মঠবাড়িয়ায় প্রতিপক্ষের হামলায় মা-মেয়ে আহত ॥ আদালতে মামলা

জুলফিকার আমীন সোহেল : জমি ও পূর্ব শত্রুতার বিরোধের জেরে পিরোজপুরের মঠবাড়িয়ায় প্রতিপক্ষের হামলায় মা হাওয়া বেগম ও মেয়ে সাবিনা বেগম আহত হয়েছেন। এ ঘটনায় গতকাল হাওয়া বেগম গতকাল প্রতিবেশী কাদের শিকদারের ছেলে ছালাম শিকদারকে প্রধান আসামী করে ৪ জনের বিরুদ্ধে মঠবাড়িয়া সিনিয়র জুডিসিয়াল ম্যজিস্ট্রেট আদালতে মামলা করেন। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে উপজেলা সমাজসেবা কর্মকর্তাকে তদন্ত পূর্বক প্রতিবেদ দাখিলের আদেশ দেন। হাওয়া বেগম উপজেলার লক্ষণা গ্রামের মো. খলিলুর রহমানের স্ত্রী।মামলা ও স্থানীয় সূত্রে জানা গেছে, বসত ঘরের সন্নিকটে হাওয়া বেগমের আধাপাকা ধান প্রতিবেশী ছালাম শিকদার ১০/১২ টি হাঁসে প্রায় সময়ই খেয়ে নস্ট করে। ওই হাস বেঁধে রাখতে বললে অল্প দিন বেঁধে রেখে ইচ্ছাকৃত ভাবে ছেড়ে দেয়। সম্প্রতি সে হাঁস গুলো আবার ধান ক্ষেতে আসলে সাবিনা বেগম তাড়াতে যায়। এতে ক্ষিপ্ত হয়ে ছালাম শিকদার, তার ভাই কালাম, স্ত্রী হাসি বেগম ও স্থানীয় খবির মোল্লার ছেলে শহীদ সাবিনাকে মারধর শুরু করে। সাবিনার ডাক চিৎকারে তার মা হাওয়া বেগম এগিয়ে এলে মা-মেয়েকে পিটিয়ে গুরুতর আহত করে। এসময় তাদের সাথে থাকা স্বর্ণালংকার ছিনিয়ে নেয় ও ব্যাপক শ্লীলতাহানি ঘটায়। তাদের আত্ম চিৎকারে স্থানীয়রা ছুটে এসে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।
নাম প্রকাশ নাশর্তে স্থানীয় একাধিক সামাজিক ব্যাক্তি জানান, ছালাম শিকদার বিদেশী টাকার গরমে কোন মানুষকে মূল্যায়ন করে না।
এব্যপারে ছালাম শিকদার বলেন, ওই দুই মা-মেয়ে আমাদেরকেও মারধর করেছে। তিনি টাকা প্রসংগে বলেন, সবাই মেম্বর চেয়ারম্যানের কাছ থেকে টাকা নেয়অ আমি সকলকে টাকা দেই।
উপজেলা সমাজসেবা কর্মকর্তা আতাউর রহমান জনান, ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য নোটিশ করা হয়েছে। সঠিক ভাবে তদন্তের কাজ শেষ করে আদালতে প্রতিবেদন দাখিল করা হবে।

মঠবাড়িয়ায় মাসিক আইন-শৃঙ্খলা সভায় বুদ্ধিজীজীদের প্রতি শ্রদ্ধা নিবেদন

জুলফিকার আমীন সোহেল : পিরোজপুরের মঠবাড়িয়ার মাসিক আইন-শৃঙ্খলা সভায় শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। এসময় শহীদের প্রতি সম্মান স্বরূপ এক মিনিট নিরবতা পালন ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়। সোমবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত এ সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারি কমিশনার (ভূমি) আকাশ কুমার কুন্ড এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন আহম্মেদ, জেলা পরিষদ সদস্য অধ্যক্ষ আজীম উল হক, সরকারি কলেজের অধ্যক্ষ গোলাম মোস্তফা, উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান সিফাত, মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট নাসরিন জাহান, ওসি (তদন্ত) আব্দুল হক, ডাঃ ফেরদৌস প্রিন্স, প্যানেল মেয়র মঞ্জুর রহমান সিকদার, মহিলা বিষয়ক কর্মকর্তা মনিকা আক্তার, সমাজ সেবা কর্মকর্তা আতাউর রহমান, যুব উন্নয়ন কর্মকর্তা মো. কবির উদ্দিন আহম্মেদ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম ভূইয়া, ইউপি চেয়ারম্যান আব্দুস সোবাহান শরীফ, রিয়াজুল আলম ঝনো, শিক্ষক মো. রুহুল আমীন, প্রেস ক্লাব সাবেক সভাপতি আবদুস সালাম আজাদী, সাংবাদিক মজিবর রহমান প্রমূখ।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ