তালা(সাতক্ষীরা)প্রতিনিধি : বর্তমান সরকারের লক্ষ্যমাত্র ভূমিহীন ও গৃহহীনদের জন্য আবাসন নিশ্চিত করার অংশ হিসেবে পবিত্র ঈদ-উল-ফিতরের আগে সারাদেশে তৃতীয় পর্যায়ের ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৩২ হাজার ৯০৪টি ঘর হস্তান্তর করেন।মঙ্গলবার (২৬ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবন থেকে একটি ভার্চ্যুয়াল অনুষ্ঠানের মাধ্যমে জমির দলিল ও নির্মাণকৃত গৃহসমূহের চাবি প্রদান কর্মসূচির উদ্বোধন করেন।
তালা শিল্পকলা একাডেমী হল রুমে ভার্চ্যুয়াল অনুষ্ঠানের মাধ্যমে জমির দলিল ও নির্মাণকৃত গৃহসমূহের চাবি প্রদান কর্মসূচির উদ্বোধন সম্প্রচার করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রশান্ত কুমার বিশ^াসের সভাপতিত্বে চাবি প্রদান কর্মসূচির উদ্বোধন সম্প্রচার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা-১ (তালা –কলারোয়া) সংসদ সদস্য এ্যড. মুস্তফা লুৎফুল্লাহ।
সারাদেশের ন্যায় সাতক্ষীরার তালায় তৃতীয় পর্যায়ের আশ্রায়ণ প্রকল্পের আওতায় প্রধান মন্ত্রীর দেওয়া ঈদ উপহার পেল ১৫ ভূমিহীন ও গৃহহীন পরিবার। এর মধ্যে উপজেলার খলিলনগর ইউনিয়নে ৩ টি ও খেশরা ইউনিয়নে ১২ টি ঘর পেল ভূমিহীন ও গৃহহীন পরিবার। এর আগে প্রথম ও দ্বিতীয় পর্যায়ে উপজেলায় ১৯৫ টি ঘর হস্তান্তর করা হয়েছে।
ঘর হস্তান্তর প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মুজিববর্ষে ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। আশ্রায়ণ-২ প্রকল্প থেকে এ কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। তিনি আরো জানান, আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তালা উপজেলায় প্রথম ও দ্বিতীয় পর্যায়ে এ পর্যন্ত ২১০ জন ‘ক’ শ্রেণীর ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ০২ শতাংশ খাস জমি ও নির্মিত ঘর প্রদান করা হয়েছে। এছাড়াও আরো ১০০ টি ঘরের কার্যক্রম চলমান রয়েছে।
এসময় আরো উপস্থিত ছিলেন তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, উপজেলা আ’লীগের সভাপতি শেখ নুরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মুর্শিদা পারভীন পাপড়ী, খলিলনগর ইউপি চেয়ারম্যান ও তালা প্রেসক্লাবের সভাপতি প্রভাষক প্রণব ঘোষ বাবলু, সাবেক জেলা পরিষদ সদস্য মীর জাকির হোসেন, সহকারী কমিশনার (ভুমি) এস এম তারেক সুলতান, তালা সদর ইউপি চেয়ারম্যান সরদার জাকির হোসেন সহ বিভিন্ন ইউপি চেয়ারম্যানগন, উপকারভোগী ও সামাজিক সংগঠনের নের্তৃবৃন্দ ও ভূমিহীন ও গৃহহীন ১৫ পরিবার।