বাগেরহাটে দূরারোগ্য ব্যাধীতে আক্রান্ত দরিদ্র হাদিয়ার পাশে রীনা তালুকদার

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের দুরারোগ্য ব্যাধীতে আক্রান্ত হতদরিদ্র অদম্য মেধাবী হাদিয়া তাহসিনের পাশে দাড়িয়েছেন কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগ নেত্রী তালুকদার রীনা সুলতানা। শনিবার বিকালে তিনি মেধাবী ছাত্রীর পরিবারের কাছে যান ও অসুস্থ হাদিয়ার পাশে কিছু সময় থাকেন এবং চিকিৎসার খোজ খবর নেন। হাদিয়া তাহসিন দীর্ঘ চার বছর ধরে এসেলি রোগে আক্রান্ত হয়েছে।
তালুকদার রীনা সুলতানা বলেন,‘ সংবাদ কর্মীদের মাধ্যমে জানার পর খোজ খবর নিয়ে মেয়েটির সম্পর্কে বিস্তারিত জেনে নিজেকে গুটিয়ে রাখতে পারিনি। তাই তাকে দেখতে গিয়েছিলাম। তিনি হাদিয়ার চিকিৎসার জন্য সমাজের সকল শ্রেনীর বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।
হাদিয়ার মা জেসমিন সুলতানা বলেন, ‘আমার স্বামী ২০১৫ সালে টিবি রোগে আক্রান্ত হয়ে মারা যায়। আমার অনার্স পাশ করা বড় মেয়ের টিউশনিতে কোন রকমে খেয়ে না খেয়ে আমাদের সংসার চলে। চার বছর আগে প্রথমে বাগেরহাট সদর হাসপাতালে চিকিৎসকের কাছে আসি। পরে তাদের পরামর্শে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে এবং পরে মহাখালী বক্ষ্যব্যাধীতে এক বছর চিকিৎসা করি। পিজি হসপিটালের বর্হি বিভাগে চিকিৎসা করেও তেমন কোন ভাল ফল পাইনি। পরে ঢাকা মেডিকেলে এক বছর চিকিৎসা করেও তেমন কোন উন্নতি না হওয়ায় ধার করে ও জমি জমা বিক্রী করে ইন্ডিয়ার ভ্যালোরে সিএমসিতে হাদিয়াকে চিকিৎসা করাই। সেখানে চিকিৎসকরা তাকে পরীক্ষা নিরিক্ষা করে জানান, তার উন্নত চিকিৎসার জন্য অনেক অর্থের প্রয়োজন। তিনি আরও বলেন, কয়েক বছর মেয়ের চিকিৎসা চালিয়ে রাখতে নিজেদের সহায় সম্বল সব হারিয়েছি। আমার নিজের পক্ষে আর খরচ চালিয়ে যাওয়া সম্ভব নয়। আমি আমার মেয়েকে বাঁচাতে চাই। তিনি মেয়েকে দেখতে আসার জন্য তালুদার রীনা সুলতানাকে ধন্যবাদ জানিয়ে বলেন, সমাজের বিৃত্তবানরা যদি অসহায়দের পাশে দাড়ায় তাহলে আমাদের মতো লোকদের আর দুঃখ থাকবে না।

বাগেরহাটে সরকারী গাছকেটে আত্মসাতের অভিযোগ
বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের সদর উপজেলার ৪নং বিষ্ণুপুর ইউনিয়নের ডিংশাইপাড়া এলাকার জেলা পরিষদের পুকুর পাড় থেকে ২টি তালগাছ, সরদার বাড়ীর দোকানের কাছ থেকে একটি মেগনিশ গাছ, জালাল শেখের বাড়ীর পাস থেকে একটি তালগাছ ও একটি বাবলা গাছ, চিরুলিয়া ব্রীজের কাছ থেকে একটি মেগনিশ গাছ কেটে আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। গত ২০ ফেব্রুয়ারী কুলিয়াদাইড় এলাকার মৃত কেরামত আলী শেখের পুত্র আলমগীর কবিরের সাস্বাক্ষরিত স্থাানিয় সরকার পরিচালক খুলনা বিভাগ ও জেলা প্রশাসক সহ বিভিন্ন দপ্তরে দ্বায়ের কৃত অভিযোগে জানাগেছে, কুলিয়াদাউড় এলাকার মৃত: আঃ রহমান শেখের ছেলে মো: রেজা শেক, মৃত একরাম শেখের ছেলে মুরাদ শেখ, মৃত মমিন উদ্দিনের ছেরে হান্নান শেখ, ডিংশাইপাড়া এলাকার মৃত: সাখাওয়াত পাইকের ছেলে লাভলু পাইক, কোড়ামারা এলাকার হাবিবুর রহমান খানের ছেলে মুসা খান। বাগেরহাটের সদর উপজেলার ৪নং বিষ্ণুপুর ইউনিয়নের ডিংশাইপাড়া জেলা পরিষদের পুকুর পার থেকে ২টি তালগাছ ও ২নং ওয়ার্ডের সরকারী রাস্তার পাশ থেকে উপরোক্ত গাছ কেটে নিয়েছে।
এব্যাপারে পুকুর ইজারাদ্বার অভিযুক্ত লাভলু পাইক এর কাছে অভিযোগের বিষয় মুঠোফোনে সাংবাদিকরা জানতে চাইলে তিনি বিষয়টি অশি^কার করে এড়িয়ে যান।
এ ঘটনায় জেলা পরিষদের সার্ভেয়ার ইমরান আলী উদ্ধর্তন কর্মকর্তার নিদেশে ঘটনাস্থলে গিয়ে ২টি তালগাছ জদ্ব করেছে। এব্যাপারে তার কাছে জানতে চাইলে সাংবাদিকদের জানান আমি ঘটনাস্থলে গিয়ে জেলা পরিষদের পুকুর পাড় থেকে কাটা ২টি তালগাছ জদ্ব করে উদ্ধর্তন কতৃপক্ষকে প্রতিবেদন দাখিল করেছি।
এব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) মো: শাহীন হোসেন সাংবাদিকদের জানান, এব্যাপারে আমরা অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত চলমান রয়েছে।

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



One response to “বাগেরহাটে দূরারোগ্য ব্যাধীতে আক্রান্ত দরিদ্র হাদিয়ার পাশে রীনা তালুকদার”

  1. Like!! Great article post.Really thank you! Really Cool.

Leave a Reply

Your email address will not be published.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ