আ. লীগের তৃণমূলে সরাসরি কর্মী বহিষ্কার নয়

প্রকাশিত: ০৩-০৩-২০১৭, সময়: ১৭:৫১ |
Share This

শৃঙ্খলাভঙ্গের অভিযোগে নেতা-কর্মীদের সরাসরি বহিষ্কার বা স্থানীয় কমিটি বিলুপ্ত করা থেকে তৃণমূলকে বিরত থাকতে বলেছে আওয়ামী লীগ। দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, সাংগঠনিক এই সিদ্ধান্ত জানিয়ে দেশের সব ইউনিটকে দেয়া হয়েছে চিঠি। সকালে ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে তিনি আরো বলেন, নিবন্ধন হারানোর ঝুঁকি থাকায় আগামী নির্বাচনে অংশ নেবে বিএনপি।

আওয়ামী লীগের কোনো শাখার কেউ অপরাধ বা শৃঙ্খলাবিরোধী কাজ করলে সরাসরি বহিষ্কার করা যাবে না তাকে। এবিষয়ে সুপারিশ করতে হবে কেন্দ্রীয় কমিটির কাছে। তার পরই আসবে চূড়ান্ত সিদ্ধান্ত। কমিটি বিলুপ্তের বিষয়েও দেয়া হয়েছে একই নির্দেশনা।

এই প্রশ্নে সাংগঠনিক সিদ্ধান্ত জানিয়ে বুধবার সারা দেশের সব ইউনিটকে চিঠি দেয়া হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। এসময় আগামী নির্বাচনে বিএনপির অংশ নেয়ার বিষয়ে, ওবাদুল কাদের বলেন, সময় ও নদীর স্রোতের মতোই সংবিধান এবং নির্বাচন কারও জন্য অপেক্ষা করবে না।

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে স্থানীয় আওয়ামী লীগের দ্বন্দ্বের প্রশ্নে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জানান, নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে দলের দ্বন্দ্ব যেভাবে মেটানো হয়েছে, কুমিল্লাতেও সেভাবেই সমাধান করা হবে।

Leave a comment

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ

উপরে