ভান্ডারিয়ায় বেগম রোকেয়া দিবস পালিত

ভান্ডারিয়া প্রতিনিধিঃ ভান্ডারিয়ায় বুধবার উপজেলা অডিটরিয়ামে প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ আয়জনে বেগম রোকেয়া দিবস ও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ পালন উপলক্ষে “শেখ হাসিনার বারতা নারী পুরুষ সমতা’কমলা রঙের বিশ্বে নারী বাধার পথ দেবেই পাড়ি” এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে দুপুরে আলোচনা সভা শেষে ‘জয়িতা অণে¦ষনে বাংলাদেশ’শীর্ষক কার্যক্রমের আওতায় তিন জয়িতাকে সংর্বধণা প্রদান করা হয়। এছাড়াও সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গনে এক মানববন্ধন পালন করা হয়। এ কর্মসূচির সাথে সংহতি প্রকাশ বে-সরকারি সংস্থা ওয়ার্ল্ডভিশন বাংলাদেশ করে নারীর প্রতি সহিংসতা রোধে গণস্বাক্ষর কার্যক্রম এবং ব্রাকের উদ্যোগে নারী নির্যাতনের শিকার হলে তাৎক্ষনিক প্রতিকারের জন্য ১০৯ ও ৯৯৯নম্বরে ফোন করার জন্য নম্বর সম্বলিত প্রচারপত্র বিলিকরে।
এসকল কার্যক্রমে ইউএনও মো. নাজমুল আলম এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আখতার,মহিলা বিষয়ক কর্মকর্তা মো. আব্দুল ওহাব,পিরোজপুর জেলা পরিষদের সদস্য ও নারী সংগঠক রোকেয়া আক্তার,জয়িতা এবং শিক্ষিকা আফরোজা আক্তার মুক্তা,শিক্ষিকা শাহিন সুলতানা প্রমুখ।
সভায় জয়িতা এবং শিক্ষিকা আফরোজা আক্তার মুক্তা তার বক্তব্যে বলেন ,সমাজপতিদের বাধা উপক্ষো করে নারী শিক্ষার পথিকৃৎ ছিলেন বেগম রোকেয়া। শুধু রোকেয়া বিদস ই নয় ভা-ারিয়ায় মহীয়সী নারী মাজেদা বেগম দিবসও পালন করা উচিত । কারন মহীয়সী নারী মাজেদা বেগম ই তার স্বামী উপহমাদেশে প্রখ্যাত কালজয়ী সাংবাদিক তফাজ্জল হোসেন মানিক মিয়াকে দেশ স্বাধীনের জন্য সহযোগিতা করেছেন তেমনি তার ছেলে মেয়েদের কেও মানুষের মত মানুষ তৈরী করেছেন। যার ফলে আজ তার বড় ছেলে একজন ব্যারিস্টার,কণিষ্ঠ পুত্র আনোয়ার হোসেন মঞ্জু এমপি দীর্ঘ ৩৭বছর ধরে এই ভা-ারিয়া সহ দক্ষিণাঞ্চলের মাণুষের জীবনমান উন্নতিসহ বিভিন্ন ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন কার্যক্রম অব্যাহত রেখেছে।মেয়েরা সুশিক্ষিত ছিলেন। শুধু তার ছেলে মেয়েই না তার তার পুত্র বধূঁ তাসমিমা হোসেন দৈনিক ইত্তেফাকের সম্পাদক,দৌহিত্ররাও সুশিক্ষিত হয়ে দেশ সেবার বিভিন্ন পর্যায়ে অবদান রেখে চলেছে। পরে সফল জননী হিসেবে হনুফা বেগম,নির্যাতনের বিভিষিকা মুছেফেলে নতুন উদ্যমে জীবন শুরু করায় কারিমা আক্তার এবং শিক্ষা ও চাকুরীক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী আফরোজা আক্তার মুক্তার হাতে সার্টিফিকেট ও সম্মাননা ক্রেস্ট তুলে দেন অতিথিবৃন্দ।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ