ভান্ডারিয়ায় হাসপাতালে ভর্তি-৬: প্রকৌশলী-সংবাদকর্মী সহ আক্রান্ত -২জন

প্রকাশিত: ০৮-০৪-২০২১, সময়: ১৫:২৭ |
Share This

ভান্ডারিয়া অফিস : ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য প.প.কার্যালয়ের টিকা দান কেন্দ্র বুথে বৈশ্বিক উচ্চ পর্যায়ের করোনা সংক্রামন ভাইরাস(কভিড-১৯) এর দ্বিতিয় ডোজ টিকা (৮এপ্রিল) বৃহস্পতিবার শুরু হয়েছে। প্রথম ডোজ গ্রহনকারী ৪হাজার ৬৬জনের মধ্যে দ্বিতিয় ডোজের শুরুর দিনে ৫০জনে দ্বিতিয় ডোজ টিকা গ্রহন করেছে বলে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য প.প.কর্মকর্তা(টি.এইচ.এ)ডাঃ ননী গোপাল রায়। টিকা গ্রহনকারী ৫০জনের মধ্যে ৪৫জন পুরুষ এবং ৫নারী। ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কার্যালয় সূত্রে জানাগেছে,(৮এপ্রিল) বৃহস্পতিবার ৪৬জনের করোনা টেস্ট করা হয়েছে তাতে ৫জন পজেটিভ শনাক্ত হয়েছে। বুধ ও বৃহস্পতিবার করোনা উপসর্গ নিয়ে হাসপাতালের আইসেলশনে ভর্তি অছে ৬জন। এছাড়া উপজেলা প্রকৌশলী মো. বদরুল আলম (এলজিইডি) এবং আল আমিন নামের এক সংবদাকর্মী করোনায় আক্রান্ত হয়ে হোমকোয়াইন্টেনে থেকে চিকিৎসা সেবা গ্রহন করছে এবং হাসপাতালের যে দুই স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছিল তারা সুস্থ্য আছেন জানান সূত্রটি।
সরকারের বিশেষ বিজিএফ এবং মানবিক নগদ অর্থ প্রণোদনার জন্য বরাদ্ধ ৫৯লাখ ৫০হাজার ৬০০শত টাকা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আওলাদ হোসেন জানান,করোনার দ্বিতিয় ঢেউ মোকাবেলা এবং আসন্ন পবীত্র রমজানমাসকে সামনে রেখে দুর্যোগ ও ত্রাণমন্ত্রনালয় থেকে ভা-ারিয়া পৌর সভাসহ উপজেলার বাকি ছয়টি ইউনিয়নে বিশেষ বিজিএফ হিসেবে জন প্রতি ৪৫০টাকা করে ৯হাজার ৬৬৮জনকে ৪৩লাখ ৫০হাজার ৬০০টাকা বিতরণ করা হবে। এর মধ্যে পৌর সভায় ১৫৪০জনের মধ্যে ৬লাখ ৯৩হাজার টাকা এবং বাকি ছয় ইউনিয়নে ৮হাজার ১২৮জনের মধ্যে ৩৬লাখ ৫৭হাজার ৬০০টাকা। এদিকে বিশেষ নদগ প্রনোদনা হিসেবে পৌরসভায় জন প্রতি ৫০০টাকা করে ২০০জনের মধ্যে ১লাখ এবং উপজেলার বাকি ছয় ইউনিয়নের প্রতি ইউনিয়নে ৫০০জনকে জন প্রতি ৫০০টাকা করে আড়াই লাখ টাকা সহ মোট ৩হাজার জনের মাঝে ৫০০টাকা করে মোট ১৫লাখ টাকা বিতরণ করা হবে। সব মিলিয়ে ৫৯লাখ ৫০হাজার ৬০০টাকা বিতরণ করা হবে।
এ বিষয়ে ভান্ডারিয়া উপজেলা নির্বাহী অফিসার এবং পৌর প্রশাসক মো. নাজমুল আলম জানান,করোনার দ্বিতিয় ঢেউ এবং আসন্ন পবীত্র রমজানমাসকে সামনে রেখে ভা-ারিয়ায় সরকারি ভাবে অসহায়,দরীদ্র, দুঃস্থ পরিবারের মাঝে মানবিক সহায়তা হিসেবে বিশেষ বিজিএফ এবং প্রণোদনা হিসেবে নগদ টাকা বিতরণ করা হবে।

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ

উপরে