আশাশুনি বাজার বণিক সমিতির কমিটি গঠন

আহসান হাবিব, আশাশুনি প্রতিনিধি : আশাশুনি সদর বাজার বণিক সমিতির (চেম্বর অপ কমার্স) কমিটি গঠন কল্পে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় আশাশুনি সদর বাজার চাঁদনীতে কমিটি গঠন কল্পে মতবিনিময় বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও সদর ইউপি চেয়ারম্যান সম সেলিম রেজা মিলন সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন থানা অফিসার ইনচার্জ মু. গোলাম কবির। বক্তব্য রাখেন ওসি (তদন্ত) মাহফুজুর রহমান, আশাশুনি প্রেসক্লাব সভাপতি জিএম আল ফারুক, স্বেচ্ছাসেবক লীগ নেতা ইউপি চেয়ারম্যান প্রার্থী হোসেনুজ্জামান, কমিটির উপদেষ্টা জাকির হোসেন প্রিন্স, বিল্লাল হোসেন, আলমগীর হোসেন পিন্টু, ডাঃ আশুতোষ রায়, ইয়াহিয়া ইকবাল প্রমুখ। মতবিনিময় সভা শেষে বাজার ব্যবসায়ীদের বিভিন্ন উপ-কমিটির মোট ৪৮ জন সভাপতি/সম্পাদক এর মধ্যে গোপন ব্যালটের মাধ্যমে ৪৪ জন ভোটার ভোটধিকার প্রয়োগ করেন। নির্বাচন পরিচালনা করেন থানা অফিসার ইনচার্জ মু. গোলাম কবির ও সদর ইউপি চেয়ারম্যান সেলিম রেজা মিলন। সভাপতি পদে ১৭ ভোট পেয়ে মফিজুল ইসলাম লিংকন সভাপতি নির্বাচিত হয়। নিকটতম প্রার্থী ডাঃ কামরুজ্জামান পায় ১২ ভোট। সাধারণ সম্পাদক পদে জাহিদুল ইসলাম বাবু ও ডাঃ কামরুজ্জামান ২০ ভোট করে সমপরিমান ভোট পেলে লটারীর মাধ্যমে জাহিদুল ইসলাম বাবু নির্বাচিত হন। ভোটে অংশগ্রহকারী নির্বাচিত না হওয়া প্রার্থীদের মধ্যে ডাঃ কামরুজ্জামানকে সহ-সভাপতি, লতিফুর রহমান সুমনকে যুগ্ম-সম্পাদক ও ইসমাইল হোসেনকে কোষাধ্যক্ষ মনোনীত করা হয়।

আশাশুনি ফুটবল রেফারীজ এ্যাসোসিয়েশনের কমিটি গঠন

আশাশুনি প্রতিনিধি : আশাশুনিতে উপজেলা ফুটবল রেফারীজ এ্যাসোসিয়েশনের কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার সকালে আশাশুনি ওসি কার্যালয়ে থানা অফিসার ইনচার্জ মু. গোলাম কবিরের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন রেফারী আনিছুর রহমান, আবুল কালাম আজাদ, আছাদুল হক, উত্তম কুমার মন্ডল, রাহুল সরকার, আল ইমরান, আকবর হোসেন রানা প্রমুখ। সভায় সর্বসম্মতিক্রমে পদাধিকার বলে থানা অফিসার ইনজার্চ মু. গোলাম কবিরকে সভাপতি ও ক্রীড়া শিক্ষক আনিছুর রহমানকে সম্পাদক করে আশাশুনি উপজেলা ফুটবল রেফারীজ এ্যাসোসিয়েশনের আংশিক কমিটি গঠন করা হয়।

আশাশুনিতে নারী ও কন্যা শিশু সুরক্ষার দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত

আশাশুনি প্রতিনিধি : আশাশুনিতে করোনা কালীন সময়ে নারী ও কন্যা শিশু সুরক্ষা, বরাদ্ধবৃদ্ধি, তথ্য সংগ্রহ ও সাড়া বাস্তবায়নের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১১টায় উপজেলার কুল্যার মোড়ে চাপড়া-সাতক্ষীরা মেইন সড়কে উদ্দীপ্ত মহিলা উন্নয়ন সংস্থার আয়োজনে ও মানুষের জন্য ফাউন্ডেশনের অর্থায়নে ঘণ্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। উদ্দীপ্ত মহিলা উন্নয়ন সংস্থার উপদেষ্টা দিলীপ কুমার দাশের সভাপতিত্বে ‘শেখ হাসিনার বারতা, নারী-পুরুষ সমতা’ এ স্লোগানকে সামনে রেখে ‘কমলা রঙের বিশ্বে নারী বাঁধার পথ দিবেই পাড়ি’ এই বারতা নিয়ে মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, আশাশুনি প্রেসক্লাবে সাবেক সভাপতি জিএম মুজিবুর রহমান, উদ্দীপ্ত মহিলা উন্নয়ন সংস্থার কো-অর্ডিনেটর চায়না রানী দাশ, পল্লী চেতনার প্রতিনিধি আউর রহমান, সখি দাশ, ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচীর পল্লী সমাজ কর্মকর্তা। উদ্দীপ্ত মহিলা উন্নয়ন সংস্থা, পল্লী চেতনা ও ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচীর পল্লী সমাজের সদস্যবৃন্দের অংশগ্রহনে মানববন্ধনে বক্তারা নারী নির্যাতন প্রতিরোধে সকল পরিবার থেকেই প্রথম পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান হয়।

আশাশুনির বুধহাটায় সোস্যাল ইসলামী ব্যাংক লিঃ’র উপ-শাখা উদ্বোধন

আশাশুনি প্রতিনিধি : আশাশুনির বুধহাটায় সোস্যাল ইসলামী ব্যাংক লিঃ’র ৫৫তম উপ-শাখা উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে উপজেলার বুধহাটা বাজারস্থ মোক্তার মার্কেটের দ্বিতীয় তলায় ৩ উপ-শাখার ঢাকা থেকে ভার্সুয়াল পদ্ধতিতে উদ্বোধন করেন, ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কাজী ওসমান আলী। ব্যাংকের সাতক্ষীরা শাখা ব্যবস্থাপক রাশিদুল ইসলামের সভাপতিত্বে ও সিনিয়র এক্সিকিউটিভ অফিসার সুদেব ঘোষের উপস্থাপনায় স্বাগত বক্তব্য রাখেন, বুধহাটা শাখা ইনচার্জ সাদ্দাম হোসেন। বক্তব্য রাখেন, অবসরপ্রাপ্ত লে. শফিকুর রহমান, সাবেক ইউপি চেয়ারম্যান আল. আব্দুল হান্নান, আশাশুনি প্রেসক্লাবের সভাপতি জিএম মুজিবুর রহমানসহ গন্যমান্য ব্যক্তিবর্গ। আলোচনা শেষে দোয়ানুষ্ঠান পরিচালনা করেন, বাজার জামে মসজিদের ঈমাম মাওঃ আব্দুল আলিম।

আশাশুনিতে দু’দিন ব্যাপী জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা উদ্বোধন

আশাশুনি প্রতিনিধি : আশাশুনিতে দু’দিন ব্যাপী ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয় চত্বরে উপজেলা প্রশাসনের আয়োজনে ও সহকারি প্রধান শিক্ষক মাজহারুল ইসলামের পরিচালনায় ভার্সুয়াল পদ্ধতিতে প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন, সাবেক স্বাস্থ্য মন্ত্রী ডাঃ আ.ফ.ম রুহুল হক এমপি। উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সহকারি কমিশনার (ভূমি) শাহিন সুলতানা, উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকার, প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃ মিজানুর রহমান, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক শম্ভুজিৎ মন্ডলসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানগন ও মেলায় অংশগ্রহনকারী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ। উল্লেখ্য, মেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ৮টি এবং স্বাস্থ্য অধিদপ্তর ও প্রানী সম্পদ অধিদপ্তর একটি করে মোট ১০ স্টলে প্রদর্শনীতে অংশ নিয়েছে। আজ বৃহস্পতিবার মেলার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে বলে উপজেলা প্রশাসন সূত্রে জানাগেছে।

আশাশুনিতে মৎস্যজীবি সমিতির নেতৃবৃন্দের সাথে আ’লীগ সম্পাদক’র মতবিনিময়

আশাশুনি প্রতিনিধি : আশাশুনিতে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক’র সাথে মতবিনিময় করেছেন মৎস্যজীবি সমিতির কর্মকমর্তাবৃন্দ। বুধবার দুপুরে উপজেলা শ্রমিকলীগের অস্থায়ী কার্যালয়ে জাতীয় মৎস্যজীবি সমিতির জেলা সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক শম্ভুজিৎ মন্ডল। সমিতির উপজেলা সম্পাদক নাছির উদ্দিনের পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা শ্রমিকলীগ সভাপতি সামছুল আলম, উপজেলা মৎস্যজীবি সমিতির সভাপতি অনিলকৃষ্ণ মন্ডল, নিতাই ঢালীসহ সমিতির উপজেলা কমিটির নেতৃবৃন্দ ও বিভিন্ন ইউনিয়ন কমিটির সভাপতি-সম্পাদকবৃন্দ। মতবিনিময়কালে নেতৃবৃন্দ সরকারি খাস জলমহলের সীমানা নির্ধারণসহ দখল উচ্ছেদ ও বাদপড়া প্রকৃত জেলেদের হালনাগাদ তালিকা প্রনয়নে সহযোগীতা কামনা করেন। পরে নেতৃবৃন্দ উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা বরাবর স্মারকলিপি প্রদান করেন।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ