ভান্ডারিয়া ও ইন্দুরকানীতে মহীয়সী মাজেদা বেগমের ৩৪ তম মৃত্যু বার্ষিকী পালিত

ভান্ডারিয়া (পিরোজপুর)সংবাদদাতা : ভান্ডারিয়ায় গতকাল শনিবার শ্রদ্ধা এবং যথাযোগ্য মর্যাদার মধ্য দিয়ে দৈনিক ইত্তেফাকের প্রতিষ্ঠাতা সম্পাদক তফাজ্জল হোসেন মানিক মিয়ার সহধর্মিণী এবং ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিমিটেডের পরিচালক ম-লীর সাবেক চেয়ারম্যান মহীয়সী মাজেদা বেগমের ৩৪তম মৃত্যু বার্ষিকী পালিত হয়। এ উপলক্ষে সকালে ভা-ারিয়া মজিদা বেগম মহিলা বিশ্ববিদ্যালয় কলেজের উদ্যোগে স্থানীয় দক্ষিণ ভা-ারিয়া হাফেজিয়া এতিম খানার দশ জন এতিম দ্বিন এবং ছয় জন হাফেজ দ্বারা তিন দিন ব্যাপি কোরান খতম শেষে দুপুরে কলেজ মিলনায়তনে নারী জাগরনের পথিকৃৎ রতœগর্ভা মহীয়সী মাজেদা বেগমের কর্মময় জীবনের নানা দিক নিয়ে আলোচনা সভা, মিলাদ মাহফিল ,হাম,নাথ এবং মরহুমার রহের মাগফিরাত কামনা করে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আবু জাফরের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জাতীয় পার্টি- জেপির উপজেলা যুগ্ন আহবায়ক ও পৌর কাউন্সিলর মো. গোলাম সরওয়ার জোমাদ্দার, প্রভাষক বিশ্বাস সাইদুর রহমান, আব্দুল হালিম হাওলাদার,মুরাদ হোসেন প্রমুখ। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জাতীয়পার্টি জেপির উপজেলা আহবায়ক এবং সাবেক উপজেলা চেয়ারম্যান মো. মনিরুল হক মনি জোমাদ্দার,সদস্য সচিব এবং সাবেক উপজেলা চেয়ারম্যান আতিকুল ইসলাম উজ্জল তালুকদার, যুগ্ম আহবায়ক মো. হায়দার আলী হাওলাদার,কলেজ পরিচালনা কমিটির সদস্য মো. মহসিন মিয়া শাহিন,আব্দুস ছালাম হাওলাদার,আব্দুল কালাম হাওলাদার,জেপি নেতা মো. নাসির সিকদার,মো. ফিরোজ আলম, মো. মজিবুর রহমান সহ কলেজের শিক্ষক,কর্মকর্তা,কর্মচারীবৃন্দ। পরে মরহমার রুহের মাগফিরাত কামনা করে দোয়া মোনাজাত পরিচালনা করেন মিয়া বাড়ি জামে মসজিদের ইমাম মাওলানা মো. ইমরান হোসেন।
এছাড়াও পৃথক ভাবে জাতীয় পার্টি- জেপি ও তার সহযোগী অঙ্গসংগঠনের উদ্যোগে, ভা-ারিয়া মজিদা বেগম বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি,শিক্ষক ও কর্মচারিদের উদ্যোগে বিদ্যালয় মিলনায়তনে স্মরণ সভা ,মিলাদ মাহফিল এবং মরহুমার রুহের মাগফিরাত কামনা করে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। এসকল স্থানে অন্যান্যের উপরোক্ত অতিথিবৃন্দ ছাড়াও মো. মশিউর রহমান মৃধা, ছিদ্দিকুর রহমান টুলু , মো. শফিকুল আলম খোকন সিকদার, মো. শাহারিয়ার হোসেন দুলাল মল্লিক,সেন্টু মোল্লা, মো. জামাল উদ্দিন মিয়া স্বপন, মো. রেজাউল হক রেজভি জোমাদ্দার, মো. মনিরুজ্জামান হাওলাদার, নাসির উদ্দিন দুলাল সরদার, মো. মনির সরদার, মো. মানিক হাওলাদার, মো. মেজবা উদ্দিন আরিফ জোমাদ্দার,মো. বাদল সিকদার মো. মোস্তফা সিকদার,শহিদুজ্জামান রাজু মল্লিক,মো. মিঠু বিশ্বাস, মো.মামুনুর রশিদ সরদার, আরিফুল ইসলাম শিমুল আকন, সালাহউদ্দিন রাহাত জোমাদ্দার, আফজাল সরদার, শিক্ষক আবুয়াল হোসেন , প্রবির কুমার হাওলাদার ,মো. এমরান জোমাদ্দার প্রমুখ। মাওলানা ইউনুস আলী আকন, মাওলানা মো. আসলাম হোসাইন, মাওলানা মো. ইউনুচ আলী।
পৃথক ভাবে এসকল আলোচনা সভায় বক্তারা বলেন, মহীয়সী মাজেদা বেগম শুধু একটি নাম বা একজন নারী ই নয়। তিঁনি একদিকে একজন সফল স্ত্রী, সফল মা, অন্যদিকে তৎকালীন সময়ে নারী শিক্ষার অগ্রযাত্রার পথিকৃৎ। উপ মহাদেশের প্রখ্যাত সাংবাদিক, মোছাফির কলাম লেখক ও বৃটিশ বিরোধী আন্দল এবং স্বাধীন বাংলার অগ্রদূৎ তফাজ্জল হোসেন মানিক মিয়াকে অর্থাৎ তাঁর স্বামীকে একদিকে তাঁর কাজে সব সময় উৎসাহ যুগীয়েছেন অন্য দিকে ছেলে মেয়েদের সুশিক্ষায় শিক্ষিত করতেও ছিলেন বিষেশ তৎপর। মাজেদা বেগমের জীবন যাপন ছিল সাদা মাঠা। তাঁর জীবনাদর্শ অনুকরণ করে সকলে ঐক্যবদ্ধ থেকে একটি সুন্দর ভা-ারিয়া বিণীর্মানে তাঁর মৃত্যু বার্ষিকীতে উপস্থিত সকলকে আহবান জানানো হয়।
এদিকে জেলার ইন্দুরকানী প্রতিবন্ধী বিদ্যালয়ে দৈনিক ইত্তেফাকের প্রতিষ্ঠাতা সম্পাদক তফাজ্জল হোসেন মানিক মিয়ার সহধর্মীনী মহীয়ষী মাজেদা বেগমের ৩৪ তম মৃত্যু বার্ষিকীতে বিশেষ দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে বিদ্যালয়া মিলনায়তনে উপজেলা পরিষদেও ভাইস চেয়ারম্যান ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি দিলরুবা মিলন নাহারের সভাপতিত্বে দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মুহাম্মদ আল মুজাহিদ। দৈনিক ইত্তেফাকের ইন্দুরকানী সংবাদদাতা ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহাদুল ইসলাম শিমুলের সঞ্চালনায় উপস্থিত ছিলেন, উপজেলা জাতীয় পার্টি জেপির সদস্য সচিব মোঃ শাহীন হাওলাদার, পত্তাশী ইউনিয়ন জেপির সভাপতি এনামুল কবির, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য আয়েশা সুলতানা, সমাজকর্মী মনিরুজ্জামান খানসহ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ। দৈনিক ইত্তেফাকের প্রতিষ্ঠাতা সম্পাদক তফাজ্জল হোসেন মানিক মিয়া ও তাঁর সহধর্মীণী মাজেদা বেগমের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া মোনাজাত করা হয়। দোয়া মোনাজাত পরিচালনা করেন বাটাজোড় আলিম মাদ্রাসার আরবী প্রভাষক মাওলানা মোস্তাইজ বিল্লাহ। এছাড়া দোয়ায় দৈনিক ইত্তেফাক পাবলিকেশন্স লিমিটেডের চেয়ারম্যান ও পিরোজপুর-২ আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন মঞ্জুর সুস্থতার সাথে দীর্ঘায়ু কামনা করা হয়।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ