পঞ্চগড়ে সড়ক দূর্ঘটনা বেড়েই চলছে, নিহত-২

প্রকাশিত: ২৯-১০-২০২১, সময়: ০৪:০২ |
Share This

মুহম্মদ তরিকুল ইসলাম, পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড় জেলাধীন তেঁতুলিয়ায় ও বোদা উপজেলায় পৃথক পৃথক সড়ক দূর্ঘটনায় দুই মোটরসাইকেল চালকের মৃত্যু হয়েছে। বুধবার (২৭ অক্টোবর) দিবাগত রাতে ও বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকালে এই দূর্ঘটনা দুটি ঘটে।জেলার তেঁতুলিয়া উপজেলায় মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে ভেরসা সেতুর গার্ডারের সাথে ধাক্কা খেয়ে আবু শাহ মিনু (৪০) নামে এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়। বুধবার (২৭ অক্টোবর) রাতে তেঁতুলিয়া উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের ভেরসা সেতুতে এই দুর্ঘটনাটি ঘটে। নিহত আবু শাহ মিনু বুড়াবুড়ি ইউনিয়নের উত্তর বালাবাড়ী এলাকার মৃত আলাব উদ্দিনের ছেলে।পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ব্যাক্তিগত কাজ শেষে ভজনপুর এলাকা থেকে বাড়ি ফিরছিলেন মিনু। এসময় তিনি বুড়াবুড়ি ইউনিয়নের ভেরসা সেতু এলাকায় এলে কুয়াশার কারণে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে সেতুর বাম পাশের গার্ডারের সাথে ধাক্কা খান তিনি। এসময় গুরুতর আহত হয়ে রক্তাক্ত অবস্থায় রাস্তায় পড়ে ছিলেন তিনি। পরে স্থানীয়রা তাকে দেখতে পেয়ে তেঁতুলিয়া ফায়ার সার্ভিস ও হাইওয়ে থানা পুলিশকে খবর দেয়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রæত ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহযোগিতায় তাকে উদ্ধার করে তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতালে নিয়ে গেলে জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক মিনুকে মৃত ঘোষণা করেন।
এদিকে জেলার বোদা উপজেলায় বাইসাইকেলকে পাশ কাটাতে গিয়ে সড়কের ধারে লাগানো গাছের সাথে ধাক্কা খেয়ে সুমন ইসলাম (১৬) নামে এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উপজেলার টুনিরহাট-ভাউলাগঞ্জ সড়কের সরকার পাড়া এলাকার এই দূর্ঘটনাটি ঘটে। সে বদেশ্বরীবাড়ি আদর্শ উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র। সুমনের বাড়ি উপজেলার বড়শশী ইউনিয়নের মালেকাডাংগা গ্রামে। সে ওই গ্রামের মাছ ব্যবসায়ী সালাহ উদ্দিনের ছেলে। এ ঘটনায় আহত হয়েছেন বাইসাইকেল চালক আল আমীন (৩৫)। তার বাড়ি একই ইউনিয়নের নতুন বাংলা গ্রামে। সে ওই গ্রামের শফিকুল ইসলাম ঝুনুর ছেলে।স্থানীয়দের বরাত দিয়ে বড়শশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আফজাল হোসেন জানান, বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে সুমন বদেশ্বরী মন্দির এলাকার এক গৃহশিক্ষকের কাছে প্রাইভেট পড়ে মোটরসাইকেল যোগে তার বাড়ি মালকাডাংগায় ফিরছিল। একই দিক হতে আল আমীন মালকাডাংগার দিকে বাইসাইকেল যোগে আসছিল। পথিমধ্যে সরকার পাড়া এলাকার মসজিদের সামনে আল আমীন হঠাৎ করেই ডানদিকে মোড় নেয়। এ সময় মোটরসাইকেল চালক সুমন মোটরসাইকেলের নিয়ন্ত্রন হারিয়ে সড়কের পাশে একটি গাছের সাথে ধাক্কা খায়। এসময় মাথায় আঘাত পেয়ে ঘটনাস্থলেই নিহত হয় সুমন। পরে স্থানীয়দের সহযোগিতায় আহত আল আমীনকে উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। খবর পেয়ে বোদা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশের সুরতহাল করেন।
তেঁতুলিয়া হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) আশরাফুল ইসলাম সড়ক দুর্ঘটনায় একজন নিহতের বিষয়টি নিশ্চিত করে জানান, এ ঘটনায় তেঁতুলিয়া হাইওয়ে থানায় একটি অপমৃত্যু (ইউডি) মামলা দায়ের করা হয়েছে।
এদিকে বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাইদ চৌধূরী সড়ক দূর্ঘটনায় সুমন নামে এক স্কুল ছাত্রের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে লাশের সুরতহাল করেছি।

উপরে