আশাশুনিতে মাছ ধরা বেহুন্দি জাল আটক করে বিনষ্ট

আশাশুনি প্রতিনিধি : আশাশুনিতে অভিযান চালিয়ে নদী থেকে মাছ ধরা বেহুন্দি জাল আটক করে বিনষ্ট করা হয়েছে। রোববার সকালে বিশেষ কম্বিয়ং অপারেশ’২১ মৎস্য সম্পদ রক্ষার লক্ষ্যে অভিযান পরিচালনা করেন, সিনিঃ উপজেলা মৎস্য কর্মকর্তা সৈকত মল্লিক। উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে উপজেলার খোলপেটুয়া নদীতে অভিযান পরিচালনা করাকালে উপস্থিত ছিলেন সহকারী মৎস্য কর্মকর্তা এসএম মোস্তাফিজুর রহমান সহ অফিসের অন্যান্য কর্মকর্তাসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ। এসময় নদী ছোট বিভিন্ন প্রজাতির রেনু পোনা মাছ ধরা দু’টি বেহুন্দি জাল আটক করা হয়। পরে আটককৃত জাল ছুরি দিয়ে কেটে বিনষ্ট করা হয়।

আশাশুনিতে মানবাধিকার সম্মাননা পেলেন অধ্যক্ষ দাউদ হোসেন

আশাশুনি প্রতিনিধি : আশাশুনিতে জাতীয় মানবাধিকার সম্মাননা স্মারক পেলেন আশাশুনির বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুলের অধ্যক্ষ মোহাম্মদ দাউদ হোসেন। সম্মাননা স্মারক প্রদান উপলক্ষে গত শুক্রবার (২৯ জানুয়ারী) জাতীয় মানবাধিকার কল্যাণ ফাউন্ডেশনের আয়োজনে বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার এ্যাসোসিয়েশন মিলনায়তনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় মানবাধিকার সোসাইটির সভাপতি মু. নজরুল ইসলাম। প্রধান অতিথি হিসেবে মানবাধিকার সম্মাননা স্মারক প্রদান করেন সুপ্রিম কোর্টের মহামান্য বিচারপতি সিকদার মকবুল হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যা. মানিক চন্দ্র বিশ্বাস (কলকাতা)। অনুষ্ঠানে সামাজিক কার্যক্রম ও মানবাধিকার রক্ষায় কাজ করার জন্য আশাশুনির বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুলের অধ্যক্ষ মোহাম্মদ দাউদ হোসেনকে মনোনীত করে জাতীয় মানবাধিকার সম্মাননা স্মারক প্রদান করা হয়।

বুধহাটায় প্রাণীজ পুষ্টি ও নিরাপদ আত্মকর্মসংস্থান বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

আশাশুনি প্রতিনিধি : আশাশুনির বুধহাটায় প্রাণীজ পুষ্টি ও নিরাপদ আত্মকর্মসংস্থান বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকালে উপজেলার বুধহাটা ইউনিয়ন পরিষদ হলরুমে সেমিনারে সভাপতিত্ব করেন ইউপি চেয়ারম্যান আ.ব.ম মোছাদ্দেক। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ শহিদুল ইসলাম। উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মিজানুর রহমানের পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন আশাশুনি প্রেসক্লাব সদস্য শেখ বাদশা, উপজেলা প্রাণী সম্পদ অফিসের রকিব আহম্মেদ, অহিদুজ্জামান সাগর, নিতাই ঢালী, মাসুদুর রহমান, অংকন দাশ প্রমুখ। সেমিনারে ৫০ জন গবাদি পশু খামারীকে গবাদি পশু মোটা তাজাকরণ বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।

আশাশুনির ধান্যহাটিতে মাঠ ভারাট ও ল্যাট্রিন সহয়তা উদ্বোধন

আশাশুনি প্রতিনিধি : আশাশুনির ধান্যহাটিতে মন্দিরের মাঠ ভারাট ও ল্যাট্রিন সহায়তা উদ্বোধন করা হয়েছে। রোববার সকালে উপজেলা সদরের ধ্যান্যহাটি কৃষ্ণ মন্দিরের মাঠ ভরাট ও উপকারভোগীদের মাঝে ল্যাট্রিন সহায়তা প্রদান উদ্বোধন করেন সদর ইউপি চেয়ারম্যান সম সেলিম রেজা মিলন। লিডার্সের বাস্তবায়নে ও ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড’র অর্থায়নে ঘুর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্থ জনগনের জীবন জীবিকা শক্তিশালিকরন প্রকল্পের আওতায় কাজের বিনিময়ে অর্থ সহায়তা ও দূর্যোগ সহনশীল ল্যাট্রিন সহায়তা কার্যক্রমের অংশ হিসেবে ধান্যহাটিতে ৪০ জন দরিদ্র, অসচ্ছল ও নারী প্রধান পরিবারের মাঝে ল্যাট্রিন বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ইউপি সদস্য শেখ মনিরুল ইসলাম মনি, ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্থ সম্পাদক মিনতি রানী সরকার, লিডার্সের আশাশুনি শাখার সিনিয়র ফিল্ড অফিসার মাধাই চন্দ্র সরকারসহ গন্যমান্য ব্যক্তিবর্গ।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ