বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাট জেলায় এই প্রথম পচনশীল পন্য সংরক্ষনের জন্য হিমাগার (কোল্ডস্টোরেজ) উদ্ভোধন করা হয়েছে। শনিবার(৫ ফেব্রুয়ারী) দুপুরে বাগেরহাট সদর উপজেলার মাঝিডাঙ্গা এলাকায় বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বি.ই কোল্ড স্টোরেজ এ্যান্ড এ্যাগ্রো প্রোসেসিং লিঃ নামের এই হিমাগার উদ্বোধন করা হয়। প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উদ্বোধনী করেন বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা কামরুজ্জামান টুকু। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, সাধারণ সম্পাদক এ্যাড. ভুইয়া হেমায়েত উদ্দিন, মোংলা বন্দর ক্লিয়ারিং এ্যান্ড ফরওয়ার্ডিং (সিএ্যান্ড এফ) এ্যাসোসিয়েশনের সভাপতি সুলতান আহমেদ খান, বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজিজুল ইসলাম। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাগেরহাট পৌরসভার প্যানেল মেয়র তানিয়া আক্তার,প্রেসক্লাবের সভাপতি নিহার রঞ্জন সাহা, ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তারুজ্জামান বাচ্চু, গোটাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ সমসের আলী, পৌর কাউন্সিলর আসমা আজাদ, সরদার শামীম আহসানসহ বিভিন্ন ব্যবসায়ী ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাগেরহাটে শিক্ষা সহায়তা ব্যবস্থাপনা ও উপবৃত্তি বাস্তবায়ন সংক্রান্ত কর্মশালা

বাগেরহাট প্রতিনিধি : প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাষ্টের আয়োজনে শিক্ষা সহায়তা ব্যবস্থাপনা ও উপবৃত্তি বাস্তবায়ন বিষয়ক ভার্চুয়াল কর্মশালা বাগেরহাটে অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ভার্চুয়াল কর্মশালায় প্রধান অতিথি অতিরিক্ত সচিব ও ব্যবস্থাপনা পরিচালক নাসরীন আফরোজ যুক্তহয়ে স¦াগত ও শুভেচ্ছা বক্তব্য রাখেন।
প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাষ্টের সকল কর্মকান্ড বিস্তারিতভাবে তিনি তুলে ধরেন। তিনি স্মৃতী বিজড়িত ও বিশ্ব ঐতিহ্যের অন্যতম বাগেরহাট জেলাকে একটি মডেল জেলা হিসাবে দেখার পরিকল্পনার কথা জানান এবং ৬ষ্ঠ থেকে ¯œাতক বা সমমান শ্রেণী পর্যন্ত সমাজের অবহেলিত অসহায় দরিদ্র ও মেধাবী ছাত্র ছাত্রীদের পাশে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাষ্ট কাজ করে যাবেন এ আশা ব্যক্ত করেন।
ভার্চুয়াল অনলাইন কর্মশালায় সংযুক্ত হন পরিচালক (যুগ্ম সচিব) কাজী দেলোয়ার হোসেন, উপ পরিচালক (উপ সচিব) জান্নাতুল ফেরদৌস ও সহকারী পরিচালক, উপবৃত্তি (সহযোগী অধ্যাপক) মোহাম্মদ আনোয়ার হোসেন সোহাগ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হাফিজ আল আসাদ, জেলা শিক্ষা অফিসার মোঃ কামরুজ্জামান, সদর উপজেলা নির্বাহী অফিসার মোছাব্বেরুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারগণ ও অন্যান্য কর্মকর্তা ও সুধীবৃন্দ।