উৎসবমুখর পরিবেশে সাভার পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত

আওরঙ্গজেব কামাল : উৎসবমুখর পরিবেশে দ্বিতীয় ধাপে পৌরসভা নির্বাচনে সাভার পৌরসভার নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হচ্ছে। শীতকে উপেক্ষা করে ভোটারা লাইনে দাড়িয়ে থেকে ভোট দিতে দেখা গেছে। সকাল ৮টায় প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের এজেন্ট ও প্রার্থীর উপস্থিতিতে ভোটগ্রহণ শুরু হয়। দুপুর ১টা পর্যন্ত ৪০ ভাগ ভোট পড়েছে। আজ দ্বিতীয় ধাপে যে ৬০টি পৌরসভায় ভোট হচ্ছে, তার মধ্যে সবচেয়ে বেশি ভোটার সাভারে। এখানে ভোটার এক লাখ ৮৮ হাজার ৮৮ জন, কেন্দ্র ৮৪টি। এবার মেয়র পদে লড়ছেন আওয়ামী লীগের আবদুল গণি, বিএনপির রেফাত উল্লাহ এবং ইসলামী আন্দোলনের মোশারফ হোসেন। নয়টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩৯ জন এবং তিনটি সংরক্ষিত নারী কাউন্সিলর হিসেবে লড়ছেন নয়জন। দুই মেয়র প্রার্থী আব্দুল গনি ও রেফাত উল্লাহ দুজনই মেয়র হিসেবে পূর্বে দায়িত্ব পালন করেছেন। ঢাকা জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও সাভারের রিটার্নিং কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান বলেন, নির্বাচনি পরিবেশ সুষ্ঠু রয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো। খারাপ কোনো খবর এখনো পাওয়া যায়নি। ভোটার উপস্থিতি ভালো হবে বলে তিনি আশা প্রকাশ করেন।
এদিকে সাভার পৌরসভার নির্বাচনি ব্যবস্থাপনা পরিদর্শনে এসে হতাশা প্রকাশ করেছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। তিনি বলেন, ‘একটি কেন্দ্র ছাড়া কোথাও ধানের শীষ প্রতীকের কোনো এজেন্ট আমি দেখতে পাইনি। একটি দল ছাড়া আর কারো পোস্টারও আমি দেখিনি।’ সাভার সরকারি কলেজ প্রাঙ্গণে আজ নির্বাচন পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন নির্বাচন কমিশনার। মাহবুব তালুকদার বলেন, ‘আমি আশা করেছিলাম নির্বাচন অংশগ্রহণমূলক হবে এবং সেটি হলে নির্বাচন কমিশনের জন্যে স্বস্তির বিষয় হতো। সরকার ও বিরোধীদল সবার যদি পোলিং এজেন্ট ও পোস্টার দেখতাম তাহলে আমি আশাবাদী হতাম। ভোটারের উপস্থিতি আমার কাছে আশাব্যাঞ্জক নয়। যদি দেখতাম নির্বাচনে ভোট বেশি দেওয়া হচ্ছে, তাহলে খুব খুশি হতাম। দেশে বিভিন্ন কেন্দ্রে অপ্রীতিকর ঘটনা তুলে ধরে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেন, ‘নির্বাচনি সহিংসতা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। সহিংসতা আমাকে খুব কষ্ট দেয়। নির্বাচনের চেয়েও কি মানুষের জীবন মূল্যবান?’
এক সাংবাদিক কে লাঞ্চিত করার ঘটনায় টাঙ্গাইল ক্যাডেট একাডেমির মহিলা কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আবুল কালাম আজাদ বলেন, আসলে তেমন কিছু হয়নি। একটু কথা কাটাকাটি হয়েছে আরকি। এ বিষয়ে ঢাকা জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মুনীর হোসেন খান বলেন, আমার কাছে একটি লিখিত অভিযোগ দিলে আমি তদন্ত করে ব্যবস্থা নিবো।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ