আশাশুনিতে ৩১১০ জেলে পরিবারের মধ্যে ত্রান সামগ্রী বিতরণ

আশাশুনি প্রতিনিধি : আশাশুনিতে মৎস্য আহোরণকারী জেলে সম্প্রদায়ের পরিবারের মঝে প্রধানমন্ত্রীর দেয়া ত্রান বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা মৎস্য অফিস চত্বরে সদর ইউনিয়নের মৎস্য আহোরণকারী জেলে সম্প্রদায়ের ২০০ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে সরবরাহকৃত শুকনা খাবার ও ত্রান সমগ্রী উপজেলা মৎস্য অধিদপ্তরের মাধ্যমে বিতরণ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। সহকারি মৎস্য কর্মকর্তা মোস্তাফিজুর রহমানের পরিচালনায় ত্রান সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, আরডিও বিশ্বজিৎ কুমার ঘোষ, যুব উন্নয়ন কর্মকর্তা এসএম আজিজুল হক, পিআইও সোহাগ খান, জেলা মৎস্যজীবি সমিতির সম্পাদক মোল্যা রফিকুল ইসলাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ও সুজনের সভাপতি আব্দুল হান্নান, আশাশুনি প্রেসক্লাবের সভাপতি এসএম আহসান হাবিব, সাংবাদিক আকাশ হোসেনসহ গন্যমান্য ব্যক্তিবর্গ ও শতধিক জেলে পরিবারের সদস্যবৃন্দ। ত্রান সামগ্রী হিসেবে দেয়া হয় চাউল পাঁচ কেজি, ডাউল এক কেজি, চিনি এক কেজি, চিড়া এক কেজি, টোষ্ট এক প্যাকেট, মুড়ি এক প্যাকেট, দিয়াশলায় এক কাটুন, মোমবাতি এক ডজ্জন, তৈল এক লিটার ও লবন এক কেজি মোট দশ আইটেমের প্যাকেজ আকারে পরিবার প্রতি এক প্যাকেজ করে বিতরণ করা হয়। উল্লেখ্য, উপজেলার ১১ ইউনিয়নে মোট ৩ হাজার একশত দশ জেলে পরিবারের মাঝে পর্যায়ক্রমে বিতরণ করা হবে বলে সংশ্লিষ্ট দপ্তর থেকে জানাগেছে।

আশাশুনির বিভিন্ন এলাকায় নৌকা প্রতিকের পক্ষে গনসংযোগ ও অফিস উদ্বোধন
আশাশুনি প্রতিনিধি : আশাশুনি সদরের বিভিন্ন এলাকায় নৌকা প্রতিকের পক্ষে গনসংযোগ ও অফিস উদ্বোধন করেছেন উপজেলা যুবলীগ, শ্রমিকলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ। মঙ্গলবার বিকালে বাজারের জনতা ব্যাংক মোড় হতে শুরু করে মোটর সাকেল শোভাযাত্রা সহকারে দূর্গাপুর, কোদন্ডা, শবদলপুর, আদালতপুর, হাড়িভাঙ্গা, খাসেরাবাদ ও পুইজালা বাজারে উপজেলা আ’লীগের সভাপতি ও নৌকা প্রতিকের মনোনীত প্রার্থী এবিএম মোস্তাকিমের পক্ষে গনসংযোগ করেন। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা যুবলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান সম সেলিম রেজা মিলন, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মহিতুর রহমান, শ্রমিকলীগের সভাপতি ঢালী সামছুল আলম, সম্পাদক মনিরুজ্জামান বিপুল, ছাত্রলীগের সভাপতি আছমাউল হুসাইনসহ যুবলীগ, শ্রমিকলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ। গনসংযোগ করাকালে পুইজালা বাজারে ও শবদলপুর বাজারে দুটি নৌকা প্রতিকের নির্বাচনী অফিস উদ্বোধন করা হয়। নির্বাচনের পূর্ব মূহুর্ত পর্র্যন্ত দলীয় নেতৃবৃন্দ এমনিভাবে ঐক্যবদ্ধভাবে গনসংযোগ করবেন বলে জানান হয়।
আশাশুনির গুনাকরকাটি খানকা শরীফে মাওঃ আব্দুর রহিম নকশবন্দী মুজাদ্দেদীয় ওরছ আজ শুরু
আশাশুনি প্রতিনিধি : আশাশুনির গুনাকরকাটি ঐতিহ্যবাহী খানকায়ে নকশবন্দী মোজাদ্দেদীয়া খায়েরিয়া আজিজীয়া দরবার শরীফে মরহুম হযরত গওছুল আজম খুলনবী (রহঃ) এর ওরছ শরীফ ও হযরত শাহ মাওলানা মুহাম্মদ আব্দুর রহিম নকশবন্দী মুজাদ্দেদী খুলনবী (রহঃ) এর ফাতেহা শরীফ আজ বুধবার থেকে শুরু হচ্ছে। ইতোমধ্যে ওরছের সকল প্রস্তুতি শেষ হয়েছে এবং দেশ বিদেশের বহু এলাকা হতে ভক্ত, দর্শনার্থীরা ওরছ ময়দানে উপস্থিত হতে দেখা গেছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও স্বেচ্ছাসেবক বাহিনীর পক্ষ থেকে ওরছ স্থানে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যাবস্থা। মরহুম হযরত গওছুল আযম খুলনবী (রহঃ)’র ওরছ শরীফ ও হযরত শাহ মাওলানা মুহাম্মদ আব্দুর রহিম নকশবন্দী মুজাদ্দেদী খুলনবী (রহঃ) এর ফাতেহা শরীফ পরিচালনা করবেন গুনাকরকাটি দরবার শরীফের সাজ্জাদানশীন রাহনুমায়ে শরীয়ত ও পীরে তরীকত মুরশিদে বরহক মুজাদ্দেদে জমাঁ হযরতুলহাজ্ব আল্লামা খাজা শফিক আহমদ (মাঃ জিঃ আঃ)। আগামীকাল বৃহস্পতিবার সকালে আখেরী মোনাজাত শেষে তাবারক বিতরণের মধ্য দিয়ে ওরছ ও ফাতেহা শরীফের কার্যক্রম শেষ হবে বলে ওরছ পরিচালনা কমিটি কর্তৃক জানাগেছে।

আশাশুনিতে ক্ষুদ্র ব্যবসা ব্যবস্থাপনা বিষয়ক দু’দিনের প্রশিক্ষণ সম্পন্ন
আশাশুনি প্রতিনিধি : আশাশুনির কোদন্ডা হানাবাড়ি দু’দিন ব্যাপী ক্ষুদ্র ব্যবসা ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। সোমবার ও মঙ্গলবার সরকারী প্রাথমিক বিদ্যালয় হলরুমে দু’দিন ব্যাপী ইনহেল্ডার প্রজেক্ট আশাশুনি এপি, ওয়ার্ল্ড ভিশনের আয়োজনে আপেক্ষাকৃত দরিদ্র পরিবারের সদস্যের অংশগ্রহনে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণে ২৪ জন ক্ষুদ্র ব্যবসা ব্যবস্থাপনা বিষয়ক বিভিন্ন বিষয় সম্পর্কে পরামর্শ প্রদান করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এসএম আজিজুল হক। এসময় উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের ফিল্ড সুপারভাইজার তাহমিদ সিদ্দীকি, ইনহেল্ডার প্রজেক্টের প্রোগাম অফিসার মিলিতা সরকার, জুনিয়র প্রোগ্রাম অফিসার মৌসুমী মজুমদার প্রমুখ উপস্থিত ছিলেন।

আশাশুনির খজরায় ১৬ প্রহর ব্যাপী মহানাম যজ্ঞানুষ্ঠান শুরু আজ
আশাশুনি প্রতিনিধি : আশাশুনির দেয়াবর্ষিয়া সার্বজনীন রাধাকৃষ্ণ মন্দিরে ১৬ প্রহর ব্যাপি শ্রীশ্রী তারকব্রক্ষ্ম মহানাম যজ্ঞানুষ্ঠান আজ বুধবার থেকে শুরু হবে। উপজেলার খাজরা ইউনিয়নের ফটিকখালীতে বিশ্ব মানবতার সকল জীবের সেবা, শান্তি ও কল্যান কামনায় বাংলাদেশ’র শীর্ষ দলের পরিবেশনায় শুক্রবার প্রাতে কুঞ্জভঙ্গ, নগর সংকীর্ত্তন, প্রসাদ বিতরন ও মহিষাডাঙ্গার তরুন নাট্য সংস্থার শ্রেষ্ঠ শিল্পীদের পরিবেশনায় ধর্মীয় যাত্রাপালা অনুষ্ঠিনের মধ্য দিয়ে যজ্ঞানুষ্ঠান শেষ হবে। খাজরা ইউপি চেয়ারম্যান আল. শাহনেওয়াজ ডালিমের সার্বিক পরিচালনায় এবং প্রদীপ কুমার মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য অধ্যাঃ ডাঃ আ.ফ.ম রুহুল হক।

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



One response to “আশাশুনিতে ৩১১০ জেলে পরিবারের মধ্যে ত্রান সামগ্রী বিতরণ”

  1. Like!! Really appreciate you sharing this blog post.Really thank you! Keep writing.

Leave a Reply

Your email address will not be published.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ