ডুমুরিয়ায় ৮’শ ফলন্ত সবজি গাছ কেটে দেড় লক্ষাধিক টাকার ক্ষতি

ডুমুরিয়া প্রতিনিধি : ডুমুরিয়ায় হতদরিদ্র এক কৃষকের প্রায় ৮’শ ফলন্ত সব্জি কেটে সাবাড় করে দিয়েছে দূবৃর্ত্তরা। গতকাল রবিবার উপজেলার শোভনা এলাকায় এ ঘটনা ঘটে। এতে ওই কৃষকের দেড় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ পরিবার জানান।এ ঘটনায় থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগ সূত্রে জানা যায়,উপজেলার পূর্ব শোভনা এলাকায় মৃত জোবান আলীর ছেলে হাফিজুর সরদার প্রতি বছরের ন্যায় সাড়ে ২৫ শতাংশ জমিতে চলতি মৌসুমে ৩‘শতাধিক টমেটো,৩‘শতাধিক সিম,১‘শতাধিক লাউসহ বিভিন্ন প্রজাতির সব্জি চাষ করে আসছে।কিন্তু কে বা কাহারা ঘটনার দিন তার একমাত্র সম্বল ওই ফলন্ত সবজী গাছ গুলি কেটে সাবাড় করে দেয়। যার আনুমানিক মূল্য দেড় লক্ষাধিক টাকা দাবি করে ক্ষতিগ্রস্থ কৃষক হাফিজুর রহমান বলেন,পূর্ব শত্রুতার জের ধরে আমার এ ক্ষতি করা হয়েছে। এখন আমার পথে বসা ছাড়া কোন উপায় নেই। এ প্রসঙ্গে ওসি মোঃ আমিনুল ইসলাম বলেন,অভিযোগ পেয়েছি তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

ডুমুরিয়ায় ৩ জনকে কুপিয়ে জখমের ঘটনায় মামলা

ডুমুরিয়া প্রতিনিধি : ডুমুরিয়ায় ২জন কুপিয়ে ও এক জনকে পিটিয়ে হাত ভেঙ্গে দেয়ার ঘটনায় থানায় মামলা হয়েছে। গতকাল শনিবার মিজানুর রহমান বাদি হয়ে বিডিআর বিদ্্েরাহে চাকুরিচ্যুত বিপদগামী সেই জোয়ান কে প্রধান করে ৮জনকে এজাহার নামীয় আসামী করে থানায় মামলাটি দায়ের করেন। তবে মামলার কোন আসামী আটক করতে পারেনি পুলিশ। এদিকে মামলা তুলে নিতে বাদির প্রতি বিভিন্ন হমকি-ধামকি অব্যাহত রয়েছে বলে তিনি জানান। প্রসঙ্গত উপজেলার পূর্ব ডুমুরিয়ার কাটাখালী এলাকায় বিডিআর বিদ্্েরাহে চাকুরিচ্যুত বিপদগামী এক জোয়ান আধিপত্য বিস্তার কে কেন্দ্র করে বেশ কিছুদিন যাবত এলাকায় ত্রাস সৃষ্টি করে আসছে। এ নিয়ে এলাকাবাসির মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। তার এ কার্যকলাপের প্রতিবাদ করতে গেলে এলাকার অনেকের সাথে তার শত্রুতার সৃষ্টি হয়। তারই জের ধরে ঘটনার দিন গত শুক্রবার দিবাগত রাতে ওই জোয়ানের নেতৃত্বে ১০/১৫জন পরিকল্পিত ভাবে দা,লোহার রড,হাতুড়ি ও লাঠিসোটা নিয়ে হামলা চালায়। এতে দায়ের কোপে পূর্ব ডুমুরিয়ার কাটাখালী এলাকার নজরুল ইসলাম গাজী (৫৫), আলহাজ্ব বদরুজ্জামান খোকা (৪৫) মাথা কেটে গুরুতর জখম হয়। এছাড়া আলমগীর গাজী নামের আরও এক যুবক কে রড ও হাতুড়ি পিটা করে হাত ভেঙ্গে দেয়া হয়। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে ওই রাতেই প্রথমে ডুমুরিয়া পরে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনা প্রসঙ্গে ওসি মোঃ আমিনুল ইসলাম বলেন,এ ঘটনায় থানায় মামলা হয়েছে এবং আসামীদের গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে।

ডুমুরিয়ায় বিএনপির প্রস্তÍুতি সভা

ডুমুরিয়া প্রতিনিধি : ডুমুরিয়ায় জাতীয়তাবাদী দল বিএনপি ও অঙ্গসংগঠনের আয়োজনে মহান বিজয় উদযাপন উপলক্ষে এক প্রস্তÍুতি সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার বিকেলে বিএনপি নেতা শেখ মতিয়ার রহমান বাচ্চুর সভাপতিত্বে দলীয় কার্যালয়ে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির প্রকাশনা সম্পাদক উপজেলা বিএনপির যুগ্ম-আহবায়ক শেখ হাফিজুর রহমান। প্রধান বক্তা ছিলেন জেলা শ্রমিকদলের সাধারন সম্পাদক খান ইসমাইল হোসেন। উপজেলা সেচ্ছাসেবক দলের আহবায়ক এফএম রফিকুল ইসলামের সঞ্চালনায় বক্তব্যদেন সরদার আঃ মালেক,শেখ শাহিনুর রহমান,প্রভাষক মঞ্জুর রশিদ,শেখ ফরিদুল ইসলাম,খান জিয়াউর রহমান জীবন,শেখ হেলাল উদ্দিন,এমএম জাফর হাসান,আসাদুজ্জামান আসাদ,শাম্মী মোল্যা,শওকত মোল্যা,আশরাফুল ইসলাম,আরিফ বিল্লাহ,হাবিবুর রহমান,কারিমুল ইসলাম,মনিরুজ্জামান সোহাগ,লাচ্ছু শেখ,জিয়াউর রহমান,পবিত্র রাহা,মোছাব্বির হোসেন,শ্রীকান্ত মল্লিক,সৈয়দ নাছিম প্রমূখ।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ