কালীগঞ্জে নলকূপ স্থাপন নিয়ে সৃষ্ট বাদানুবাদে ১৪৪ ধারা জারি

ফিরোজ আহম্মেদ, কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি : ঝিনাইদহের কালীগঞ্জে অগভীর নলকূপ স্থাপন নিয়ে সৃষ্ট বাদানুবাদের প্রেক্ষিতে ১৪৪ ধারা জারি করেছে আদালত। ৩০ ডিসেম্বর ঝিনাইদহের বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক মোঃ আরিফুজ্জামান ১৪৪ ধারা জারি করেন।
মামলা বিবরণে জানা যায়, কালীগঞ্জ উপজেলার তেতুলবাড়িয়া গ্রামের আতিয়ার রহমানের ছেলে রকিবুল ইসলাম পাশর্^বর্তি সাদিকপুর গ্রামের গোপালচন্দ্র ঘোষের একটি অগভীর নলকূপ লীজ নিয়ে কৃষি জমিতে সেচ কাজ করে আসছিল। নলকূপটি একই এলাকার সাতগাছিয়া গ্রামের মাঠে অবস্থিত। সম্প্রতি সাতগাছিয়া গ্রামের মৃত খোদা বকস এর ছেলে মোঃ আব্দুল ওহাব ওই নলকূপের মাত্র ৩০০ ফুট দূরে আরো একটি নলকূপ স্থাপনের কাজ শুরু করে। নিয়ম রয়েছে সেচ কাজে ব্যবহৃত একটি নলকূপ থেকে আরেকটি নলকূপের দুরত্ব কমপক্ষে ৭৫০ ফুট হতে হবে। নিময়ানুযায়ি না হওয়ায় মামলার বাদি রকিবুল ইসলাম বাধা দেয়। এতে বিবাদি মোঃ আব্দুল ওহাব তার লোকজন নিয়ে রকিবুলের উপর হামলার চেষ্টা করে এবং হত্যার হুমকি দেয়।
ফলে বুধবার রকিবুল ইসলাম আদালতে হাজির হয়ে সঠিক সমাধান ও বিবাদি আব্দুল ওহাবকে বিদ্যুৎ সংযোগ না দিতে আবেদন করেন। এতে সচিব বিএডিসি (সেচ) ও ডেপুপি জেনারেল ম্যানেজার, পল্লী বিদ্যুৎ সমিতি, কালীগঞ্জ, ঝিনাইদহকে বিবাদি করা হয়েছে। এরই প্রেক্ষিতে আদালত সঠিক সমাধান না হওয়া পর্যন্ত নলকূপ স্থাপনের সকল কাজে ১৪৪ ধারা জারি করে।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ