বিরলে পুষ্টি সমন্বয় কমিটির সক্ষমতা উন্নয়ন ও বার্ষিক পরিকল্পনা সভা অনুষ্ঠিত

আতিউর রহমান, বিরল (দিনাজপুর) : মমতা পল্লী উন্নয়ন সংস্থা’র আয়োজনে রংপুর বিভাগে উপজেলা পর্যায়ে বিরলে পুষ্টি সমন্বয় কমিটির সক্ষমতা উন্নয়ন ও বার্ষিক পরিকল্পনা প্রণয়নে সভা অনুষ্ঠিত হয়েছে।
বিরল উপজেলা পরিষদের সভা কক্ষে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভাপতি জাবের মোঃ সোয়াইব এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্য সচিব ডাঃ মোঃ আব্দুল মোকাদ্দেস।
বৃহষ্পতিবার সকালে মমতা পল্লী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মোঃ ইয়াকুব আলীর সঞ্চালনায় সভায় উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্য ও উপজেলা ভাইস চেয়ারম্যান (নারী) ফিরোজা বেগম সোনা, ধামইর ইউপি চেয়ারম্যান মোসলেম উদ্দিন, রাণীপুকুর ইউপি চেয়ারম্যান ফারুক আযম, শহরগ্রাম ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান মুরাদ, উপজেলা শিক্ষা অফিসার মোহাঃ মনিরুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ মাহবুবার রহমান, উপজেলা সমাজসেবা অফিসার মোঃ আনিছুর রহমান, উপজেলা প্রাণিসম্পদ অফিসারের প্রতিনিধি এসএএলও মোঃ আবু বক্কর সিদ্দিক, উপজেলা মৎস্য অফিসারের প্রতিনিধি মোঃ শেফাউল আলম, শিক্ষক প্রতিনিধি ও বিষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হাসান আলী, নলদিঘী মাটিয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছাঃ মমতাজ বেগম, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মোজাম্মেল হক শামু, স্থানীয় সাংবাদিক আতিউর রহমান, উন্নয়ন সহযোগী সংস্থা/বেসরকারি সংস্থা’র প্রতিনিধি ও ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বিরল এপি’র প্রজেক্ট অফিসার পীযুষ চাকী, ব্র্যাক পুষ্টি প্রকল্পের এরিয়া ম্যানেজার মোঃ নাসির আলম, কমিউনিটি সাপোর্ট গ্রুপ এর প্রতিনিধি ও দুলহরী কুমউনিটির সভাপতি মোঃ লুৎফর রহমান, ধর্মপুর ইউপি’র প্যানেল চেয়ারম্যান সরেন চন্দ্র সরকার, বিজোড়া ইউপি সচিব মোঃ মঞ্জুরুল আলম, মঙ্গলপুর ইউপি’র প্যানেল চেয়ারম্যান প্রশান্ত রায় প্রমূখ বক্তব্য রাখেন।
সভায় দ্বিতীয় জাতীয় পুষ্টি কর্ম পরিকল্পনার আলোকে উপজেলা পর্যায়ে পুষ্টি কার্যক্রম বাস্তবায়ন, সমন্বয় ও মূল্যায়ন, পুষ্টি বিষয়ক জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রয়াজনীয় পদক্ষেপ গ্রহণ, পুষ্টি সপ্তাহ পালন, উপজেলা সার্বিক পুষ্টি উন্নয়ন কর্মসূচি /পরিকল্পনা প্রণয়ন, বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদ কর্তৃক অর্পিত দায়িত্ব পালন, উপজেলা পুষ্টি সমন্বয় কমিটি প্রতি ২ মাসে কমপক্ষে একবার সভায় মিলিত হওয়ার বিষয়ে ব্যাপক আলোচনান্তে সিদ্ধান্ত গৃহীত হয়।

১২ ডিসেম্বর মরহুম এ এফ এম রিয়াজুল হক চৌধুরী’র ২১ তম মৃত্যু বার্ষিকী

আতিউর রহমান, বিরল (দিনাজপুর) : ১২ ডিসেম্বর ২০২০ শনিবার মরহুম এ এফ এম রিয়াজুল হক চৌধুরী’র ২১ তম মৃত্যু বার্ষিকী। প্রতিবছর শ্রদ্ধা আর ভালোবাসায় এ দিনে মরহুমের রুহের মাগফিরাত কামনা করে পরিবারবর্গসহ মরহুম এ এফ এম রিয়াজুল হক চৌধুরী স্মৃতি সংসদ বিভিন্ন কর্মসূচীর আয়োজন করে। কর্মসূচীর মধ্যে এ দিনে মরহুমের কবর জিয়ারত, স্মরণ সভা, রুহের মাগফিরাত কামনায় কোরআন খানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। আর পরিবারের পক্ষ হতে গরীব অসহায় দুস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয় ভিন্ন ভিন্ন দিনে বিভিন্ন স্থানে।
ঐ দিন সকালে দিনাজপুর জেলা বিএনপি’র সাবেক সিনিয়র সহ-সভাপতি, সাবেক সংসদ সদস্য, দিনাজপুর জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, বিশিষ্ট প্রবীণ আইনজীবী, দিনাজপুর আইনজীবী সমিতির সাবেক সভাপতি, সৎ ও নির্ভিক রাজনীতিবীদ, জনদরদী সমাজসেবক, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, রেড ক্রিসেন্ট সোসাইটি দিনাজপুর ইউনিট এর সাবেক চেয়ারম্যান, বিআরটিসি বাংলাদেশ এর সাবেক পরিচালক এবং ঢাকা কলেজের সাবেক ভিপি মরহুম এ এফ এম রিয়াজুল হক চৌধুরী’র স্মরণ সভায় তাঁর সুযোগ্য পুত্র বোচাগঞ্জ উপজেলা বিএনপি’র সভাপতি ও দিনাজপুর জেলা বিএনপি’র আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব সাদিক রিয়াজ চৌধুরী পিনাকসহ স্থানীয় বিএনপি ও সমমনা দল এবং সংগঠন সমূহের নেতৃবৃন্দ উপস্থিত থেকে বক্তব্য রাখবেন। মরহুমের পরিবারবর্গের সদস্যবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ ও মরহুম এ এফ এম রিয়াজুল হক চৌধুরী স্মৃতি সংসদ এর পক্ষ থেকে কর্মসূচি সমূহে সকলের সর্বাত্মক অংশগ্রহণ ও কর্মসূচি সুসম্পন্ন করতে সহযোগিতা কামনা করা হয়েছে।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ