কর্মসংস্থানের জন্যই জুট মিল প্রতিষ্ঠা করেছি : শেখ আফিল উদ্দিন এমপি

 

রাজিবুল হাসান নাজমুল যশোর ব্যুরো : যশোরের শার্শায় আফিল জুট উইভিং মিলস্ লিমিটেডের উদ্যোগে টানা তিনবার নির্বাচিত সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিনকে গতকাল সংবর্ধনা দেয়া হয়েছে। সংবর্ধনা অনুষ্ঠানে সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন বলেন, জনগণের ভোটে টানা তিনবার সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। এ সময় তিনি বলেন, আমি যখন ২০০১ সালে শার্শার বাগআঁচড়ায় নির্বাচনী গণসংযোগে যাই। ওই সময় কিছু মা, বোনেরা আমাকে প্রশ্ন করেছিলেন নির্বাচনে জিতলে আপনি কী করবেন? তখন আমি তাদেরকে বলেছিলাম, কর্মসংস্থানের ব্যবস্থা করবো। সেই প্রতিশ্রুতি পূরণ করার জন্য এখানে জুট মিল প্রতিষ্ঠা করা হয়েছে। কোনো লাভের আশায় আমি এ প্রতিষ্ঠান করিনি। আপনাদের কর্মসংস্থানের ব্যবস্থা করার জন্য প্রতিষ্ঠানটি করা হয়েছে। আপনারা সৎ, নিষ্ঠা, মেধা ও পরিশ্রম দিয়ে কাজ করলে প্রতিষ্ঠানের উন্নতি হবে। সেইসাথে আপনাদের ভাগ্যেরও পরিবর্তন ঘটবে। আপনারা আমার জন্য দোয়া করবেন। আমি যেন সারাজীবন শার্শার মানুষদের সেবা করে যেতে পারি। বিশেষ অতিথির বক্তব্যে সংসদ সদস্য শেখ আফিল উদ্দিনের সহধর্মিণী তাহেরা সোবহা বলেন, যেদিন এ সরকারের নির্বাচিত সংসদ সদস্যরা শপথ নেন তখন তারা বলেছিলেন আমরা ব্যক্তি স্বার্থের ঊর্ধ্বে দেশের কল্যাণের জন্য কাজ করে যাবো। সুতরাং আপনাদের উদ্দেশে আমি বলতে চাই, এ প্রতিষ্ঠান আপনাদের। আপনারা যদি ব্যক্তি স্বার্থের ঊর্ধ্বে থেকে নিজেদের সৎ ও নিষ্ঠার সাথে দায়িত্ব সঠিকভাবে পালন করেন তাহলে প্রতিষ্ঠানের উন্নতি হবে ইনশাল্লাহ। পাশাপাশি আপনাদেরও উন্নতি হবে।
এ সময় উপস্থিত ছিলেন আফিল গ্রুপের পরিচালক মুছা মাহমুদ, মাহাবুব আলম লাবলুসহ আফিল জুট উইভিং মিলস লিমিটেডের বয়লার ডিভিশন, আফিল একোয়া ফিশ লিমিটেড, আলিনা জুট মিলস লিমিটেড, জুট ডায়ভারসি-৫ ডিপার্টমেন্টের সকল কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিকবৃন্দ।
যশোরের শার্শা উপজেলা প্রশাসনের মাসিক উন্নয়ন সভা অনুষ্ঠিত

রাজিবুল হাসান নাজমুল যশোর ব্যুরো : যশোরের শার্শা উপজেলা প্রশাসনের উদ্যোগে সার্বিক আইনশৃঙ্খলা বিষয় ও উন্নয়নের সমন্বয় মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়কে ১০ ঘটিকার সময় শার্শা উপজেলা প্রশাসন ভবনের সভাকক্ষে সভাটি অনুষ্ঠিত হয়। শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন যশোর-১ শার্শা আসনের নির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দীন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন শার্শা উপজেলা নির্বাহী কর্মকতা পুলক কুমার মন্ডল, শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) এম মশিউর রহমান, ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস প্রমূখ। প্রধান অতিথি বক্তব্যে বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ট, সুন্দর ও শান্তিপূর্ণ ভাবে হওয়ায় শার্শা উপজেলার সকল কর্মকর্তা, ভোটার ও সাংবাদিকদের ধন্যবাদ জানান। তিনি বলেন আগামী পাঁচ বছর এই আসনে নজির বিহীন উন্নয়ন করার চেষ্টা করা হবে। এই কাজের জন্য তিনি প্রশাসনের সকল কর্মকতাদের সহযোগীতা চান। তিনি আরো বলেন, মনে রাখবেন একটি শব্দ মানুষের জীবনকে বদলে দিতে পারে, সেটি হলো শিক্ষা, শান্তি, সংস্কৃতি ও উন্নয়ন। এজন্য সরকারের উন্নয়ন কার্যক্রমের প্রতিটি ক্ষেত্রে স্বচ্ছতার মাধ্যমে আপনাদেরকে জবাবদিহি করতে হবে। প্রধান অতিথি শার্শা উপজেলার সকল সরকারী দপ্তরকে ১০০ দিনের উন্নয়নের কর্মপরিকল্পনা করার পরামর্শ দেন।
বেনাপোল সিএন্ডএফ ভূয়া কার্ড দেখিয়ে ভারত যাওয়া কালে দালালসহ আটক-৪
রাজিবুল হাসান নাজমুল যশোর ব্যুরো : বেনাপোল কাস্টমস হাউস থেকে দেওয়া সিএন্ডএফ কার্ড নকল করে ভারতে প্রবেশের সময় দিদারুল (২৩)নামে এক পাচারকারীসহ ৪ জন কে আটক করেছে ৪৯ ব্যাটালিয়নের বেনাপোল আইসিপি ক্যাম্পের সদস্যরা। বৃহস্পতিবার (১০ জানুয়ারি) দুপুর ১২ টার সময় নোম্যান্সল্যান্ড এলাকা থেকে তাদেরকে আটক করেন। আটক পাচারকারী বেনাপোল থানার শাখারীপোতা গ্রামের সাইদুলের ছেলে। বিজিবি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার আব্দুল ওয়াহাব জানান, গোপন সংবাদে জানতে পারি বেনাপোল কাস্টমস হাউজ থেকে সিএন্ডএফ কর্মচারীদের দেওয়া কার্ড নকল করে দিদারুল নামে এক পাচারকারী ৩জন লোক ভারতে পাচার করবে।
এমন সংবাদের ভিত্তিতে নোম্যান্সল্যান্ড এলাকায় অভিযান চালিয়ে নকল কার্ড গলায় ঝুলানো অবস্থায় তাদেরকে আটক করা হয়। আটক পাচারকারী দিদারুল বিজিবি কাছে বলেন বিললাল নামে তার মাহাজোন ৩জনের কাছ থেকে ২০ হাজার টাকা নিয়ে নকল কার্ড তৈরী করে তাদেরকে ভারতে পাচারের জন্য আমার হাতে তুলে দেয়। নোম্যান্সল্যান্ড এলাকা বিললাল থাকবে বলে জানাই। বিজিবির হাতে আটকের পর বিললাল পালিয়ে যায় বলে সে জানান । আটক জসিম, নাসির ও সেনু মিয়ার বাড়ী কুমিল্লা জেলার মেঘনা থানার মুগারচর এলাকায়। তাদের বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানা সোপর্দ করেছে।

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



One response to “কর্মসংস্থানের জন্যই জুট মিল প্রতিষ্ঠা করেছি : শেখ আফিল উদ্দিন এমপি”

  1. Like!! Thank you for publishing this awesome article.

Leave a Reply

Your email address will not be published.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ