কেশবপুরে মাঘের হাড় কাঁপানো শীতে জনজীবন বিপর্যস্ত

এম. আব্দুল করিম, কেশবপুর (যশোর) প্রতিনিধি : যশোরের কেশবপুরে ঘন কঁয়াশা আর মাঘের হাড় কাঁপানো শীতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। নিতান্ত প্রয়োজন ছাড়া অনেকেই ঘর থেকে বাইরে বের হচ্ছে না। তীব্র শীত ও ঘন কুয়াশার কারণে স্বাভাবিক জীবন যাত্রা ব্যহত হচ্ছে। প্রচন্ড শীত আর ঘন কুঁয়াশায় সব চেয়ে অসহায় হয়ে পড়েছে ছিন্নমুল ও নিন্ম আয়ের মানুষ গুলো। হাড় কাপানো শীতে বৃদ্ধ ও শিশুদের মধ্যে জ্বর, সর্দি কাশি, নিউমনিয়া সহ নানাবিধ ঠান্ডা জনিত রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। নিতান্ত প্রয়োজন ছাড়া মানুষ যখন বাইরে বে হচ্ছে না, তখন দিনমজুর মানুষ গুলো শীত আর কুয়াশা ভেদ করে জীবিকার জন্য জীবনের ঝুকি নিয়ে বাইরে বেরিয়ে পড়ছে। ঘন কুয়াশায় দুপুরের আগে সূর্যের দেখা মিলছে না। সড়কে হেডলাইট জ্বালিয়ে যানবাহন চলছে। শীতে উপজেলার বিভিন্ন এলাকার মনুষকে আগুন জালিয়ে একটু উত্তাপ নিতে দেখা গেছে।
গত দুই দিনে উপজেলা বিভিন্ন অঞ্চল থেকে বৃদ্ধ ও শিশুরা ঠান্ডা জনিত রোগে আক্রান্ত হয়ে উপজেলা স্বাস্খ্যকমপ্লেক্সে চিকিৎসা নিতে আসতে দেখো গেছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আলমগীর হোসেন বলেন, ঠান্ডজনিত জ্বর, সর্দি কাশি, নিয়ে কেশবপুর হাসপাতালে বৃদ্ধ ও শিশুরা চিকিৎসা নিতে আসছে। অনেকেই আউটডোরে চিকিতসা নিয়ে ফিরে যাচ্ছে। শীত দীর্ঘ হলে জ্বর, সর্দি কাশি, নিউমনিয়া সহ নানাবিধ ঠান্ডা জনিত রোগের প্রাদুর্ভাব দেখা দিতে পারে।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ