রামগঞ্জ পৌর নির্বাচনে পোস্টারে ছেয়ে গেছে পুরো শহর!!

মোঃ ছায়েদ হোসেন, রামগঞ্জ (লক্ষীপুর) প্রতিনিধিঃআগামী ৩০ জানুয়ারী (শনিবার) রামগঞ্জ পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। মানুষের মাঝে নির্বাচনী আমেজ বিরাজ করছে। নির্বাচনকে কেন্দ্র করে পৌর এলাকার প্রতিটি অলিগলি, দোকানের সামনে, ফাকা জায়গায়, বাড়ির সম্মুখে ছেয়ে গেছে সাদা কালো পোস্টারে। সেই সাথে চলছে প্রতিটি প্রার্থীদের ভোট প্রার্থনা ও নিয়মিত উঠান বৈঠক। পৌরসভার প্রতিটি জায়গায় সাদা-কালো পোস্টারে ছেয়ে গেছে। মনে হয় রামগঞ্জ পৌরসভা নতুন করে পাঁচ বছর পর আবার সেজেছে। নির্বাচনের কারণে পৌরসভার সৌন্দর্য অনেকটাই যেন বৃদ্ধি পেয়েছে।
সরেজমিনে দেখা যায়, রামগঞ্জ বাজার, রামগঞ্জ বাসস্ট্যান্ড, রামগঞ্জ চৌরাস্থা, সোনারপুর চৌরাস্তা, বাড়ি, রাস্তা, দোকানের সামনে যেমন প্রার্থীদের হাজারো পোষ্টার টাগানো আছে তেমনি সোনাপুর বাজার, থানা রোড, তিন রাস্তার মোড়, পৌরসভার আনাচে-কানাচে এবং এলাকায় শুধু পোস্টার আর পোস্টার। এছাড়াও পোস্টারগুলো এক ভবন থেকে অন্য ভবনে, বৈদ্যুতিক খুঁটি, গাছ ও বিভিন্ন মার্কেটে রশি দিয়ে টাগনো হয়েছে। আবার ছোট ছোট হ্যান্ড বিলি করে রাস্তায় রাস্তায়, দোকানে মানুষের হাতে দিয়ে প্রার্থী নিজ বা তাদের সমর্থক লোকজন ভোট প্রার্থনা করছে।
প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে ১১ জানুয়ারী, প্রতীক পাওয়ার পরই প্রার্থীরা পর দিন সকাল থেকেই পোস্টার লাগাতে ব্যস্ত হয়ে পড়েন কার আগে কে জায়গায় দখল করে পোস্টারে লাগাতে পারে।
রামগঞ্জ পৌরসভাসহ ৯ওয়ার্ডে সব কয়েকটি এলাকায় দেখা যায়, মেয়র, কাউন্সিলর ও মহিলা কাউন্সিল প্রার্থীরা ভোটার ও সাধারণ মানুষের নজর কাড়তে বিভিন্ন অলি-গলিতে পোস্টার লাগিয়েছেন। চালিয়ে যাচ্ছে উঠান বৈঠক ও ভোট প্রার্থনা। সেই সাথে দিচ্ছে উন্নয়নের প্রতিশ্রæতি। সাবেক, বর্তমান ও নতুন প্রার্থীরা সকলেই উন্নয়নের অঙ্গীকার করে যাচ্ছে। শুধু তাই নয়, অনেকেই আবার বয়স্কদের পায়ে ধরে সালাম করছে।
রামগঞ্জ বাজার কয়েকজন ব্যবসায়ী বলেন, গত দুই দিন আগে থেকে এলাকায় রশি টানানো হয়েছে পোস্টার সাটানোর জন্য। সকালে এসে দেখি রশিতে পোস্টার ঝুলছে। এছাড়াও প্রতিটি মার্কেটে এসে নির্বাচনী প্রার্থী ও সর্মথকরা পোস্টার দিয়ে যাচ্ছেন। এতে ব্যবসায়ীদের মধ্যেও বিরাজ করছে ভোটের আমেজ। শুধু ব্যবসায়ীই নয়, প্রতিটি সাধারণ জনগণের মাঝে এবার ভোটের জোয়ার এসেছে।
তারা আরো বলেন, চায়ের দোকানে বসলেই এখন একটি আলাপ, তা শুধু নির্বাচনকে কেন্দ্র করে। মানুষের মাঝেও নেমেছে খুশির আমেজ।
পৌরসভার স্থানীয় বাসিন্দা মোঃ বিল্লাল হোসেন বলেন, আমাদের এলাকায় মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের পোস্টার রশি দিয়ে বিভিন্ন বৈদ্যুত্যিক খুঁটি, গাছ ও ভবনের মধ্যে সাটানো হয়েছে। সেই সাথে প্রার্থী ও তাদের সমর্থকরা বাসায় বাসায় পোস্টার ও লিফলেট বিতরণ করছে, সেই সাথে চলছে ভোট প্রার্থনা। ঘন ঘন প্রার্থীদের নামে ¯েøাগান ও প্রতীক নিয়ে মিছিল বের হচ্ছে।
বিশেষ করে আওয়ামী লীগের সমর্থিত মেয়র প্রার্থীর পোস্টার লক্ষণীয়। তবে বিএনপি সমর্থিত প্রার্থী এখনো খুব একটা চোখে পড়েনি। সেই সাথে দেখা যাচ্ছে সব ওয়ার্ডে কাউন্সিলার ও সংরক্ষিত মহিলা কাউন্সিলার প্রার্থীদের পোস্টার।
নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী চলতি মাসের শনিবার ৩০ জানুয়ারী রামগঞ্জ পৌরসভা নির্বাচনের ভোগ্রহণ অনুষ্ঠিত হবে।
আগামী ৩০ জানুয়ারী নির্বাচনে ৪ জন মেয়র, ১১ জন সংরক্ষিত মহিলা ও ৫৬ জন সাধারণ প্রার্থী নির্বাচনে অংগ্রহণ করছে। পৌরসভার মোট ভোটার ৩৬ হাজার ৪১৯জন। মেয়র, কাউন্সিলর ও নারী কাউন্সিলর সকলেই ভোট প্রার্থনায় মরিয়া হয়ে কাজ করছে। তবে নির্বাচনে সাধারণ জনগণের মাঝে আনন্দ উল্লাস বিরাজ করছে।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ