গণহত্যা জাদুঘরের উদ্যোগে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক ষষ্ঠ শহিদ স্মৃতি স্মারক বক্তৃতা অনুষ্ঠিত

মীর রাজিবুল হাসান নাজমুল যশোর ব্যুরো : শনিবার দক্ষিণ এশিয়ার প্রথম ও একমাত্র গণহত্যা জাদুঘর ‘১৯৭১ : গণহত্যা-নির্যাতন আর্কাইভ ও জাদুঘর ট্রাস্ট’ এর উদ্যোগে যশোর শিক্ষা বোর্ড মিলনায়তনে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক ষষ্ঠ শহিদ স্মৃতি স্মারক বক্তৃতা অনুষ্ঠিত হয়েছে।
গণহত্যা আর্কাইভ ও জাদুঘরের সভাপতি ড. মুনতাসীর মামুনের সভাপতিত্বে আয়োজিত এই অনুষ্ঠানে স্মারক বক্তৃতা প্রদান করেন বঙ্গবন্ধু অধ্যাপক শামসুজ্জামান খান, সভাপতি, বাংলা একাডেমি। সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শাহরিয়ার কবির, ট্রাস্টি, গণহত্যা আর্কাইভ ও জাদুঘর। সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব কাজী নাবিল আহমেদ, মাননীয় এম.পি, সংসদ সদস্য, যশোর-৩ আসন। স্বাগত বক্তব্য রাখেন ড. মোল্লা আমীর হোসেন, চেয়ারম্যান, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড, যশোর। অনুষ্ঠানের সঞ্চালনা করেন ড. চৌধুরী শহীদ কাদের, ট্রাস্টি স¤পাদক, গণহত্যা জাদুঘর।
মুক্তিযুদ্ধ ও গণহত্যার ইতিহাসকে জনমুখী করে তোলার জন্য গণহত্যা জাদুঘর বিভিন্ন ধরণের উদ্যোগ গ্রহণ করে থাকে। এমন প্রয়াসের অংশ হিসাবে গণহত্যা জাদুঘর আয়োজন করেছে ৩টি আন্তর্জাতিক সেমিনার, ১১টি জাতীয় সেমিনার এবং ৫টি শহিদ স্মৃতি বক্তৃতা। এবারের আয়োজনটি জাদুঘরের পক্ষ থেকে শহিদ স্মৃতি স্মারক বক্তৃতার ষষ্ঠতম আয়োজন।
অনুষ্ঠানে গণহত্যা জাদুঘর আয়োজিত পিজিটি কোর্সের প্রশিক্ষণার্থীদের পাশপাশি স্থানীয় অনেকেই উপস্থিত ছিলেন। এছাড়াও অনুষ্ঠানটি গণহত্যা জাদুঘর এর ফেসবুক পেজ থেকে লাইভ করা হয়েছে।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ