আশাশুনির বড়দলে সাড়ে ৩ একর খাস জমি অবৈধ দখলমুক্ত

আশাশুনি প্রতিনিধি : আশাশুনির বড়দলে আশ্রয়ন প্রকল্পের জন্য সাড়ে ৩ একর জমি অবৈধ দখলমুক্ত করে উদ্ধার ও নির্মানাধীন গৃহের কাজ পরিদর্শন করেছেন ইউএনও। মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ভূমিহীন ও গৃহহীনদের গৃহ নির্মানের লক্ষ্যে আশ্রয়ণ প্রকল্পের জন্য খাস জমি উদ্ধার কাজ চলছিল। এরই অংশ হিসেবে মঙ্গলবার সকালে বড়দল ইউনিয়নে ৩.৫০ একর অবৈধ সরকারি খাস জমি দখল মুক্ত করে তা উদ্ধার করেছেন উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। এছাড়া এলাকায় গৃহহীনদের জন্য নির্মানাধীন ঘরের কাজও পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহাগ খান, ইউপি চেয়ারম্যান আব্দুল আলিম মোল্যা, ইউপি সদস্য আব্দুর রশিদ, উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা, স্থানীয় ইউপি সদস্য ও গণ্যমান্য ব্যক্তিবর্গ। উল্লেখ্য, বড়দল ইউপি চেয়ারম্যানসহ এলাকার সানা গোষ্টির প্রভাবশালী ব্যক্তি ও তাদের স্বজনদের অবৈধ দখলে রয়েছে ইউনিয়নের কপোতাক্ষ চর ভারাটি বহু খাস সম্পত্তি। যা এলাকার অসহায় দুস্থ গৃহহীন মানুষ ওই সম্পত্তি দীর্ঘদিন ভোগ দখল থেকে বঞ্চিত হচ্ছে।

আশাশুনির দয়ারঘাট-জেলেখালি ভাঙ্গনকৃত পাউবো’র বেড়ীবাঁধ নিমানে হতাশায় ভূক্তভোগী এলাকাবাসি

আশাশুনি প্রতিনিধি :আশাশুনির দয়ারঘাট-জেলেখালি ঘুর্ণিঝড় আম্পানে পাউবো’র বেড়ীবাঁধ ভেঙ্গে এলাকা প্লাবিত হওয়া নির্মান কাজ নিয়ে এলাকাবাসীর মধ্যে হতাশার অন্ত নেই। আর কত মাস গেলে বাঁধের নির্মান কাজ করা হবে ? এমন ধুয়াশায় মধ্যে থেকে এ প্রশ্নের জবাব কারো জানা নেই। আশাশুনি সদরের দয়ারঘাট-জেলেখালি বেড়িবাঁধ ভেঙ্গে এলাকা প্লাবিত হয়েছে ৬ মাস পূর্বে। দীর্ঘ ৬ মাসে নদীর জোয়ার ভাটার তোড়ে এলাকার মানুষের নাভিঃশ্বাস উঠেছে। তাদের চরম দুরাবস্থা দেখলে শান্তনা দেয়ার কোন ভাষা খুঁজে পাওয়া যায় না। বিগত ৬ মাসের মধ্যে অনেক উর্দ্ধতন কর্মকর্তা, জনপ্রতিনিধি ভাঙ্গন এলাকা পরিদর্শন করেছেন। সবাই দ্রুত বাঁধ রক্ষার কাজ করা হবে বলে আশ্বাসের বাণী শুনিয়ে চলেছেন। আশ্বাসের বাণী শুনতে শুনতে মানুষের মনে কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সংশ্লিষ্টদের প্রতি মানুষের ভিন্নরূপ ধারনার সৃষ্টি হয়েছে। আসলে আর কত মাস পরে নির্মান কাজ করা হবে এনিয়ে হতাশার অন্ত নেই। বাঁধ নির্মানের লক্ষণ না দেখে এবং কর্তৃপক্ষের বড় বড় বুলির ঝলকানি নামক আশ্বাসকে এলাকার ভুক্তভোগিরা তামাশা বলে আখ্যায়িত করছেন। তাদের বিতশ্রদ্ধ প্রশ্ন, এহেন তামাশা বন্ধ হবে কবে ? তারা আর আশ্বাস, প্রতিশ্রুতি বা শান্তনার গল্প শুনতে চায়না, তারা বাস্তবে কাজ দেখতে প্রত্যাশী। বিষয়টি আমলে নিয়ে দ্রুত বাঁধ নির্মান কাজ করার জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

আশাশুনির খরিয়াটি সাংবাদিকের চাচার রূহের মাগফিরাত কামনায় দোনুষ্ঠান

আশাশুনি প্রতিনিধি : আশাশুনির খরিয়াটিতে সাংবাদিক শেখ আরাফাতের চাচার রূহের মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বাদ জোহর সাবেক ইউপি চেয়ারম্যান মরহুম শেখ ইসমাইল হোসেনের সহোদর ও সাংবাদিক শেখ আরাফের চাচা মরহুম শেখ ফজলুল করিমের রুহের মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আমিন উদ্দীনের পরিচালনা দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের সাবেক কমিশনার আনিসুর রহমান মুক্ত, আ’লীগ নেতা শেখ মশিউর রহমান, দক্ষিণ বাংলা’র সম্পাদ প্রভাষক শেখ আশিকুর রহমান আশিক, আশাশুনি প্রেসক্লাবের সদস্য শেখ ইয়াছির আরাফাত, দরগাহপুর আঞ্চলিক প্রেসক্লাবের সভাপতি শেখ হিজবুল্লাহ, সাধারণ সম্পাদক শেখ রবিউল ইসলাম, সাংবাদিক শেখ আসাদুজ্জামান মুকুল, এসএম সাইদুল ইসলাম, মোমরেজ আমল, হাফেজ শেখ হাবিবুর রহমান প্রমূখ।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ