বনানী’র মর্মান্তিক অগ্নিকান্ডে বিরলের আব্দুল্লাহ আল মামুন নিহত ॥ বিভিন্ন মহলের শোক প্রকাশ

আতিউর রহমান, বিরল (দিনাজপুর) : বৃহষ্পতিবার বনানী এফ আর টাওয়ারে মর্মান্তিক ও হৃদয়বিদারক অগ্নিকান্ডে হ্যারিটেজ এয়ার লাইসেন্সের চীফ একাউন্টেন্ট পদে কর্মরত দিনাজপুর শহরের পশ্চিম বালুয়াডাঙ্গা (অন্ধহাফেজ মোড়) নিবাসী আব্দুল্লাহ আল মামুন (৪৭) -এসএসসি ১৯৮৯ ব্যাচ ৮ তলার উপর থেকে ক্যাবল ধরে নীচে নামার চেষ্টাকালে হাত ফসকে নীচে পড়ে গিয়ে গুরুতর আহত হয়ে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ কন্যা, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর অকাল মৃত্যুর সংবাদে পরিবারসহ দিনাজপুর জেলায় আত্মীয়-স্বজন ও শুভাকাঙ্খিদের মধ্যে শোকের ছায়া নেমে আসে।
ভয়াবহ এই অগ্নিকান্ডে নিহতদের আত্মার মাগফিরাত ও শোকাহত পরিবারের প্রতি গভীর শোক এবং সমবেদনা জ্ঞাপন করেছে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।
মরহুম আব্দুল্লাহ আল মামুনের প্রথম নামাজে জানাজা সকাল ১১টায় দিনাজপুর জেলার বিরল উপজেলার ধর্মপুর ইউপি’র কালিয়াগঞ্জ শালবন সংলগ্ন মিরাবনে অনুষ্ঠিত হবে। মরহুমের দ্বিতীয় নামাজে জানাজা দক্ষিণ বালুয়াডাঙ্গা মিনার জামে মসজিদের ঈদগাহ মাঠে বাদ জুম্মা দুপুর ২ টায় অনুষ্ঠিত হবে এবং জানাজা শেষে দিনাজপুর শহরের ফরিদপুর কবরস্থানে পিতার পাশে মরহুমকে চিরশায়িত করা হবে। মরহুমের আত্মিয়-স্বজন, বন্ধু-বান্ধব ও শুভাকাঙ্খীসহ সকলকে নামাজে জানাজা ও দাফন কার্যে উপস্থিত থাকার জন্য পারিবারিকভাবে অনুরোধ জানানো হয়েছে।
মরহুম আব্দুল্লাহ আল মামুন দিনাজপুর শহরের পশ্চিম বালুয়াডাঙ্গা অন্ধহাফেজ মোড় নিবাসী বনবিভাগের অবসরপ্রাপ্ত কর্মকর্তা মরহুম আবুল কাশেমের দ্বিতীয় পুত্র। আব্দুল্লাহ আল মামুন মৃত্যুকালে ঢাকার বনানী’র এফআর টাওয়ারে হ্যারিটেজ এয়ার কার্যালয়ের চীফ একাউন্টেন্ট হিসেবে কর্মরত ছিলেন। মরহুম মামুন দিনাজপুর শহরের স্কুল জীবন সম্পন্ন করে ভারতে উচ্চ শিক্ষা লাভ করে তিনি বিভিন্ন অফিসে অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। তিনি স্ত্রী, দুই কন্যা, মা, চার ভাই-বোনসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে অগ্নিদগ্ধ হয়ে ইন্তেকাল করেন। উল্লেখ্য, জাতীয় সাংবাদিক সোসাইটির চেয়ারম্যান এবং বাংলাদেশ সুপ্রিম কোর্টের এ্যাডভোকেট এম এ মজিদ মরহুম আব্দুল্লাহ আল মামুনের ভগ্নিপতি এবং তাঁর বড়ভাই বিরল মহিলা ডিগ্রী কলেজ এর প্রভাষক (রসায়ন) মোঃ মোশারফ হোসেন।

বিরলে মৌমাছির আক্রমণে ১০ জন শিক্ষার্থী আহত
আতিউর রহমান, বিরল (দিনাজপুর) : বিরলে একটি প্রাথমিক বিদ্যালয়ে মৌমাছির আক্রমণে প্রায় ১০ জন শিক্ষার্থী আহত হয়েছে। আহতরা চিকিৎসাধীন রয়েছে। এদের মধ্যে একজনকে বিরল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। বৃহষ্পতিবার বিকালে উপজেলার রাণীপুকুর ইউপি’র রাঙ্গন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটেছে। চিকিৎসাধীন ৫ম শ্রেণির ৭ নং রোলের ঐ শিক্ষার্থী গোপাল চন্দ্র দেব শর্মা হালজায় গ্রামের কার্তিক চন্দ্র দেবশর্মার পুত্র বলে পরিচয়ে জানা গেছে। আহতদের মধ্যে ৭ জন শিক্ষার্থীকে স্থানীয় পল্লী চিকিৎসক মদন চন্দ্র দেব শর্মা প্রাথমিক চিকিৎসা দিয়েছেন বলে নিশ্চিত করেছেন।

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



One response to “বনানী’র মর্মান্তিক অগ্নিকান্ডে বিরলের আব্দুল্লাহ আল মামুন নিহত ॥ বিভিন্ন মহলের শোক প্রকাশ”

  1. Like!! Great article post.Really thank you! Really Cool.

Leave a Reply

Your email address will not be published.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ