়াজ মাহফিলে ভাল বক্তা হিসেবে ধর্ম প্রচারে বিশেষ অবদান রাখেন। অনেক মাদ্রাসা ও মসজিদে তিনি জমি ও অর্থ দান করেছেন। দীর্ঘদিন তিনি বিভিন্ন জটিল রোগে চিকিৎসাধীন ছিলেন।

আশাশুনি প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত

আশাশুনি প্রতিনিধি : আশাশুনি প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে প্রেসক্লাবের নিজস্ব কার্যালয়ে প্রেসক্লাবের সভাপতি এস.এম আহসান হাবিবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এসকে হাসানের পরিচালনায় সভায় আলোচনা রাখেন সাবেক সভাপতি জি.এম মুজিবুর রহমান ও জি.এম আল ফারুক, সহ-সভাপতি আব্দুল আলীম ও সচ্চিদানন্দদে সদয়, সাবেক সম্পাদক সামীর রায়, যুগ্ম-সম্পাপদক শরিফুজ্জামান মুকুল শিকারী, কোষাধ্যক্ষ মু. নূর আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রভাষক শেখ আশিকুর রহমান আশিক, সাহিত্য ও ক্রীড়া সম্পাদক হাসান ইকবাল মামুন প্রমুখ। সভায় ক্লাবের আয় ব্যয়ের হিসাব, অভিষেক অনুষ্ঠান, পিকনিক, ঘর উন্নয়ন, কমিটির কার্যক্রমকে আরো গতিশীল করাসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা ও সিদ্ধান্ত গৃহিত হয়।

আশাশুনির খাজরা ইউপিতে পুনঃনির্বাচনে টুকু মেম্বর নির্বাচিত

আশাশুনি প্রতিনিধি : আশাশুনির খাজরা ইউনিয়নের ৯নং ওয়ার্ডে পুনঃনির্বাচনে ইউপি সদস্য (সাধারণ) পদে ইব্রাহিম খলিল টুকু নির্বাচিত হয়েছেন। তুয়ারডাঙ্গা এইচ এফ মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল ৮টা থেকে ৪ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ করা হয়। মোট ৩ হাজার ১৩৩ ভোটারের মধ্যে ১ হাজার ৭৮৬ জন ভোটাধিকার প্রয়োগ করেন। ১৬ ভোট বাতিল করা হয়। এর মধ্যে ইব্রাহিম খলিল টুকু (ফুটবল প্রতীক) ১ হাজার ৭২৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। প্রতিদ্ব›দ্বী প্রার্থী সাবেক মেম্বার আনারুল ইসলাম পেয়েছেন মাত্র ৪৩ ভোট। প্রিজাইডিং অফিসার আশাশুনি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার হাসানুজ্জামান জানান, সকাল ৮ থেকে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শুরু হয়। পুলিশের পাশাপাশি ডিবি পুলিশ, আনসার এবং ভ্রাম্যমান টিম নির্বাচনী এলাকায় মোতায়েন ছিল। নির্বাচন চলাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) শাহিনা সুলতানা, থানার অফিসার ইনচার্জ মু. মমিনুল ইসলাম (পিপিএম), পুলিশ পরিদর্শক (তদন্ত) বিশ্বজিৎ কুমার অধিকারী, খাজরা ইউপি চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের যুগ্ম-সম্পাদক শাহনেওয়াজ ডালিম, সাংবাদিকবৃন্দ ভোট কেন্দ্র তদারকি ও পরিদর্শন করেন।
উল্লেখ্য, গত ৫ জানয়ায়ি ইউপি নির্বাচনে ৯ নং ওয়ার্ডে প্রার্থী আনারুল ইসলাম ও ইব্রাহিম খলিল টুকু দুই জনই ১ হাজার ১১৬ ভোট পেলে (সামন সামান) উভয় পক্ষ লটারিতে নারাজি হওয়ায় ফলাফল স্থগিত করেছিল নির্বাচন কমিশন। পুনঃ তফশীল মোতাবেক ৭ ফেব্রæয়ারী পুনঃরায় ভোট গ্রহন করা হয়।