বনানী থানা ছাত্রলীগ সভাপতির বয়স ৩৪!

প্রকাশিত: ০৩-০৩-২০১৭, সময়: ১৭:৩৩ |
Share This

গঠনতন্ত্র লঙ্ঘন করে ৩৪ বছর বয়সী একজনকে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের অন্তর্গত বনানী থানা ছাত্রলীগের সভাপতি করা হয়েছে। এটা নিয়ে চাপা ক্ষোভ ও উৎকণ্ঠা বিরাজ করছে এ থানার ছাত্রলীগ নেতা-কর্মীদের মাঝে।
গত ফেব্রুয়ারির ২৭ তারিখে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক চিঠিতে বনানী থানা ছাত্রলীগের পুরাতন কমিটির মেয়াদোত্তীর্ণের কারণ দেখিয়ে বিলুপ্ত ঘোষণা করা হয় এবং পাশাপাশি ওই একই চিঠির নিচের অংশে এক বছরের জন্য নতুন কমিটি ঘোষণা করা হয়। যার সভাপতি হিসেবে রাখা হয়েছে মো. আকতারুজ্জাম রাসেলকে। নাম প্রকাশের পর থেকেই তার বয়স নিয়ে প্রশ্ন উঠেছে।
পরবর্তীতে তার বয়সের তথ্যগত খোঁজ খবরে বেরিয়ে আসে, মো. আকতারুজ্জামান রাসেল ৩৩ বছর ৭ মাস ২৮ দিন বয়সে ছাত্রলীগের সভাপতি হয়েছেন। যেখানে বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী ছাত্রলীগের সর্বোচ্চ বয়সসীমা ২৯ বছর।
বনানী থানার সদ্য সাবেক সভাপতি আনিসুর রহমান আনিস বলেন, ‘ছাত্রলীগ এখন কি চাচ্চু লীগ? গঠণতন্ত্র না মেনেই ৩৩ বছর ৭ মাস ২৮ দিন বয়সে নেতা হওয়া যায়? যার জন্ম ৩০/৬/১৯৮৩ সালে সে কিভাবে ছাত্রলীগের নেতা হয়!


আনিসের মত ছাত্রলীগের সাবেক এবং বর্তমান অনেক নেতা-কর্মীই বর্তমান ছাত্রলীগের দায়িত্বে থাকা নেতাদের কাছে একই প্রশ্ন তুলে ধরেছেন।
এ সংক্রান্ত অভিযোগের ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি সৈয়দ মিজানুর রহমান ও সাধারণ সম্পাদক মহিউদ্দীন আহমেদ বিষয়টি খতিয়ে দেখার কথা বললেও এক রকম পাশ কাটিয়ে যাচ্ছেন বলে অভিযোগ উঠেছে।
এদিকে গত বুধবার সন্ধ্যায় বনানী থানা ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি মো. আনিসুর রহমান আনিসের নেতৃত্বে বিক্ষুব্ধ ছাত্রলীগের কিছু নেতা কর্মী মিলে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বরাবর লেখা একটি পত্র এবং অভিযোগের কিছু প্রমাণপত্র কেন্দ্রীয় ছাত্রলীগের দফতর সম্পাদক দেলোয়ার হোসেন শাহাজাদার কাছে হস্তান্তর করেন। চিঠি পাওয়ার কথা স্বীকার করে ছাত্রলীগের দফতর সম্পাদক মানবকণ্ঠকে বলেন, আমি বিষয়টি সভাপতি ও সাধারণ সম্পাদককে অবহিত করেছি। যাচাই বাছাই করে তারা সিদ্ধান্ত দিবেন।মানবকণ্ঠ

Leave a comment

উপরে