তালা(সাতক্ষীরা)প্রতিনিধিঃসাতক্ষীরা তালায় একটি নির্মাণাধীন বসতঘরে পেট্রল ঢেলে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।ধারণা করা হচ্ছে প্রতিহিংসাপরায়ন হয়ে কেউ ঘটনাটি ঘটিয়ে থাকতে পারে। সোমবার (৩১জানুয়ারী) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ঘটনাটি ঘটেছে উপজেলার সদর ইউনিয়নের খানপুর নতুন বাজার সংলগ্ন এলাকায়। তবে ঘটনাটি জনবহুল এলাকায় সংগঠিত হওয়ায় বড় ধরনের ক্ষয়-ক্ষতির আগেই তাৎক্ষণিক স্থানীয়রা এগিয়ে এসে আগুন নেভাতে সক্ষম হয়। খবর পেয়ে রাতেই থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় পুলিশ আলামত হিসেবে পেট্রলের একটি খালি বোতল জব্দ করেছে। এ ঘটনায় তালা থানায় একটি লিখিত অভিযোগ করেছে ভুক্তভোগী পরিবারসরেজমিন গেলে স্থানীয় এলাকাবাসি এপ্রতিনিধিকে জানান, সোমবার (৩১ জানুয়ারী) সন্ধ্যা আনুমানিক সাড়ে ৭টার দিকে সদর ইউনিয়নের খানপুরস্থ নতুন বাজার সংলগ্ন জনৈক বাহারুল সরদারের নির্মাণাধীন ঘরের বারান্দায় বাঁশের কুঞ্চি জড়ো করে কেউ বা কারা তাতে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেয়। এসময় আকষ্মিক নির্মাণাধীন ঘরে আগুন জ¦লতে দেখে পথচারীরা চিৎকার দেয়। তাৎক্ষণিক স্থানীয়রা আগুন নেভাতে সক্ষম হওয়ায় বড় ধরনের কোন ক্ষয়-ক্ষতি হয়নি বলে জানানো হয়।তবে ঘটনার সাথে জড়িতদের চিহ্নিতপূর্বক আইনের আওতায় নেয়ার দাবি জানানো হয় ঘটনার শিকার পরিবার ও এলাকাবাসীর পক্ষে।
ঘটনার শিকার বাহারুল সরদার জানান, খানপুর বাজারে তার একটি চায়ের দোকান রয়েছে। চা বিক্রি করেই তার জীবিকা নির্বাহ হয়। বসত-বাড়ীতে জায়গার সংকুলান না হওয়ায় বছর খানেক আগে বিভিন্ন জায়গা থেকে ধার-দেনাসহ বহু কষ্ঠে বাজার সংলগ্ন যাদব দাশের কাছ থেকে ৪ শতক জমি ক্রয় করেন তিনি। গত প্রায় দেড় মাস আগে থেকে সেখানে একটি সেমি পাকা ঘর তৈরী করেন। তবে এখনো দরজা-জানালা লাগাতে না পারায় এখনো বসতি শুরু করতে পারেননি। এর আগেই সেই ঘরে অগ্নিকান্ডের ঘটনায় মূষঢ়ে পড়েছেন তিনি।এসময় তিনি আক্ষেপ করে বলেন, জমি খরিদ করাই যেন কাল হয়েছে তার। এসময় তিনি আরো বলেন, জমি ক্রয়ের পর থেকে পার্শবর্তী আভিলাষ দাশসহ তার সহযোগী জনৈক মতিয়ার সরদার বিভিন্ন ভাবে তাকে হুমকি-ধামকি দিয়ে আসছিল। এমনকি নতুন ঘরে যাতায়তের পথটিও ঘিরে দেওয়া হয়েছে। শুধু তাই নয়, ঘটনার দিন (৩১জানুয়ারী) নতুন ঘরে বিদ্যুৎ সংযোগ দেওয়ার কথা থাকলেও অভিলাষের আপত্তির কারণে তাও সম্ভব হয়নি। সার্বিক ঘটনায় তদন্তপূর্বক জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় নেওয়ার জন্য স্থানীয় প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।
তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু জিহাদ ফকরুল আলম জানান, ঘটনাটি খুবই দুঃখজনক। খবর পেয়ে রাতেই থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। আলামত হিসেবে পেট্রলের একটি খালি বোতল জব্দ করেছে। এব্যাপারে একটি লিখিত অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করা হবে।