ভারতীয় বোর্ডের বিপক্ষে মামলা করবে পাকিস্তান!

প্রকাশিত: ২৮-০৪-২০১৭, সময়: ০৭:৩১ |
Share This

ঝোপ বুঝে কোপ মারার চিন্তা পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)। আইসিসিতে নানা ইস্যু নিয়ে কোণঠাসা ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। ক্রিকেট বিশ্বে ক্ষমতা অনেকখানিই কমে গিয়েছে ভারতের। এমন এক পরিস্থিতিতে সমঝোতা স্মারকের চুক্তি ভঙ্গের দায়ে বিসিসিআইয়ের বিপক্ষে আইনি ব্যবস্থা গ্রহণের হুমকি দিয়েছে আইসিসিতে পিসিবির প্রতিনিধি নাজম শেঠি।

২০১৪ সালে দুই দেশের মধ্যে ক্রিকেট সিরিজ নিয়ে একটি সমঝোতা চুক্তি সাক্ষর হয়েছিল। সেই চুক্তির কোনো শর্ত ভারত পূরণ করেনি। বার বার চেষ্টা সত্ত্বেও নানা অজুহাতে পাকিস্তানের সঙ্গে কোনো ক্রিকেট সিরিজ খেলতে রাজি হচ্ছে না ভারত। এ কারণে বিসিসিআইয়ের বিপক্ষে পিসিবি কর্মকর্তার এই হুমকি।

নাজম শেঠি দাবি করেন, ২০১৪ সালে দু’দেশের বোর্ডের মধ্যে দ্বি-পাক্ষিক সিরিজ নিয়ে এমওইউ সাক্ষরিত হয়েছিল; কিন্তু ক্রিকেটারদের নিরাপত্তা এবং সীমান্ত এলাকায় জঙ্গি নাশকতার কারণ দেখিয়ে চুক্তি ভঙ্গ করেছে বিসিসিআই। এমইউ অনুসারে, ২০১৫ থেকে ২০২৩ সাল পর্যন্ত  দু’দেশের প্রথম সারির ক্রিকেটারদের নিয়ে দ্বি-পাক্ষিক সিরিজ অনুষ্ঠিত হবে।

পিসিবির দাবি, সবস্তরে আলোচনার পরও সিরিজ করা নিয়ে কোন আগ্রহ দেখায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড। তাই আইনি ব্যবস্থা নেওয়া ছাড়া আর কোন রাস্তা নেই। কারণ, সমঝোতা চুক্তি বাস্তবায়ন না হওয়ায় পিসিবির অনেক বড় আর্থিক ক্ষতি হয়ে গেছে।

পিসিবি এক টুইটের মাধ্যমে জানিয়েছে, ‘পিসিবি বিসিসিআইকে আইনি পদক্ষেপ নেয়ার বিষয়ে জানিয়ে দিয়েছে। কারণ, তারা সিরিজ খেলতে রাজি না হওয়ায় আর্থিক ক্ষতির সম্মুখিন হতে হয়েছে পাকিস্তানকে।’

Leave a comment

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ

উপরে