‘ছাত্রলীগকে ছাত্রদের প্রিয় সংগঠনে রূপ দিতে হবে’

প্রকাশিত: ০৩-০৩-২০১৭, সময়: ১৪:২১ |
Share This

ছাত্রলীগকে সকল ছাত্রদের প্রিয় সংগঠনের রূপ দিতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ছাত্রলীগের সাবেক সভাপতি এ কে এম এনামুল হক শামীম। শুক্রবার দুপুরে মৌলভীবাজারে জেলা ছাত্রলীগ আয়োজিত এক সভায় তিনি এ মন্তব্য করেন।

এনামুল হক শামীম বলেন, ছাত্রলীগের নেতাকর্মীদের শুধু নেতা হলেই চলবে না, ভালো ছাত্রও হতে হবে। সবার আগে তাদের পড়াশোনা করতে হবে। মেধাবীরাই ছাত্রলীগ করে। ছাত্রলীগ মেধাবীদের সংগঠন। ছাত্র্রলীগের ইতিহাস বাংলাদেশের ইতিহাস। সারা দেশের ছাত্রলীগকে ছাত্রদের প্রিয় সংগঠনে রূপ দিতে হবে।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া ছাত্রলীগ ভাষা আন্দোলন, গণভ্যুত্থান, স্বাধীনতা আন্দোলন থেকে শুরু করে প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্ব দিয়েছে। শুধু তাই নয়, ছাত্রলীগ সাধারণ ছাত্রদের দাবি নিয়ে কথা বলে। বন্যার সময় মানুষের পাশে দাড়ায়। ছাত্রলীগ আগে জাতির পিতার ভ্যানগার্ড হিসেবে কাজ করতো এখন জননেত্রী শেখ হাসিনার ভ্যানগার্ড হিসেবে কাজ করে।

সরকারের অর্জনগুলো দেশবাসীকে জানানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া ছাত্রদের হাতে অস্ত্র তুলে দিয়ে বলেছিলেন- আওয়ামী লীগের নেতাকর্মীদের দমন করতে হবে। অন্যদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রদের হাতে বই খাতা তুলে দিয়ে বলেছিলেন- বই, খাতা, কলম ছাত্রলীগের হাতিয়ার। আজকে শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। সরকারের অর্জনগুলো দেশবাসীকে জানাতে ছাত্রলীগকে ভূমিকা রাখতে হবে।

তিনি বলেন, ছাত্রলীগ হচ্ছে ছাত্রদের প্রিয় সংগঠন। এখানে কোনো টেন্ডারবাজ, চাঁদাবাজ অস্ত্রবাজদের জায়গা হবে না। ছাত্রলীগের প্রত্যেক নেতাকর্মীদের মনে রাখতে হবে নিজেদের কর্মকাণ্ডের কারণে যেন সরকারের অর্জন বিলীন না হয়।

নিয়মিত পাঠচক্র ও কর্মশালা করার পরামর্শ দিয়ে ছাত্রলীগের সাবেক এ সভাপতি বলেন, ছাত্রলীগকে বাংলাদেশের ইতিহাস জানতে হবে। সাধারণ ছাত্রছাত্রীদেরও সে বিষয়ে জানাতে হবে। সেজন্য প্রয়োজন নিয়মিত পাঠচক্র ও কর্মশালা। মাদকমুক্ত সমাজ গড়তে ছাত্রলীগকে ভূমিকা রাখতে হবে। ছাত্রলীগের কেউ মাদকে জড়ালে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরে তিনি বলেন, আজ বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। শেখ হাসিনার নেতৃত্বে দেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। এই ধারাবাহিকতা ধরে রাখতে হবে। একাদশ নির্বাচনকে সামনে রেখে আমাদের জনগণের কাছে যেতে হবে। সেজন্য ছাত্রলীগের ভূমিকা রয়েছে।

বিশেষ অতিথির বক্তব্যে ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে। এই মহাসড়কে আমরা ছাত্রলীগ তার যাত্রী। ছাত্রলীগ আজকে মেধাবীদের সংগঠন। এখানে কোনো সন্ত্রাসী, মাদকাসক্ত অছাত্রের স্থান নেই। ছাত্রলীগের নেতাকর্মীরা দেশের মানুষের বিপদে-আপদে পাশে দাড়ায়।

তিনি বলেন, আগামী নির্বাচনে আওয়ামী লীগকে তৃতীয়বারের মতো ক্ষমতায় আনতে প্রত্যেক নেতাকর্মীদের নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা রাখতে হবে।

Leave a comment

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ

উপরে