আশাশুনির আগরদাড়ী হাইস্কুলে নিয়োগ পরীক্ষা বন্দের দাবিতে মানববন্ধন

আশাশুনি প্রতিনিধি : আশাশুনির আগরদাড়ী রহিমিয়া মাধ্যমিক বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষা কেন্দ্রিক আদালতে মামলা চলমান থাকা স্বত্বেও কার্যক্রম অব্যাহত রাখার প্রতিবাদে ও পরীক্ষা বন্ধ রাখার দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকাল ৩টায় উপজেলার কুল্যা ইউনিয়নের আগরদাড়ী হাইস্কুলের সামনের সড়কে ৩ রাস্তার মোড়ে এলাকাবাসীর উদ্যোগে মামলা চলমান থাকা স্বত্তেও বিদ্যালয়ের অফিস সহকারী নিয়োগে সভাপতি ইয়াহিয়া মোল্যার পুত্র খায়রুল ইসলামকে নিয়োগ প্রদানের সিদ্ধান্তের বিরুদ্ধে আয়োগিত মাববন্ধনে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, স্কুলের সাবেক সভাপতি ও বর্তমান সদস্য প্রভাষক আব্দুল আলিম, সাবেক ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আব্দুল মোমিন, অভিভাবক খলিলুর রহমান, সাবেক অভিভাবক সদস্য এবাদুল ইসলাম ও আব্দুল আলিম, দরখাস্তকারী গোলাম কিবরিয়া সুজন, ওবায়দুল হক, রোকনুজ্জামান শাপলা, আছমাতুল্লাহ, অভিভাবক লুৎফর রহমান, মোশাররফ হোসেন, আব্দুল কাদের সরদার প্রমুখ। মানববন্ধনে বক্তাগণ, বিদ্যালয়ে অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে গত ১৫ অক্টোবর বিজ্ঞপ্তি প্রকাশ করা হলে বিধি মোতাবেক অভিযোগকারীরা আবেদন করেন। কিন্তু সভাপতি নিজ পুত্রকে নিয়োগ দেওয়ার ষড়যন্ত্র বাস্তবায়নে তাকেসহ ৭ জনের আবেদন বাতিল করেন। বাতিল আদেশের বিরুদ্ধে প্রতিকার চেয়ে ওবায়দুল ও এলাকাবাসীর পক্ষে আক্তারুল ইসলাম আশাশুনি সহকারী জজ আদালতে মামলা দায়ের করে। মামলাটি খারিজ হলে বিজ্ঞ জেলা জজ আদালতে দেং আপীল ১২৬/২০ মামলা দায়ের করা হয়। মামলা গৃহীত হয় এবং ধার্য দিন আগামী ৭ জানুয়ারি। মামলা চলমান থাকাকালীন সভাপতি ইয়াহিয়া মোল্যা তার কম্পিউটারের দক্ষতা নেই এমন পুত্রকে নিয়োগ করিয়ে নিতে লক্ষ লক্ষ টাকা ব্যয় করে পরীক্ষার দিন ধার্য করিয়েছেন। বক্তাগণ নিয়োগবন্ধ করতে উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

আশাশুনির সকল প্রাথমিক বিদ্যালয়ে ২৬ সহস্রধিক সেট নতুন বই বিতরণের প্রস্তুতি সম্পন্ন

আশাশুনি প্রতিনিধি : আশাশুনির সকল প্রাথমিক পর্যায়ের শিক্ষার্থীদের হাতে পহেলা জানুয়ারী’২১ নতুন বছরের বই তুলে দেওয়ার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এজন্য ২৬ হাজার ৩৮৪ সেট নতুন বই প্রতিষ্ঠান পর্যায়ে প্রধান শিক্ষকদের কাছে পৌছে দেওয়াও হয়েছে। উপজেলার ১৬৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১০টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়, ৬টি কেজি স্কুল, ১টি বুদ্ধি প্রতিবন্ধী স্কুল, ১০টি এনজিও পরিচালিত ক্রিসেন্ট স্কুলের শিক্ষার্থীদের জন্য প্রতিষ্ঠান সমূহের চাহিদা অনুযায়ী নতুন বই আশাশুনিতে অনেক আগেই পৌছে গেছে। ২১ ডিসেম্বর হতে ২৮ ডিসেম্বরের মধ্যে প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানে শতভাগ বই হস্তান্তর করা হয়। যার মধ্যে প্রাক প্রাথমিকে ৫ হাজার ৬০০ সেট, ১ম শ্রেণিতে ৫ হাজার ৬০০ সেট, ২য় শ্রেণিতে ৫ হাজার ৫৫০ সেট, ৩য় শ্রেণিতে ৫ হাজার ৪১০ সেট, ৪র্থ শ্রেণিতে ৫ হাজার ২২৬ সেট ও ৫ম শ্রেনিতে ৪ হাজার ৫৪৮ সেট বই হস্তান্তর করা হয়েছে। বিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বই হস্তান্তর করেন উপজেলা শিক্ষা অফিসার গাজী সাইফুল ইসলাম ও সহকারী শিক্ষা অফিসারবৃন্দ। ১ জানুয়ারী’২১ সকল প্রতিষ্ঠানে বই বিতরণ করা হবে। প্রাক প্রাথমিক থেকে ২য় শ্রেণির বই অভিভাবকদের হাতে এবং ৩য় থেকে ৫ম শ্রেণির বই শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হবে। স্বাস্থ্যবিধি মেনে বই বিতরণ করা হবে। এজন্য সকলকে মাস্ক পরিহিত অবস্থায় স্কুলে গমন করা বাধ্যতামূলক করা হয়েছে। উল্লেখ্য, উপজেলা পর্যায়ে বই রাখার জন্য কোন গোডাউন বা ঘর না থাকায় শিক্ষা অফিসকে বই নিয়ে হিমশিম খেতে হয়েছে। বই সংরক্ষণ, ক্লাস ও স্কুল ওয়ারি ভাগ করে রাখা এবং ব্যবস্থাপনা নিয়ে নাকানি চুপানি খেতে হয়েছে। জনবল, শ্রমিক নিয়োগের ব্যবস্থা না থাকা এবং প্রয়োজনীয় কাগজ, কলম, খাতাপত্রসহ সরঞ্জমাদির ব্যবস্থা না থাকায় রাতদিন কাজ করতে গিয়ে সংশ্লিষ্টদের হিমশিম খেতে দেখা গেছে। বিষয়টি নিয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন সংশ্লিষ্ট শিক্ষা অফিসের কর্মকর্তাবৃন্দ।

আশাশুনির সোদকনায় অনৈতিক কাজে লিপ্ত থাকা অবস্থায় এক যুবক যুবতী আটক, গণধোলাই শেষে মুক্তি

আশাশুনি প্রতিনিধি : আশাশুনির সোদকনায় অনৈতিক কাজে লিপ্ত থাকা অবস্থায় এক যুবক যুবতী জনতা হাতে নাতে আটক করে গণধোলাই দিয়ে মুক্তি দেয়া হয়েছে। জানাগেছে, উপজেলার বড়দল ইউনিয়নের জামালনগর গ্রামের ইউনুস আলী সরদারের পুত্র ইমরান সরদার (২৭) আশাশুনি সদরের সোদকনার একটি মৎস্য ঘেরে কর্মচারী হিসেবে থাকে। সে সুবাদে ওই গ্রামের স্বামী পরিত্যাক্তা রোকেয়া খাতুনের কন্যা (!) (১৬) সাথে দীর্ঘদিন অনৈতিক কার্যকলাপ করে আসছে বলে বিশ^স্ত এলাকাবাসী সূত্রে জানাগেছে। সম্প্রতি এক সন্ধ্যায় তারা দু’জন জনৈক সাবেক এক ইউপি সদস্যের মৎস্য ঘেরের বাসায় অনৈতিক কার্যকলাপে লিপ্ত হয়। ওই এলাকার বেশকিছু লোকজন বিষয়টি আচ করতে পেরে তাদেরকে অনৈতিক কার্যকলাপে লিপ্ত থাকা অবস্থায় হাতে নাতে ধরে এলাকার গন্যমান্য ব্যক্তিদের হাতে হস্তান্তর করে। পরে তাদেরকে গণধোলাই দিয়ে উভয়ের অভিভাবকের হাতে সোপর্দ করে। প্রসঙ্গত, ওই কিশোরীটি বাবা মায়ের বিচ্ছেদের কারণে মামার বাড়ী অবস্থান করে ইতোপূর্বে একাধিক সম্মানী ব্যক্তির অভিনব কায়দায় ফান্দে ফেলে মামলায় ঝোলানো ও অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে। এঘটনায় সচেতন এলাকাবাসী প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন।

আশাশুনির শ্বেতপুর শাখা আহলে হাদীছ যুব সংঘ কিমিট গঠন

আশাশুনি প্রতিনিধি : আশাশুনির শ্বেতপুরে বাংলাদেশ আহলে হাদীছ যুব সংঘের শ্বেতপুর (১) শাখা কমিটি গঠন করা হয়েছে। উপজেলার বুধহাটা ইউনিয়নের শ্বেতপুর মধ্যপাড়া আহলে হাদীছ জামে মসজিদে অনুষ্ঠিত নব গঠিত কমিটিতে ইমরান হোসেন ডালিমকে সভাপতি, আলমগীরকে সহ-সভাপতি, ওয়েস কুরুনকে সম্পাদক, রিপনকে সাংগঠনিক সম্পাদক, সোহাগ গাজীকে অর্থ সম্পাদক, কবিরুল গাজীকে প্রচার সম্পাদক, খলিলকে সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক, ইদ্রিস সরদারকে সমাজ কল্যাণ সম্পাদক ও মাছুদকে দপ্তর সম্পাদক করে আহলে হাদীছ যুব সংঘ শ্বেতপুর (১) শাখা কমিটি গঠন করা হয়েছে।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ