আশাশুনিতে মুজিববর্ষে গৃহনির্মান কর্মসূচির কাজ পরিদর্শন করলেন এডিসি

আশাশুনি প্রতিনিধি : আশাশুনিতে মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ‘ক’ শ্রেণির গৃহহীন ও ভূমিহীন পরিবারদের জন্য গৃহ নির্মান কর্মসূচির উদ্বোধন ও পরিদর্শন করা হয়েছে। মঙ্গলবার বিকালে উপজেলার দক্ষিণ চাপড়ায় ফুটবল মাঠ সংলগ্ন চরভরাটী জমিতে ভূমিহীন পরিবারদের জন্য গৃহনির্মান কাজের উদ্বোধন ও নির্বাচিত ব্যক্তিদের জায়গা ও সরঞ্জামাদি পরিদর্শন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এমএম মাহমুদুর রহমান। গৃহ নির্মান কর্মসূচির আওতায় উপজেলার বুধহাটা ও আশাশুনি সদর ইউনিয়নে ২৫টি গৃহ নির্মানের পরিকল্পনা মাথায় নিয়ে ২০টি গৃহের নির্মান কাজের উদ্বোধন করা হয়। এসময় উপস্থিত ছিলেন আশাশুনি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগ সভাপতি এবিএম মোস্তাকিম, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা, সহকারী কমিশানর (ভূমি) শাহীন সুলতানা, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহাগ খান, আশাশুনি সদর ইউপি চেয়ারম্যান স.ম সেলিম রেজা মিলন ও স্থানীয় সাংবাদিকবৃন্দ। প্রধান অতিথি ভূমিহীনদের গৃহনির্মানের জন্য নির্বাচিত জমি, ভূমিহীন পরিবার ও নির্মান কাজে ব্যবহৃত ইট, বালি, সিমেন্টসহ সরঞ্জামাদি পরিদর্শন করেন এবং গৃহ পাওয়া ভূমিহীন পরিবারের সদস্যদের বিভিন্ন সমস্যা নিয়ে মতবিনিময় করেন ও নিরসনের পরামর্শ দেন। তিনি গৃহ না পাওয়া উপস্থিত সকলকে পর্যায়ক্রমে সরকারের কর্মসূচীর আওতায় এনে শতভাগ গৃহহীনকে গৃহ প্রদান করা হবে বলে আশ^াস প্রদান করেন।

আশাশুনিতে নারী নির্যাতন প্রতিরোধে মানববন্ধন

আশাশুনি প্রতিনিধি : আশাশুনিতে নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ’২০ উপলক্ষে মানববন্ধন ও পথসভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা প্রধান সড়কে উদ্দীপ্ত মহিলা উন্নয়ন সংস্থা ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে মানুষের জন্য ফাউন্ডেশনের অর্থায়নে ঘণ্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। উদ্দীপ্ত মহিলা উন্নয়ন সংস্থার উপদেষ্টা দিলীপ কুমার দাশের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, মহিলা বিষয়ক কর্মকর্তা ছাইদুল ইসলাম ও উদ্দীপ্ত মহিলা উন্নয়ন সংস্থার কো-অর্ডিনেটর চায়না রানী দাশ। ‘শেখ হাসিনার বারতা, নারী-পুরুষ সমতা’ এ স্লোগানকে সামনে রেখে ‘কমলা রঙের বিশ্বে নারী বাঁধার পথ দিবেই পাড়ি’ এই বারতা নিয়ে বক্তারা নারী নির্যাতন প্রতিরোধে সকল পরিবার থেকেই প্রথম পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান। এছাড়া করোনাকালীন সময়ে নারী ও কন্যা শিশুর সুরক্ষার দাবী জানান।

আশাশুনির বুধহাটায় স্বাস্থ্য সুরক্ষা প্যাকেজ বিতরণ

আশাশুনি প্রতিনিধি : আশাশুনির বুধহাটায় কোভিড-১৯ প্রতিরোধে উপকারভোগিদের মাঝে স্বাস্থ্যসুরক্ষা প্যাকেজ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বুধহাটা ইউনিয়ন পরিষদ চত্বরে ২০১৯-২০ অর্থ বছরে এলজিএসপি-৩ (বিবিজি) ১ কিস্তির আওতায় বুধহাটা ইউনিয়ন পরিষদের উদ্যোগে ইউনিয়নের ২১৯ পরিবারকে স্বাস্থ্য সুরক্ষা প্যাকেজ প্রদান কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। কার্যক্রমরে উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। বুধহাটা ইউপি চেয়ারম্যান আ.ব.ম মোছাদ্দেকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহাগ খান ও প্রকৌশলী মামুনুর রশিদ। অনুষ্ঠানে মহিলা মেম্বার রাফেজা খানম, মেম্বার রেজওয়ান আলি, মতিয়ার রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। প্রধান অতিথি আলোচনা শেষে সুফলভোগিদের হাতে সুরক্ষা সামগ্রীর প্যাকেট তুলে দেন।

আশাশুনির তুষখালীতে মাছের ঘেরে আটন ঝাড়তে গিয়ে ঘের মালিকের অকাল মৃত্যু

আশাশুনি প্রতিনিধি : আশাশুনির তুষখালীতে মৎস্য ঘেরে ঘুনি (আটন) ঝাড়তে গিয়ে এক ঘের মালিকের অকাল মৃত্যু হয়েছে। মঙ্গলবার ভোর সাড়ে ৪টার দিকে উপজেলার বুধহাটা ইউনিয়নের তুষখালী গ্রামের মৃত. নলিনী রঞ্জন সরকারের পুত্র ইলেক্ট্রিক মেকানিক শ্যামল কুমার সরকার (৪৮) ঘুম থেকে উঠে পাশে তার মৎস্য ঘেরে ঘুনি ঝাড়তে যান। ধারনা করা হচ্ছে, একটি ঘেরের ঘুনি (আটন) দেখে দ্বিতীয় ঘেরে ঢুকার মুখে তিনি হঠাৎ স্ট্রোকে আক্রান্ত হয়ে পানিতে পড়ে গিয়ে মৃত্যুবরণ করেন। পাশের ঘেরের লোকজন মাছ ধরে ফেরার পথে তার মৃতদেহ ভেসে থাকতে দেখে খবর দিলে বিষয়টি জানাজানি হয়। ওইদিন দুপুর ১টার দিকে বাউশুলী শ্মশানে তার অন্তেষ্টিক্রিয়া সম্পন্ন হয়। মৃতকালে তিনি স্ত্রী, ২ কন্যা ও ১ পুত্র সন্তান রেখে গেছেন।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ