বন্যপ্রাণী সংরক্ষণে সবাইকে এগিয়ে আসতে হবে

প্রকাশিত: ০৪-০৩-২০১৭, সময়: ১৬:৫৭ |
Share This

বন্যপ্রাণী সংরক্ষণে সবাইকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন সৈয়দপুর প্রেসক্লাবের সহ সভাপতি ও দৈনিক ইত্তেফাকের সৈয়দপুর প্রতিনিধি আমিরুজ্জামান।

বিশ্ব বন্যপ্রাণী সংরক্ষণ দিবশ উপলক্ষে নীলফামারীর সৈয়দপুরে আজ ০৪ মার্চ শনিবার স্বেচ্ছাসেবী সংগঠন ‘সেতুবন্ধনের’ উদ্দ্যোগে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ আহবান জানান।

আমন্ত্রিত অতিথি আমিরুজ্জামান আরো জানান, পরিবেশের ভারসাম্য রক্ষায় বন্যপ্রাণীর ভূমিকা অনস্বীকার্য। দিনদিন আমাদের অজ্ঞতা ও অসচেতনতায় বিভিন্ন প্রজাতির বন্যপ্রাণী আজ বিলুপ্তির পথে। এসব বিলুপ্তি হতে ধরা বন্যপ্রাণী সংরক্ষণে আমাদেরকে সজাগ হতে হবে এবং বন্যপ্রাণী শিকারীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

এসময় সৈয়দপুর বিদ্যুৎ উন্নয়ন বোর্ড উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুল হুদার সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন সিপিবির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, সৈয়দপুর প্রেসক্লাবের কার্যকরী সদস্য এম আর আলম ঝন্টু, সৈয়দপুর অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রইজ উদ্দিন রকি, সেতুবন্ধনের সভাপতি আলমগীর হোসেন প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন সেতুবন্ধনের সহ সাধারণ সম্পাদক খুরশিদ জামান কাকন।

এর আগে সংগঠনটির উদ্দ্যোগে বন্যপ্রাণী সংরক্ষণ দিবশ উপলক্ষে প্রতিষ্ঠান চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

 

 

বাংলাদেশ মেইল/খুরশিদ জামান কাকন /নীলফামারী

Leave a comment

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ

উপরে