ঝিনাইদহে পরীক্ষা ও অনলাইন ক্লাস বাতিলের দাবিতে পলিটেকনিক শিক্ষার্থীদের বিক্ষোভ সড়ক অবরোধ

ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহে পরীক্ষা বাতিল, সেশন জট নিরসন ও অনলাইন ক্লাস বাতিল করে নিয়মিত পাঠদানসহ চার দফা দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ করে পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। রোববার সকাল ১১ টার দিকে কলেজ চত্তর থেকে শিক্ষার্থীরা মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের করে।
মিছিলটি বিভিন্ন সড়ক ঘুরে কলেজের সামনে ঝিনাইদহ-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। এতে রাস্তার দু-পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়, ১১ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত যানচলাচল বন্ধ থাকে।
বিক্ষোভ কালে মাহমুদা খাতুন, আব্দুল্লাহ আল সাইফসহ শিক্ষার্থীরা বলেন, কলেজ কর্তৃপক্ষ করোনাকালে কোন ধরনের ক্লাস, ব্যবহারিক পরীক্ষা না নিয়ে আগামী ফেব্রুয়ারী মাসের ২২ তারিখ সেমিস্টার ফাইনাল পরীক্ষার সময়সুচি দিয়েছে। এতে আামাদের দুই সেমিস্টার যেমন গ্যাপ হয়েছে তেমনি আমরাও অনেক কিছু শিখতে পারিনি। এছাড়া অনলাইনে ক্লাস নিলেও অনেক দরিদ্র শিক্ষার্থী অনলাইন ক্লাস করতে পারছে না। এই ক্লাসের মাধ্যমে তেমন কিছুই বোঝা যায়না। তাই নিয়মিত ক্লাস কার্যক্রম চালানোসহ সকল সমস্যা সমাধান ব্যতীত পরীক্ষা না নেওয়ার দাবিতেই এই আন্দোলন।
পরে পুলিশ ঘটনা স্থলে পৌছে দুপুর ১২ টার দিকে সমস্যা সমাধাধানে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনার আশ^াসের শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।
সদর থানার ওসি মিজানুর রহমান জানান, শিক্ষার্থী ও শিক্ষকদের সাথে কথা বলেছি। শিক্ষকরা উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে শিক্ষার্থীদের সমস্যাটি সমাধানের আশ^াস দিয়েছেন। ফলে শিক্ষার্থীরা তাদের কর্মসুচি আপাতত তুলে নিয়েছে। এখন যানচলাচলও স্বাভাবিক আছে।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ